• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট শুরু করলেন এশিয়া কাপের প্রস্তুতি, কোহলির পাশে মঞ্জরেকর-মাহেলা

Google Oneindia Bengali News

এশিয়া কাপে নামার আগে অনুশীলনে নেমে পড়লেন বিরাট কোহলি। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ট্রেনিং শুরুর ভিডিও পোস্ট করেছেন প্রাক্তন ভারত অধিনায়ক। ইংল্যান্ড সিরিজের পর ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম নেন। জিম্বাবোয়ে সিরিজেও খেলবেন না বলে জানিয়েছিলেন টিম ম্যানেজমেন্ট ও নির্বাচকদের। ফলে এশিয়া কাপে বিরাটের দিকেই থাকবে সকলের নজর।

চলতি বছরে চার

চলতি বছরে চার

গত টি ২০ বিশ্বকাপের পর বিরাট মাত্র চারটি টি ২০ আন্তর্জাতিক খেলেছেন। ফেব্রুয়ারি মাসে কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে করেন ১৭ ও ৫২। এরপর গত জুলাইয়ে ইংল্যান্ডে দুটি টি ২০ আন্তর্জাতিকে তাঁর সংগ্রহ ছিল যথাক্রমে ১ ও ১১ রান। টি ২০ বিশ্বকাপের পর নিউজিল্যান্ড সিরিজে এবং দেশের মাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধেও তিনি বিশ্রাম নিয়েছিলেন। একে ফর্মে নেই। তারপর অনেক ফর্মে থাকা ক্রিকেটার তাঁকে খেলানোর জন্য বাইরে বসতে বাধ্য হচ্ছেন। এই পরিস্থিতিতে বিরাটের উপর চাপ রয়েছে। যদিও বিসিসিআই ও টিম ম্যানেজমেন্ট কিং কোহলির উপর আস্থা রেখে চলেছে। টি ২০ বিশ্বকাপের আগে কোনও বড় পদক্ষেপের সম্ভাবনাও কার্যত নেই।

ছন্দহীন কিং কোহলি

ছন্দহীন কিং কোহলি

বিরাট চলতি বছর চারটি টি ২০ আন্তর্জাতিকে ৮১ রান করেছেন। গড় ২০.২৫, মাত্র একটি অর্ধশতরান। আইপিএলেও বিরাট চেনা ছন্দে ছিলেন না ১৬ ইনিংসে ৩৪১ রান করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। গড় ছিল ২২.৭৩, দুটি হাফ সেঞ্চুরি করলেও রান তোলার গতি নিয়ে সমালোচনার মুখে পড়তে হয়। হেড কোচ রাহুল দ্রাবিড় ও অধিনায়ক রোহিত শর্মার পরিকল্পনামতো ভারতীয় দল এখন আগ্রাসী ব্যাটিং করেই প্রতিপক্ষকে ব্যাকফুটে ঠেলে দেওয়ার কৌশল নিয়েছে। একে খারাপ ফর্ম, সেই সঙ্গে নতুন কৌশলের সঙ্গে মানিয়ে নেওয়ার চ্যালেঞ্জ বিরাটের সামনে। উল্লেখ্য, বিরাট পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপে নিজের শততম টি ২০ আন্তর্জাতিকটিও খেলতে চলেছেন।

ইতিবাচক দিক

ইতিবাচক দিক

বিরাট ইংল্যান্ডে দ্বিতীয় টি ২০ আন্তর্জাতিকে ৬ বলে ১১ রান করেছিলেন। একটি ছয় ও একটি চার মেরে তিনি বড় শট খেলতে গিয়ে একস্ট্রা কভারে ধরা পড়েছিলেন। দলের নতুন কৌশলের সঙ্গে মানিয়ে নিতে বিরাট যেভাবে নিজের খারাপ ফর্ম সত্ত্বেও চালিয়ে খেলতে শুরু করেন তার প্রশংসা করেছেন সঞ্জয় মঞ্জরেকর। স্পোর্টস ১৮-কে মঞ্জরেকর বলেন, বিরাটের যে ক্লাস তা ফেরার ইঙ্গিত মিলেছে ইংল্যান্ডে। তিনি ভারতের নতুন অ্যাপ্রোচের সঙ্গে মানিয়ে নিয়েছেন। সেভাবে সাফল্য পেলেও মানিয়ে নেওয়ার চেষ্টা দেখা গিয়েছে। এর জন্য কোহলিকে কৃতিত্ব দিতে হবে। রান পাবেন বা আউট হবেন এ সব নিয়ে কিছু না ভেবে তিনি খেলেছেন। ইংল্যান্ডে তাঁর ব্যাটে রান জরুরি ছিল। তিনি নিজেও আন্তর্জাতিকে রান পেতে মরিয়া। কিন্তু তা সত্ত্বেও ভারতীয় দলের নতুন দর্শনকে তিনি আত্মস্থ করে নিয়েছেন। প্রথম বল থেকেই তাই চালিয়ে খেলার চেষ্টা করেছেন।

ফর্মে ফেরার পন্থা

ফর্মে ফেরার পন্থা

আইসিসি রিভিউ অনুষ্ঠানে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনে বিরাটকে নিয়ে বলেন, বিরাট যে পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছেন তা দুর্ভাগ্যজনক। কিন্তু কোহলি কোয়ালিটি প্লেয়ার। ফর্মে ফিরতে কী করা দরকার তা বিরাট জানেন। আগেও তিনি খারাপ সময় কাটিয়ে রানে ফিরেছেন। এবারও তিনি পারবেন বলে আমার দৃঢ় বিশ্বাস। ক্লাস ইজ পারমানেন্ট, ফর্ম ইজ টেম্পোরারি।

English summary
Virat Kohli Started Training Ahead Of Asia Cup. Sanjay Manjrekar And Mahela Jayawardene Back Former India Captain.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X