• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Virat Kohli: সত্যিই কি বিশ্রাম নেওয়া উচিৎ বিরাট কোহলির? ভিন্ন মত দুই মহানক্ষত্রের

Google Oneindia Bengali News

একটা সময়ে বিরাট কোহলির প্রসঙ্গে আলোচনা হলে রেকর্ড বা নজির কিংবা নূন্যতম শতরানের প্রসঙ্গ আসবে না, এমনটা ভাবাও যেত না কিন্তু এ হেন তারকার সাম্প্রতিক অতীতে যা ফর্ম তাতে এখন তাঁকে মজা করে নিন্দুকেরা ডাকেন 'এক বলের খদ্দের।' শতরান কী ভাবে করতে হয় তা তো প্রায় দু'বছর আগেই ভুলে গিয়েছেন কোহলি, তবে নতুন যা রপ্ত করেছেন তা হল শূন্য রানে আউট হওয়ার কৌশল। বিশেষ করে গোল্ডেন ডাক-এর উপর তিনি 'সার্টিফিকেট কোর্স' করছেন বললেও ভুল হবে না।

Virat Kohli: সত্যিই কি বিশ্রাম নেওয়া উচিৎ বিরাট কোহলির? বিভিন্ন মত দুই মহানক্ষত্রের

রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষেও ইনিংসের প্রথম বলে আউট হয়েছেন কোহলি, যা চলতি আইপিএল-এ তাঁর তৃতীয় গোল্ডেন ডাক। আইপিএল ২০২২-এ এখনও পর্যন্ত ১২ ম্যাচে কোহলির ব্যাট দেখেছে মাত্র ২১২ রান, সর্বোচ্চ ইনিংস ৫৮ রান। মাত্র একটিই অর্ধ শতরান এই বারে এখনও পেয়েছেন বিরাট।

কোহলির এই চূড়ান্ত খারাপ ফর্ম দেখে তাজ্জব প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেট বিশেষজ্ঞ প্রায় সকলেই। ভারতীয় দলের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী প্রিয় ছাত্রকে পরামর্শ দিয়েছিলেন আইপিএল থেকে নাম তুলে নেওয়া এবং কিছুটা সময়ে বিশ্রামে কাটানোর। শুধু একা রবি নন, এই খারাপ ফর্ম থেকে বের হয়ে আসতে কোহলিকে আগেই আইপিএল থেকে কিছুদিন বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছিলেন অনেকেই। তিনি এসআরএইচ-এর বিরুদ্ধে প্রথম বলেই প্যাভিলয়নে ফেরায় আবারও উঠে এসেছে বিশ্রাম প্রসঙ্গ।

যদিও এক্ষেত্রে দু'টি ভিন্ন মত রয়েছে। কোনও কোনও প্রাক্তন ক্রিকেটার মনে করেন ফর্মে ফেরার জন্য বিশ্রাম প্রয়োজন কোহলির। একমাত্র বিশ্রাই তাঁকে পুরনো ছন্দে ফিরিয়ে নিয়ে আসতে পারে এই পরিস্থিতি থেকে। কিন্তু দিলীপ বেঙ্গসরকারের মতো অনেকে আবার মনে করছেন বিশ্রাম যদি কোহলি নেন তা হলে তা তাঁর সমস্যা আরও বাড়াবে।

Virat Kohli: সত্যিই কি বিশ্রাম নেওয়া উচিৎ বিরাট কোহলির? ভিন্ন মত দুই মহানক্ষত্রের

রবি শাস্ত্রীর মতো ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন জানিয়েছেন কোহলির বিশ্রাম দরকার কিন্ত স্পূর্ণ তাঁর বিপরী মনে করা দিলীপ জানিয়েছেন কোহলিকে, ফর্মে ফিরতে হলে মাঠেই থাকতে হবে।

কোহলির নাম উল্লেখ না করে টুইট করে প্রাক্তন ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলেছেন, " মাঝেমধ্যে খেলা থেকে বিরতি অত্যন্ত প্রয়োজন হয়ে পড়ে এক জন ক্রিকেটারের জন্য। এই খেলোয়াড়দের যে পরিমাণ ক্রিকেট খেলতে হয়, তাতে বিশ্রামের থেকে বেশি গুরুত্বপূর্ণ আর কিছুই হতে পারে না।"


রবি শাস্ত্রীই প্রথম কোহলিকে ক্রিকেট থেকে কিছু সময়ের জন্য বিশ্রামের পরমার্শ দেন এবং সেই কারণে আইপিএল থেকে সরে দাঁড়ানো তাঁর জন্য সবচেয়ে ভাল হবে বলে জানিয়েছিলেন শাস্ত্রী। জাতীয় দলের প্রাক্তন নির্বাচক এমএসকে প্রসাদও জানিয়েছিলেন, কোহলির উচিৎ এশিয়া কাপ থেকে সরে দাঁড়ানো বা বিশ্রাম নেওয়া।

যদিও এই বিশ্রাম নেওয়া যুক্তিকে খন্ডণ করে প্রাক্তন ভারত অধিনায়ক এবং প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গলসরকার এক সর্ব ভারতীয় সংবাদমাধ্যকে বলেছেন, "আমার মতে খেলা চালিয়ে যাওয়া উচিৎ বিরাটের। কারণ ফর্ম ফিরে পেতে খেলতে হবে, বিশ্রাম নিয়ে ফর্মে ফেরা যায় না।" ভারতীয় ক্রিকেটের এই নক্ষত্রের আরও সংযোজন, "শেষে কিছু ম্যাচে রান পেলে ও ধীরে ধীরে ফর্মে আসবে, তখন চাইলে বিশ্রাম নিতেই পারে কিন্তু অফ ফর্মে থেকে যদি বিশ্রাম নেয় তা হলে নিজের খেলা নিয়ে আত্মবিশ্বাসের অভাবে ভুগবে এবং মনের মধ্যে সংশয় দানা বাঁধবে যেটা কখনওই কাম্য নয়। ক্রিজে থেকেই ফর্মে আসা সম্ভব। টি-২০ ক্রিকেটের ক্ষেত্রে এমনটা হয়, আমি ওর খেলার মধ্যে কোনও সমস্যা খুঁজে পাইনি।"

English summary
Former England skipper Michael Vaughan feels Virat Kohli should take few days break to get back the from but Former India cricketer dilip vengsarkar feels break can not solve this issue, virat need to play and this is the only way to get back form.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion