• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটের খারাপ ফর্ম নিয়ে সরব কপিল, কোহলির ছন্দে ফেরা সময়ের অপেক্ষা বলে মত রাজকুমারের

Google Oneindia Bengali News

ইংল্যান্ডের বিরুদ্ধে অসমাপ্ত সিরিজের পঞ্চম টেস্ট শুরু ১ জুলাই থেকে। তার আগে আজ থেকে লেস্টারশায়ারের বিরুদ্ধে চারদিনের প্রস্তুতি ম্য়াচ খেলতে নামল ভারত। টস জিতে ব্যাটিং নিয়েছেন রোহিত শর্মা। রোহিতের দলেই রয়েছেন বিরাট। তাঁর দিকে নিশ্চিতভাবেই সকলের নজর থাকবে। কোহলি একেবারেই ছন্দে নেই। ২০১৯ সালে পেয়েছিলেন শেষ শতরান। বিরাট কোহলির ফর্ম তাঁকে ব্যথিত করছে বলে মন্তব্য করেছেন কপিল দেব।

পারফরম্য়ান্সই শেষ কথা

পারফরম্য়ান্সই শেষ কথা

তিরাশির বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেব আনকাটকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, আমি বিরাট কোহলির মতো এত ক্রিকেট খেলিনি। কিন্তু কখনও কখনও অনেক ক্রিকেট না খেলেও কিছু বিষয় চিহ্নিত করা যায়। আমরা ক্রিকেট খেলেছি, তার নানা বিষয় সম্পর্কে ওয়াকিবহাল। ফলে সেই অভিজ্ঞতার নিরিখে কোনও পরামর্শকে কেউ ভুল প্রমাণ করতে পারলে ক্ষতি নেই। কিন্তু কেউ রান না পেলে নিশ্চিতভাবেই কিছু ত্রুটি রয়েছে। আমরা সকলে একটাই জিনিস দেখতে চাই, তা হলো পারফরম্যান্স। সেটা না দেখাতে পারলে মানুষ চুপ থাকবে এটা প্রত্যাশা করা উচিত নয়। ব্যাট আর পারফরম্যান্সই শেষ কথা বলবে, আর কিছু নয়।

ব্যথিত, চিন্তিত কপিল

ব্যথিত, চিন্তিত কপিল

কপিল দেব আরও বলেন, বিরাট কোহলির মতো এমন বড় প্লেয়ার এতদিন ধরে শতরান পাচ্ছেন না, এটা আমাকে ব্যথিত করে। বিরাট আমাদের কাছে হিরো। আমাদের ভাবনার বাইরেই ছিল যে এমন কোনও ক্রিকেটারকে আমরা পাব যাঁর সঙ্গে তুলনা হবে রাহুল দ্রাবিড়, সচিন তেন্ডুলকর, সুনীল গাভাসকর, বীরেন্দ্র শেহওয়াগদের। কিন্তু বিরাট যেভাবে গত দুই বছর ধরে খেলছেন তা নিয়ে আমি তো বটেই, মনে হয় সকলেই চিন্তিত।

 দ্রুতই ছন্দে ফিরবেন

দ্রুতই ছন্দে ফিরবেন

বিরাট কোহলির ছোটবেলার কোচ রাজকুমার শর্মা মনে করেন ইংল্যান্ড সফরে ভিকের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে। রাজকুমার শর্মা একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, বিরাটকে বড় রান পেতে স্বাভাবিক খেলা খেলতে হবে। দীর্ঘদিন ধরে তিনি এটার প্রয়াস চালিয়ে যাচ্ছেন। তবে আমার দৃঢ় বিশ্বাস খুব দ্রুতই বিরাট নিজের লক্ষ্যপূরণ করতে পারবেন। কেন না, অনেক দিন ধরে এমন পরিস্থিতি চলছে। এতদিন ধরে খারাপ ফর্ম বিরাটের কেরিয়ারে আগে চলেনি।

আশাবাদী রাজকুমার

আশাবাদী রাজকুমার

বিরাট কোহলির শতরানের খরা প্রসঙ্গে রাজকুমার বলেন, এটা ঠিক বিরাট কোহলি আগের মতো নিজের রানকে তিন অঙ্কের ঘরে নিয়ে যেতে পারছেন না। আগে তিনি ৩০-৩৫ রান করে ফেললেই সকলে নিশ্চিত হতে পারতেন বড় রান আছে। কোহলি খুব শীঘ্রই শতরান পাবেন বলে আশা করি, কেন না দীর্ঘ সময় ধরে তা তাঁর ব্যাট থেকে আসেনি। বিরাট কোহলির সঙ্গে বিশ্বের সেরাদের মধ্যে তুলনা চলে জো রুটের সঙ্গে। রুট রয়েছেন দারুণ ফর্মে। কিন্তু খারাপ ফর্মে রয়েছেন বিরাট। রাজকুমার আশাবাদী রুটের সঙ্গে বিরাটের সুস্থ প্রতিযোগিতাও তাঁকে ফর্মে ফেরানোর পক্ষে ইতিবাচক হতে পারে। ফোকাস ঠিক রেখে ছাত্র দ্রুত ছন্দে ফিরবেন বলেই নিশ্চিত রাজকুমার।

English summary
Virat Kohli's Poor Form Pained Kapil Dev. Kohli's Childhood Coach Feels Big Challenges Waiting In England.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X