• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কোহলি ফের ব্যর্থ হওয়ায় ব্যাটিং গড়ে বিরাট পতন, পন্থ-ঝড়ে বেঙ্গালুরুতে ভারত এগোচ্ছে জয়ের দিকেই

Google Oneindia Bengali News

বেঙ্গালুরুকে বলা হয় বিরাট কোহলির সেকেন্ড হোম। আইপিএলের আগে শেষবার সেখানে কোহলির ব্যাটে ম্যাজিক দেখার আশায় ছিল বাগিচা শহর। কিন্তু বসন্তের বিকালে নেমে এলো বিষণ্ণতাই। ফের হতাশ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক। দ্বিতীয় ইনিংসে ফিরলেন মাত্র ১৩ রান করে।

কোহলি ফের ব্যর্থ হওয়ায় ব্যাটিং গড়ে বিরাট পতন, পন্থ-ঝড়ে বেঙ্গালুরুতে ভারত এগোচ্ছে জয়ের দিকেই

বিরাট কোহলি বেঙ্গালুরু টেস্টে যখন খেলতে নেমেছিলেন তখনও অবধি টেস্টে তাঁর ব্যাটিং গড় ছিল ৫০.৩৫। কিন্তু প্রথম ইনিংসে ২৩ রানের পর আজ ১৩ রানে আউট হন বিরাট কোহলি। এর ফলে তাঁর টেস্টে ব্যাটিং গড় নেমে এলো ৫০-এর নীচে (৪৯.৯৫)। ১০১টি টেস্টে ১৭১টি ইনিংসে ১০ বার অপরাজিত থেকে বিরাট ৮,০৪৩ রান করেছেন। কেরিয়ারের ২৭তম শতরানটি এসেছিল ২০১৯ সালে ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে। তারপর থেকে আর শতরান নেই।

কোহলি ফের ব্যর্থ হওয়ায় ব্যাটিং গড়ে বিরাট পতন

বিরাট যখন ব্যাট করতে নামেন তাঁর ব্যাট থেকে বড় রানের প্রত্যাশায় গর্জে উঠেছিল বেঙ্গালুরু। বিরাটও প্রত্যয়ী ছিলেন। ৩২.১ ওভারে ধনঞ্জয় ডি সিলভাকে স্টেপ আউট করে বোলারের মাথার উপর দিয়ে দৃষ্টিনন্দন বাউন্ডারিতে ছিল বড় রানের ইঙ্গিত। কিন্তু ৩৫.৪ ওভারে জয়বিক্রমার বলটি হঠাৎ নেমে গিয়ে সোজা বিরাটের প্যাডে লাগে। গতকালের মতোই আজও আচমকা নীচু হয়ে যাওয়া বলে লেগ বিফোর হওয়া মানতে পারছিলেন না কোহলি। ২০১৭ সালের পর এই প্রথম টেস্টে তাঁর ব্যাটিং গড় ৫০-র নীচে চলে গেল। ২০২০ সাল থেকে ধরলে শেষ ১৭টি টেস্টে তাঁর ব্যাটিং গড় মাত্র ২৮.০৩। ২০২০ সালে তিনি তিনটি টেস্টে ৭৪ রান করেন, গড় ১৯.৩৩। ২০২১ সালে ১১ টেস্টে ৫৩৬ রান করেন, গড় ২৮.২১। চলতি বছর ৩ টেস্টে বিরাট ১৮৯ রান করেছেন, গড় ৩৭.৮০।

কোহলি ফের ব্যর্থ হওয়ায় ব্যাটিং গড়ে বিরাট পতন

দ্বিতীয় ইনিংসে ভারতের লিড অবশ্য ৩০০-র গণ্ডি পেরিয়ে গিয়েছে। ওপেনিং জুটিতে ওঠে ৪২ রান। ময়াঙ্ক আগরওয়াল করেন ৩৪ বলে ২২, মেরেছেন ৫টি চার। রোহিত শর্মা আউট হন দলের ৯৮ রানের মাথায়। তিনি চারটি বাউন্ডারির সাহায্যে ৭৯ বলে ৪৬ রান করেন। ভারতের তৃতীয় উইকেট পড়ে ১১৬ রানের মাথায়। প্রবীণ জয়বিক্রমার বলে স্যুইপ মারতে গিয়ে বোল্ড হন হনুমা বিহারী, করেন ৭৯ বলে ৩৫ রান তাঁর ইনিংসে রয়েছে চারটি চার। ১৬ বলে ১৩ রান করে জয়বিক্রমার বলেই লেগ বিফোর হন বিরাট কোহলি, দলের ১৩৯ রানের মাথায়।

এরপর দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন ঋষভ পন্থ ও শ্রেয়স আইয়ার। এঅই জুটিই ভারতের লিড তিনশো রান পার করে দেয়। টেস্টে ভারতীয়দের মধ্যে দ্রুততম অর্ধশতরানের রেকর্ডটি করেন ঋষভ পন্থ। ২৮ বলে অর্ধশতরান পূর্ণ করে। সাতটি চার ও ২টি ছয়ের সাহায্যে ৫০ রান করে জয়বিক্রমার বলেই কট অ্যান্ড বোল্ড হন ভারতের উইকেটকিপার-ব্যাটার। চা বিরতিতে ভারতের স্কোর ছিল ১৮ ওভারে ১ উইকেটে ৬১। সেখান থেকে ডিনারে স্কোর পৌঁছে গিয়েছে ৪৭ ওভারে ৫ উইকেটে ১৯৯ রানে। শ্রেয়স আইয়ার ১৮ ও রবীন্দ্র জাদেজা ১০ রানে ক্রিজে রয়েছেন। ভারতের লিড ৩৪২ রানের।

English summary
India's Lead Over Sri Lanka Crossed 300 Mark In Bengaluru Test. Virat Kohli Was Dismissed By Jayawickrama For Just 13 Runs.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X