• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে আইসিসি-র ওয়ান ডে ক্রমতালিকায় বিরাট-বুমরাহের স্থান অপরিবর্তিত

Google Oneindia Bengali News

ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে ভারতীয় ক্রিকেট প্রেমীদের জন্য সুখবর শোনাল আইসিসি। সদ্য প্রকাশিত ওয়ান ডে ক্রমতালিকায় নিজের অবস্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও সহ-অধিনায়ক রোহিত শর্মা। বোলারদের তালিকায় নিজের জায়গা ধরে রেখেছেন ভারতের জসপ্রীত বুমরাহও। স্থান অপরিবর্তত রয়েছে বাংলাদেশের স্পিনার মেহেদী হাসানেরও।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল: চমকপ্রদ কোন ৫টি নিয়ম রেখেছে ICC জেনে নিন
স্থান ধরে রাখলেন বিরাট-রোহিত

স্থান ধরে রাখলেন বিরাট-রোহিত

আইসিসি-র সদ্য প্রকাশিত ওয়ান ডে ক্রমতালিকার ব্যাটিং বিভাগের শীর্ষ স্থান ধরে রেখেছেন পাকিস্তানের বাবর আজম। ৮৬৫ রেটিং রয়েছে তাঁর ঝুলিতে। ৮৫৭ ও ৮২৫ রেটিং নিয়ে তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে অবস্থান করছেন যথাক্রমে ভারতের বিরাট কোহলি ও রোহিত শর্মা। তালিকার চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে নিউজিল্যান্ডের রস টেলর ও অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ।

বোলিং বিভাগও অপরিবর্তিত

বোলিং বিভাগও অপরিবর্তিত

নিজের ক্রিকেট কেরিয়ারে প্রথমবার আইসিসি ওয়ান ডে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মেহেদী হাসান মিরাজ। বাংলাদেশের তৃতীয় বোলার হিসেবে তিনি এই নজিরের মালিক হয়েছেন। মিরাজের আগে শাকিব আল হাসান (২০০৯ সালে প্রথম স্থান) ও প্রাক্তন বাঁ-হাতি স্পিনার আব্দুর রাজ্জাক (২০১০ সালে দ্বিতীয় স্থান) আইসিসি ওয়ান ডে ক্রমতালিকার প্রথম দুটি স্থানে পৌঁছতে পেরেছেন। সেই স্থান ধরে রেখেছেন মেহেদী। তাঁর রেটিং ৭১৩। ৭৩৭ রেটিং নিয়ে তালিকার প্রথম স্থানেই রয়েছেন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট। তৃতীয় স্থানে অবস্থান করা আফগানিস্তানের মুজিব উর রহমানের রেটিং ৭০৮। ৬৯১ রেটিং নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি। ৬৯০ রেটিং নিয়ে ক্রম তালিকার পঞ্চম স্থানেই অবস্থান করছেন ভারতের জসপ্রীত বুমরাহ।

অল রাউন্ড পারফরম্যান্স

অল রাউন্ড পারফরম্যান্স

৩৮৭ রেটিম নিয়ে অল রাউন্ডারদের বিভাগের শীর্ষ স্থান ধরে রেখেছেন বাংলাদেশের শাকিব আল হাসান। তালিকার দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে ইংল্যান্ডের বেন স্টোকস ও আফগানিস্তানের মহম্মদ নবি। তাঁদের রেটিং যথাক্রমে ২৯৫ ও ২৯৪।

দলগত ক্রমতালিকা

দলগত ক্রমতালিকা

আইসিসি-র সদ্য প্রকাশিত ওয়ান ডে ক্রমতালিকার দলগত বিভাগের শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হয়েছে নিউজিল্যান্ড। তাদের রেটিং ১২১। তালিকার দ্বিতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার রেটিং ১১৮। তৃতীয় স্থানে রয়েছে ভারত। বিরাট কোহলিদের রেটিং ১১৫। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের রেটিং ভারতের সমান হলেও পয়েন্টের নিরিখে পিছিয়ে রয়েছেন ইয়ন মর্গ্যানরা।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Virat Kohli, Rohit Sharma and Jasprit Bumrah retain their spot in ICC ODI ranking
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X