• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাট কোহলিকে দেখে ইমরান খানের কথা মনে পড়ে যাচ্ছে ক্রিকেট মহলের

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিকে দেখে পাকিস্তানের বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক তথা সে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের কথা মনে পড়ে যায় ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের। বিরাটের নেতৃত্বে ভারত যেভাবে নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে ধরাশায়ী করেছে, তার সঙ্গে ইমরান নেতৃত্বাধীন পাকিস্তানের মিল পান পাকিস্তানের কিংবদন্তী স্পিনার আব্দুল কাদিরও।

রবিবার রাতে বৈঠক করেন প্রধানমন্ত্রী

রবিবার রাতে বৈঠক করেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কালো টাকা ও নোট বাতিল ইস্যুতে রবিবার রাতে বিশেষ মিটিং করেছেন। সেই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী অরুণ জেটলি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী বেঙ্কাইয়া নাইডু ও রিজার্ভ ব্যাঙ্কের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। [বাজারে আসতে না আসতেই জাল করা শুরু ২ হাজারের নোট?]

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হোয়াইটওয়াশ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ হোয়াইটওয়াশ

নিউজিল্যান্ডের মাটিতে প্রথম কোনও দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ জিতল ভারত। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সবকটি খেলা জিতে নয়া নজির স্থাপন করেছেন বিরাট কোহলির টিম ইন্ডিয়া।

সপ্তাহের সময়সীমা বাড়ল

সপ্তাহের সময়সীমা বাড়ল

কেন্দ্রীয় অর্থমন্ত্রকের তরফে ব্যাঙ্কগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, ১০ হাজার টাকার প্রতিদিনের ঊর্ধ্বসীমা তুলে দিতে। এবং সপ্তাহে ২০ হাজার টাকার সীমা বাড়িয়ে ২৪ হাজার করে দিতে। যাতে পুরো টাকাটাই চেকে তুলে ফেলা যায়। [সারা দেশে #Note Ban নিয়ে কী জবাব দিলেন প্রধানমন্ত্রী মোদী]

ইমরানের সঙ্গে সামঞ্জস্য

নিউজিল্যান্ডের মাটিতে ভারতীয় ক্রিকেট দলের এই দাপট দেখে উচ্ছ্বসিত হয়েছেন দেশের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকর। পাকিস্তানের বিশ্বকাপ জয়ী ক্রিকেট দলের অধিনায়ক তথা সে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বিরাট কোহলির তুলনা করেছেন মঞ্জরেকর। তাঁর কথায়, নিজের সময়ে বিশ্বের যে কোনও মাঠে, ম্য়াচে নতুন নতুন কৌশল আমদানি করতেন ইমরান খান। তিনি সফলও হতেন। বিরাট কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়াও সেই পথে হেঁটে সাফল্য পাচ্ছে বলে দাবি সঞ্জয় মঞ্জরেকরের।

বয়স্কদের জন্য আলাদা লাইন

বয়স্কদের জন্য আলাদা লাইন

পাশাপাশি বয়স্ক ব্যক্তিদের জন্য ব্যাঙ্কে আলাদা লাইন করতে ব্যাঙ্কগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া শারীরিক প্রতিবন্ধীদের জন্যও আলাদা লাইন করার নির্দেশ দেওয়া হয়েছে।

নিজের ওপর আস্থা

নিজের ওপর আস্থা

সঞ্জয় মঞ্জরেকরের কথায়, ১৯৯২-র বিশ্বকাপ জয়ী পাকিস্তান ক্রিকেট দলের প্রতিটি খেলোয়াড়ের মধ্যে আত্মবিশ্বাস ও 'আমরা পারি' গোছের মানসিকতা আমদানি করতে পেরেছিলেন তৎকালীন অধিনায়ক ইমরান খান। বর্তমান টিম ইন্ডিয়া শিবিরেও বিরাট কোহলি একই মানসিকতা আমদানি করতে সক্ষম হয়েছেন বলে দাবি মঞ্জরেকরের।

২৪ নভেম্বর পর্যন্ত পুরনো নোট চলবে সরকারি জায়গায়

২৪ নভেম্বর পর্যন্ত পুরনো নোট চলবে সরকারি জায়গায়

অর্থমন্ত্রকে সচিব শক্তিকান্ত দাস জানিয়েছেন, রবিবারে রাতে প্রধানমন্ত্রীর বৈঠকের পর ঠিক হয়েছে, নতুন নিয়ম ২৪ তারিখ মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে। এছাড়া ৫০০ ও ১ হাজারের পুরনো নোট সরকারি হাসপাতাল, পেট্রোল পাম্প, টোল বুথে ২৪ তারিখ পর্যন্ত নেওয়া হবে।

কোহলির প্রশংসায় কাদির, আখতার

কোহলির প্রশংসায় কাদির, আখতার

নিউজিল্যান্ডকে তাদেরই মাটিতে টি-টোয়েন্টি সিরিজে পর্যুদস্ত করার জন্য টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির মানসিকতার প্রশংসা করেছেন পাকিস্তানের কিংবদন্তী স্পিনার আব্দুল কাদির ও রাউলপিণ্ডি এক্সপ্রেস শোয়েব আখতার। কোহলির মধ্যে ইমরান খানের ছায়া দেখছেন কাদিরও।

আরবিআইয়ের আবেদন

আরবিআইয়ের আবেদন

রিজার্ভ ব্যাঙ্কের তরফে আমজনতার উদ্দেশ্যে জানানো হয়েছে যে, বেশি করে টাকা না তুলে প্রয়োজন অনুযায়ী টাকা তুলে বাকীটা ব্যাঙ্কে জমাতে।

রাহুলের সিরিজ

নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের দ্বিপাক্ষিক সিরিজ জয় কেএল রাহুলের বলে দাবি করেছেন সঞ্জয় মঞ্জরেকর।

বহু এটিএম খালি

বহু এটিএম খালি

জানা গিয়েছে, সারা দেশে মোট ২ লক্ষ এটিম রয়েছে। তবে তার মধ্যে এখনও মাত্র ১ লক্ষ ২০ হাজার এটিএম কাজ করছে। বাকী ৮০ হাজার এটিএম এখনও কাজ করছে না। যেকটি কাজ করছে তার সবকটিই কিছুক্ষণের মধ্যে খালি হয়ে যাচ্ছে।

এসবিআইয়ে রেকর্ড অর্থ জমা

এসবিআইয়ে রেকর্ড অর্থ জমা

দেশের সবচেয়ে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় রবিবার সন্ধ্যা পর্যন্ত মোট ৭৫ হাজার ৯৪৫ কোটি টাকা জমা পড়েছে বলে জানা গিয়েছে।

এটিএমে নতুন নোট দু'সপ্তাহেই

এটিএমে নতুন নোট দু'সপ্তাহেই

কেন্দ্রের তরফে নতুন ২ হাজার ও ৫০০ টাকার নোট বাজারে ছাড়া হলেও তা এখনও এটিএমে পাওয়া যাচ্ছে না। এটিএমে কিছু রদবদল করার পরই তা এটিএম থেকে তুলতে পারবে আমজনতা। তবে তার জন্য অন্তত ২ সপ্তাহ সময় লাগবে।

প্রত্যয়ী প্রধানমন্ত্রী

প্রত্যয়ী প্রধানমন্ত্রী

রবিবার গোয়ায় এক সরকারি অনুষ্ঠানে নোট বাতিল প্রসঙ্গ টেনে এনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, দেশ তাঁকে নির্বাচিত করেছে দুর্নীতির বিরুদ্ধে লড়ার জন্য। তাই জীবন বাজি দিয়ে একাজ তিনি করে যাবেন। কালো টাকার মালিকদের ৭০ বছরের লুঠ জনসমক্ষে এসেছে। তারা মোদীকে সবরকম বিপদে ফেলতে পারে। তবে তিনি প্রস্তুত, জানিয়েছেন প্রধানমন্ত্রী।

English summary
Virat Kohli reminds Imran Khan to Sanjay Manjrekar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X