• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যে কোনও শিক্ষকের কাছে খুশির কারণ বিরাট, জানালেন শঙ্কর বসু

বিশ্বকাপে ভারতীয় দলের খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখার দায়িত্ব রয়েছে যাঁর কাঁধে, সেই বাঙালি ট্রেনার শঙ্কর বসু অধিনায়ক বিরাট কোহলির প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। বাঙালি ট্রেনারের কথায়, যে কোনও শিক্ষিকের কাছে খুশির কারণ টিম ইন্ডিয়ার সুপ্রিমো।

যে কোনও শিক্ষিকের কাছে খুশির কারণ বিরাট, জানালেন শঙ্কর বসু

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জর্স ব্যাঙ্গালোরের কন্ডিশনিং ফিটনেস ট্রেনার থাকার সময় থেকেই বিরাট কোহলির সঙ্গে নিবিড় বন্ধুত্ব হয় শঙ্কর বসুর। ভারতীয় অধিনায়ককে কাছ থেকে দেখা বছর পঞ্চাশের ওই বাঙালি ট্রেনারের দাবি, ফিটনেস এবং রুটিন সংক্রান্ত একশো ধরনের প্রশ্ন বিরাটের মাথায় ঘোরে।

যে কোনও শিক্ষিকের কাছে খুশির কারণ বিরাট, জানালেন শঙ্কর বসু

কখনও কখনও সেই সব প্রশ্নের সম্মুখীন তাঁকেও হতে হয় বলে জানিয়েছেন শঙ্কর বসু। ফিটনেস সংক্রান্ত তাঁর প্রশ্নের উত্তর না পাওয়া পর্যন্ত টিম ইন্ডিয়ার অধিনায়ক ক্ষান্ত হন না এবং সেখানেই তিনি সবার থেকে আলাদা বলেই দাবি সে দলের ফিটনেস ট্রেনারের।

যে কোনও শিক্ষিকের কাছে খুশির কারণ বিরাট, জানালেন শঙ্কর বসু

২০১৫ বিশ্বকাপের পর থেকে চোট আঘাতে জর্জরিত পেসার মহম্মদ সামি যে এবারের বিশ্বকাপেও ভারতীয় দলে সুযোগ পাবেন, তা কিন্তু অনেকেই ভাবেননি। সামির এই ফিটনেসের জন্য যাঁকে কৃতিত্ব দেওয়া হচ্ছে, সেই শঙ্কর বসু অবশ্য এব্যাপারে ভীষণ প্রফেশনাল। স্পষ্ট জানিয়েছেন, সামির নিজের মধ্যে সেই ক্ষিদে না থাকলে তাঁকে ফিট করা সম্ভব হত না।

একই ভাবে চোট-আঘাত থাকা সত্ত্বেও বিজয় শঙ্কর ও জসপ্রীত বুমরার ফিটনেস সংক্রান্ত উন্নতির প্রশংসা করেছেন শঙ্কর বসু। আবার মহেন্দ্র সিং ধোনির ফিটনেস নিয়ে বাঙালি ট্রেনারের বক্তব্য, তিনি নিজের শরীরকে ভালো ভাবেই পড়তে পারেন।

English summary
Virat Kohli is any teachers delight, said Indian trainer Shankar Basu.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X