• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে অনন্য নজির সৃষ্টির পথে বিরাট, প্রয়োজন শুধু ২৮ রান

টি-২০ বিশ্বকাপের ইতিহাসে অনন্য নজির সৃষ্টির পথে বিরাট, প্রয়োজন শুধু ২৮ রান
Google Oneindia Bengali News

বিশ্বকাপে অংশগ্রহণকারী ভারতীয় দলের মধ্যে সমস্ত লাইমলাইট নিজের দিকে টেনে নিয়েছেন বিরাট কোহলি। তাঁর দুর্ধর্ষ পারফরম্যান্স দীর্ঘ দিন পর দেখা যাচ্ছে বাইশ গজে। মাঝের অনেকটা সময় রানে না পাওয়ার পর আবারও চেনা ছন্দে প্রাক্তন ভারত অধিনায়ক। রবিবারও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ম্যাচে সমস্ত নজর থাকবে কোহলির দিকে।

ইতিহাসের সামনে বিরাট কোহলি:

ইতিহাসের সামনে বিরাট কোহলি:

এখনও পর্যন্ত টি-২০ বিশ্বকাপে ৯৮৯ রান করেছেন বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২৮ রান করলে টি-২০ বিশ্বকাপের ইতিহাসে সর্বকালের সর্বাধিক রান সংগ্রহকারীব্যাটসম্যান হয়ে উঠবেন বিরাট, ছাপিয়ে যাবেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মহেলা জয়বর্ধনেকে। টি-২০ বিশ্বকাপে এখনও সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটস্যান মহেলা, তিনি করেছেন ১০১৬ রান। তাঁকেপিছনে ফেলে নতুন ইতিহাস রবিবার পারথেইলিখতে পারেন বিরাট।

দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণের সুযোগ:

দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূর্ণের সুযোগ:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নূন্যতম ১১ রান করলে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করবেন বিরাট কোহলি। প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান পূর্ণ করবেন তিনি। একই সঙ্গে সারা বিশ্বে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-২০ বিশ্বকাপে ১০০০ রান অর্জন করার কৃতিত্ব গড়বেন বিরাট। বিশ্বকাপে এখনও পর্যন্ত খেলা ২৩টি ম্যাচে ৮৯.৯ গড়ে তিনি করেছে ৯৮৯ রান। ১২টি অর্ধ-শতরান রয়েছে তাঁর বিশ্বকাপে। গত মাসে এশিয়া কাপে টি-২০ ক্রিকেটে প্রথম শতরান করেন বিরাট। আফগানিস্তানের বিরুদ্ধে শতরান পান তিনি।

কোহলির প্রশংসায় গ্রেগ চ্যাপেল:

কোহলির প্রশংসায় গ্রেগ চ্যাপেল:

পাকিস্তানের বিরুদ্ধে কোহলির ইনিংসকে 'ভগবানের সংগীত'-এর তুলনা করেছেন গ্রেগ চ্যাপেল। সিডনি মর্নিং হেরল্ডকে চ্যাপেল বলেছেন, "গত রবিবার রাত্রে ব্যাটিং শৈলিকে কম্প্রোমাইজ না করে প্রতিপক্ষকে যে ভাবে দুরমুশ করেছে বিরাট কোহলি তা বিগত সময়ে কেউই করে দেখাতে পারেনি।"

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত কোহলির পারফরম্যান্স:

চলতি বিশ্বকাপে এখনও পর্যন্ত কোহলির পারফরম্যান্স:

চলতি বিশ্বকাপে দু'টি ম্যাচ খেলেছে ভারত এবং দু'টি ম্যাচেই বড় রান পেয়েছেন কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে করেছেন ম্যাচ উইনিং অপরাজিত ৮২ রান এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাঁর ব্যাট থেকে এসেছে অপরাজিত ৬২ রান। এখনও পর্যন্ত দুই দলের কোনও বোলারই কোহলিকে আউট করার উপায় খুঁজে বের করতে পারেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের ম্যাচ কোনও খাতে বইবে তা অনেকটাই ঠিক হয়ে যাবে কোহলির পারফরম্যান্সের উপর।

English summary
Virat Kohli is 28 runs away to become the highest run scorer ever in the history of T20 World Cup.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X