• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিতের নেতৃত্বে খেলবেন না কোহলি! বিরাট সিদ্ধান্তে শোরগোল ভারতীয় ক্রিকেটে

Google Oneindia Bengali News

বিরাট কোহলি এখন শুধুই ভারতের টেস্ট অধিনায়ক। রোহিত শর্মা টি ২০-র পর একদিনের আন্তর্জাতিক দলেরও অধিনায়ক হয়েছেন। হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন রোহিত। তিনি একদিনের সিরিজে যাতে খেলতে পারেন তার সবরকম চেষ্টা হচ্ছে। এরই মধ্যে বিরাট কোহলি সিদ্ধান্ত নিয়েছেন, রোহিত শর্মার নেতৃত্বে একদিনের সিরিজে খেলবেন না!

দুই অধিনায়ক দুই মেরুতে?

দুই অধিনায়ক দুই মেরুতে?

বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে ভারতের ওয়ান ডে দলের অধিনায়ক করার পর থেকেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। বিরাট কোহলি প্রকাশ্যে রোহিতকে শুভেচ্ছা বা অভিনন্দন জানাননি। দক্ষিণ আফ্রিকা রওনা হওয়ার আগে রবিবার থেকে মুম্বইয়ে টিম হোটেলে ছিলেন রোহিত শর্মা। গতকাল থেকে শুরু হয়েছে কোয়ারান্টিন। তবে বিরাট কোহলির আজ টিম হোটেলে পৌঁছানোর কথা। ইতিমধ্যেই রবিবার অনুশীলনে হ্যামস্ট্রিংয়ে যে চোট পেয়েছিলেন তা টেস্ট সিরিজ থেকে ছিটকে দিয়েছে ভারতের সাদা বলের অধিনায়ক রোহিত। ফলে রোহিতের সঙ্গে আপাতত বিরাটের মুখোমুখি হওয়ার সম্ভাবনাই কার্যত নেই।

সিদ্ধান্তের নেপথ্যে

গত রবিবার অনুশীলনের সময় হঠাৎ লাফিয়ে ওঠা বল গ্লাভসে লাগায় হাতে চোট পেয়েছিলেন রোহিত। কিন্তু বিসিসিআই রাতে জানায়, হ্যামস্ট্রিংয়ের চোট পেয়েই দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ খেলতে পারবেন না টেস্ট দলের সহ অধিনায়ক। ফলে বিরাট কোহলির নেতৃত্বেও খেলতে হবে না রোহিতকে। তারপরই সামনে এসেছে বিরাটের সিদ্ধান্ত। যেখানে একদিনের দলের অধিনায়কত্ব হারানোর পর বিরাটও রোহিতের অধীনে দক্ষিণ আফ্রিকা সফরে খেলবেন না।

বিরাট অসন্তোষ

বিরাট অসন্তোষ

বিরাট নিজে টি ২০ দলের অধিনায়কত্ব ছেড়ে দেন। তখন থেকেই তাঁর বয়ানের সঙ্গে বিসিসিআই শীর্ষকর্তাদের বয়ানে ফারাক লক্ষ্য করা যাচ্ছিল। এরপর দক্ষিণ আফ্রিকা সফরে একদিনের সিরিজের জন্য রোহিতের নাম ঘোষণা করে দেয় বিসিসিআই। তারপর সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, তিনি নিজেও বিরাটকে টি ২০ ক্যাপ্টেন্সি না ছাড়ার অনুরোধ করেছিলেন। বিরাট তাতে সাড়া দেননি। ফলে বোঝাই যাচ্ছে, বিরাটের সঙ্গে বোর্ডকর্তাদের দূরত্বও বাড়ছে। বিরাট নিজে ওয়ান ডে ক্যাপ্টেন্সি যেমন ছাড়েননি, তেমনই নির্বাচকরাও সাদা বলের ক্রিকেটে দুই অধিনায়ক রাখার পক্ষপাতী নন। কিন্তু তাঁকে যেভাবে সরানো হয়েছে তাকে বিরাট যে ভালোভাবে নেননি, তেমনটাই উঠে আসছে তাঁর ঘনিষ্ঠদের কথায়। বিরাটের কোচ জানিয়েছেন, ভারতের টেস্ট অধিনায়কের মোবাইল স্যুইচড অফ। যদিও বিসিসিআই কর্তারা তা মানতে নারাজ।

চর্চা তুঙ্গে

চর্চা তুঙ্গে

বোর্ডসূত্রে খবর, বিরাট কোহলি বিসিসিআইকে জানিয়েছেন, একদিনের সিরিজ না খেলে তিনি পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। বিরাট-কন্যা ভামিকার প্রথম জন্মদিন ১১ জানুয়ারি। কিন্তু ওইদিন থেকেই শুরু তৃতীয় টেস্ট। ফলে বিরাট তাঁর কন্যার জন্মদিনের জন্য ওয়ান ডে সিরিজ খেলবেন না, বিষয়টি তা নয়। কেন না, একদিনের সিরিজের খেলাগুলি হবে ১৯, ২১ ও ২৩ জানুয়ারি। সে কারণেই বিরাটের সিদ্ধান্ত নিয়ে চর্চা চলছেই। রোহিতের নেতৃত্বে না খেলার জন্য বিরাট সাদা বলের ক্রিকেট থেকেই অবসর নিয়ে ফেলবেন কিনা তা নিয়েও জল্পনা চলছে। ভারতীয় ক্রিকেটে ইগোর লড়াই এই প্রথম নয়। রোহিতের সঙ্গে বিরাটের সম্পর্ক নিয়েও নানা সময় নানা কথা শোনা গিয়েছে। ফলে বর্তমান পরিস্থিতিতে দুই মহাতারকার এই পারস্পরিক সম্পর্ক যাতে দলের উপর প্রভাব না ফেলে তা নিশ্চিত করার দায়িত্ব হেড কোচ রাহুল দ্রাবিড়েরই।

English summary
Virat Kohli Informs BCCI That He Will Not Play In The One Day Series In South Africa. The ODI Series Coincides With The First Birthday Of His Daughter.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X