• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের সম্ভাব্য প্রথম একাদশের আভাস দিলেন বিরাট

  • |

২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনের বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে মুখোমুখি হবে ভারত। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করছেন ক্রিকেট প্রেমীরা। পৃথ্বী শ বনাম শুভমান গিল ও ঋদ্ধিমান সাহা বনাম ঋষভ পন্থের লড়াইয়ের মধ্যে এই ম্যাচে কী হতে পারে ভারতের সম্ভাব্য প্রথম একাদশ, তার একটা আভাস দিলেন অধিনায়ক বিরাট কোহলি।

ওপেনে মায়াঙ্কের সঙ্গে কে

ওপেনে মায়াঙ্কের সঙ্গে কে

দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে দুর্দান্ত ব্যাট করা মায়াঙ্ক আগরওয়াল, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টেও যে ওপেন করতে নামবেন, তা নিশ্চিত। তাঁর সঙ্গী হওয়া নিয়ে তরুণ পৃথ্বী শ ও শুভমান গিলের মধ্যে লড়াই চলছে হাড্ডাহাড্ডি। সে লড়াইয়ে পৃথ্বীকেই এগিয়ে রাখলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

তিনে পূজারা

তিনে পূজারা

ভারতের মিস্টার কনসিস্ট্যান্ট চেতেশ্বর পূজারা নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে প্রথম টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নামবেন।

মিডল অর্ডার

মিডল অর্ডার

ভারতীয় ব্যাটিং অর্ডারের পরিচিত চার নম্বর স্থানে ব্যাট করতে নামবেন অধিনায়ক বিরাট কোহলি। পাঁচ নম্বরে নামবেন দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় ব্যাটিং অর্ডারের ছয় নম্বরে হনুমা বিহারীকে নামতে দেখা যেতে পারে বলে আভাস দিয়েছেন বিরাট কোহলি। তাঁর যুক্তি, দক্ষ ব্যাটিং-র পাশাপাশি প্রয়োজনে ম্যাচে বেশ কয়েক ওভার হাতও ঘোরাতে পারেন হনুমা।

উইকেটরক্ষক কে

উইকেটরক্ষক কে

দেশের তরুণ উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থকে টিম ইন্ডিয়ার টেস্ট দলে সুযোগ পেতে আরও কিছুটা অপেক্ষা করতে হবে। কারণ নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের প্রথম একাদশে ঋদ্ধিমান সাহা সুযোগ পাবেন বলে আভাস দিয়েছেন অধিনায়ক বিরাট কোহলি।

অশ্বিন না জাদেজা

অশ্বিন না জাদেজা

স্পেশালিস্ট স্পিনার হিসেবে ভারতীয় দলে রবীচন্দ্রন অশ্বিনের কার্যকারিতা বেশ গুরুত্বপূর্ণ। একই ভাবে ব্যাট হাতেও তিনি দক্ষ। কিন্তু অল-রাউন্ড পারফরম্যান্সের নিরিখে অশ্বিনের থেকে রবীন্দ্র জাদেজা অনেকটাই এগিয়ে থাকবেন বলে মত বিশেষজ্ঞদের। কমবেশি সেই আভাসই দিয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলিও।

পেস আক্রমণ

পেস আক্রমণ

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে প্রথম টেস্টে ভারতীয় দলে জসপ্রীত বুমরাহ ও মহম্মদ শামির জায়গা যে পাকা, তা বলাই বাহুল্য। অবশিষ্ট একটি স্থানের জন্য লড়াইয়ে অভিজ্ঞতার নিরিখে তরুণ নভদীপ সাইনি ও উমেশ যাদবের থেকে ইশান্ত শর্মাকেই তিনি এগিয়ে রাখছেন বলে জানালেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি।

English summary
Virat Kohli hints about Team India's first eleven against New Zealand
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X