India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট কোহলি এজবাস্টনে বোল্ড হওয়ার ধরনে হতাশ! পাশে দাঁড়িয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দিলেন সোয়ান

Google Oneindia Bengali News

বিরাট কোহলি হতাশ করলেন এজবাস্টন টেস্টের প্রথম ইনিংসে। ১৯ বলে ১১ রান করে তিনি আউট হন। মেরেছেন দুটি চার। ম্যাথু পটসের বলে অবশ্য যেভাবে তিনি আউট হলেন তাতে তিনি যে কতটা হতাশ, তা তাঁর মুখের দিকে তাকালেই বোঝা গিয়েছিল। হতাশার হাসি মেশানো অভিব্যক্তির মাধ্যমে। বিরাট সাজঘরে ফেরার সময় টিভি ক্যামেরায় বারবার ধরা পড়ছিল বিরাটের হতাশার সেই ছবি।

রানের খরা

রানের খরা

২০১৯ সাল থেকে এমনিতেই কোনও ফরম্যাটে বিরাটের ব্যাটে শতরান আসেনি। চলতি বছরে টানা পাঁচটি ইনিংসে তিনি হাফ সেঞ্চুরিও পাননি। শুধু কেপটাউন টেস্টে প্রথম ইনিংসে ৭৯ রান করেছিলেন ২০১ বল খেলে। ওই টেস্টে দ্বিতীয় ইনিংসে বিরাট করেন ২৯। টেস্ট অধিনাকত্ব ছাড়ার পর মোহালি টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলি করেন ৭৬ বলে ৪৫। বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে গোলাপি বলে দিন-রাতের টেস্টে দুই ইনিংসে তাঁর রান ছিল যথাক্রমে ২৩ ও ১৩।

দুর্ভাগ্যের শিকার

গতকাল ম্যাথু পটসের ডেলিভারি অফ স্টাম্পের বাইরের দিকে যাচ্ছিল। বিরাট সেটি ছাড়তে গিয়েছিলেন। কিন্তু দুর্ভাগ্যের শিকার হন। বিরাট যখন ব্যাট তুলে জাজমেন্ট দিতে যাচ্ছিলেন, তখন বলটি ব্যাটের নীচের অংশে লেগে উইকেট ভেঙে দেয়। এরপরই হতাশা-মেশানো হাল্কা হাসি দেখা যায় বিরাটের মুখে। প্যাভিলিয়নে ফেরার সময়ও তাঁর ভাবভঙ্গিতে হতাশার অভিব্যক্তি দেখা যায়। গত বছর বিরাট ১১টি টেস্টের ১৯ ইনিংসে ৫৩৬ রান করেছিলেন। সর্বাধিক স্কোর ছিল ৭২। গড় ২৮.২১। চারটি অর্ধশতরান করেন, চারবার আউট হয়েছিলেন শূন্য রানে। চলতি বছর চার টেস্টে তাঁর রান দাঁড়াল ২০০, গড় ৩৩.৩৩। একটিই অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। টেস্ট কেরিয়ারে তাঁর ব্যাটিং গড় নেমে গিয়েছে পঞ্চাশেরও নীচে (৪৯.৭১)।

পাশে সোয়ান

পাশে সোয়ান

লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন বিরাট। কিন্তু এজবাস্টন টেস্টে তিনি ব্যর্থতাকে সঙ্গী করেই সাজঘরে ফিরলেন। অবশ্য এখনও দ্বিতীয় ইনিংস রয়েছে। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার গ্রেম সোয়ান বিরাটকে প্রথম ইনিংসের আউট নিয়ে উদ্বিগ্ন হতে নিষেধ করেছেন। স্টার স্পোর্টসে সোয়ান বলেন, ইনসাইড এজে বোল্ড হওয়া বাদ দিলে বিরাটকে যথেষ্টই কম্পোজড দেখাচ্ছিল। বিরাটের ব্যাট করার সময় পায়ের অবস্থানও ঠিকঠাকও ছিল। ফলে তাঁর এই আউট নিয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই।

দ্বিতীয় ইনিংসে বড় রান?

দ্বিতীয় ইনিংসে বড় রান?

সোয়ানের কথায়, বিরাটকে যথেষ্টই সঙ্ঘবদ্ধ দেখিয়েছে, রানের খিদেও স্পষ্ট লক্ষ্য করা গিয়েছে। সে কারণেই আউট হওয়ার পর তাঁকে বিধ্বস্ত দেখিয়েছে। টপ অর্ডার ব্যাটার যদি আউট হয়ে এমনিই সাজঘরে ফিরে যান তা দেখতে ভালো লাগে না। আমি সেটাই লক্ষ্য করছিলাম বিরাট ফেরার সময়। তিনি রান পেতে কতটা মরিয়া ছিলেন তা তাঁর আউট হওয়ার পর আচরণেই ফুটে উঠেছে। তাঁতে বিধ্বস্ত লাগছিল। এই রানের খিদেই বিরাটকে দ্বিতীয় ইনিংসে বড় স্কোর পেতে সহায়ক হবে বলে আশাবাদী প্রাক্তন ইংরেজ স্পিনার।

English summary
Virat Kohli Fails Again As He Got Out On 11. Graeme Swann Backs Him By Saying VK Shouldn't Worry About First Innings Dismissal.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X