India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং-এ প্রথম দশ থেকে ছিটকে গেলেন কোহলি, এক নম্বরে জো রুট, ব্যাপক উন্নতি ঋষভ পন্থের

Google Oneindia Bengali News

আধুনিক ক্রিকেটে ধারাবাহিকতার প্রতিশব্দ হয়ে উঠেছেন জো রুট। দীর্ঘ ফরম্যাটের ক্রিকেটে তাঁর ধারাবাহিক সাফল্য বজায় রেখেছেন ভারতের বিরুদ্ধে পঞ্চম টেস্টেও। ২০২১ থেকে এখনও পর্যন্ত দেড় বছরে ১১টি টেস্ট শতরান করেছেন রুট। তাঁরে নিউজিল্যান্ডের বিরুদ্ধেও পাওয়া গিয়েছে বিধ্বংসী ছন্দে। ক্রমাগত ভাল পারফরম্যান্সের পুরস্কার হিসেবে আইসিসি'র ক্রমতালিকায় ৯২৩ রেটিং নিয়ে শীর্ষ স্থানে ধরে রাখলেন জো রুট।

আইসিসি টেস্ট র‌্যাঙ্কিং-এ প্রথম দশ থেকে ছিটকে গেলেন কোহলি, এক নম্বরে জো রুট, ব্যাপক উন্নতি ঋষভ পন্থের

আইসিসি'র এই তালিকায় ব্যাপক উন্নতি ঘটেছে ভারতীয় দলের তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্থেরও। এজবাস্টনে প্রথম টেস্টে ঋষভ ১৪৬ রানের ইনিংস খেলে ব্যাটিং ভরাডুবির হাত থেকে রক্ষা করেন ভারতকে। দ্বিতীয় ইনিংসে এই বাম হাতি ব্যাটসম্যান করেন ৫৭ রান। আইসিসি'র বিচারে পাঁচ ধাপ উঠে এসে প্রথম পাঁচে জায়গা করে নিয়েছেন ঋষভ। ৮০১ রেটিং নিয়ে পাঁচ নম্বরে অবস্থান করছেন তিনি। এর আগে গত বছর মার্চ এবং অগস্টের মধ্যে সাত নম্বরে উঠে এসেছিলেন পন্থ। সেটাই আইসিসি'র টেস্ট ক্রমতালিকায় এত দিন পর্যন্ত তাঁর সেরা র্যাঙ্কিং ছিল।

আইসিসি'র তরফ থেকে বুধবার প্রকাশিত টেস্ট ক্রমতালিকায় প্রথম দশ থেকে ছিটকে গিয়েছেন বিরাট কোহলি। এজবাস্টনে দুই ইনিংসে ৩১ রান করেছিলেন বিরাট। ৪ ধাপ নেমে ১৩ নম্বরে রয়েছেন বিরাট কোহলি। ২০১৬ সালের নভেম্বরের পর প্রথম বার বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থার প্রথম দশে জায়গা হারালেন প্রাক্তন ভারত অধিনায়ক। টেস্ট ক্রিকেটে দুর্দান্ত ছন্দে থাকা জনি বেয়ারস্টো দশ ধাপ উঠে জায়গা করে নিয়েছেন প্রথম দশে। তিনি রয়েছেন দশ নম্বর স্থানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মারাত্মক ব্যাটিং করা বেয়ারস্টো ভারতের বিরুদ্ধে দুই ইনিংসেই শতরান করেন। ৮৭৯ রেটিং নিয়ে মার্নাস লাবুসচানে রয়েছেন দ্বিতীয় স্থানে। ৮২৬ রেটিং নিয়ে স্টিভ স্মিথ রয়েছেন তৃতীয় স্থানে। ৮১৫ রেটিং নিয়ে বাবর আজম রয়েছেন চতুর্থ স্থানে। এক ধাপ নেমে প্রথম ছয় থেকে ছিটকে গিয়েছেন কেন উইলিয়ামসন। তিনি রয়েছেন ষষ্ঠ স্থানে। রোহিত শর্মা এক ধাপ নেমে গিয়ে রয়েছেন নবম স্থানে। এজবাস্টনে প্রথম ইনিংসে শতরান করা রবীন্দ্র জাডেজা আট ধাপ উঠে ব্যাটসম্যানদের তালিকায় ৩৪ নম্বরে উঠে এসেছেন।

তুঙ্গে কাতার বিশ্বকাপের টিকিটের চাহিদা, কী ভাবে, কোথায় গিয়ে কাটবেন টিকিট জেনে নিনতুঙ্গে কাতার বিশ্বকাপের টিকিটের চাহিদা, কী ভাবে, কোথায় গিয়ে কাটবেন টিকিট জেনে নিন

English summary
Virat Kohli failed to make top ten in latest ICC Test Ranking. Rishabh pant make big gain and he is holding fifth position in the ranking. The Test Batsmen ranking is being led by Joe Root who is holding top spot.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X