• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'এমনটা আমার কেরিয়ারে কখনও হয়নি' , গোল্ডেন ডাক নিয়ে প্রতিক্রিয়া বিরাটের

Google Oneindia Bengali News

ভারত এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তারকা বিরাট কোহলি আইপিএল ২০২২-এ চরম খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। তার ব্যাড প্যাচ চলছিল তবে এই পর্যায়ে সেটা ছিল না। সবাই অপেক্ষা করছিলেন যে বিরাট একটা সেঞ্চুরি কবে করবেন। এবার যা হচ্ছে তা ভয়ঙ্কর। এক রান করতে গিয়ে তিনি নাস্তানাবুদ হয়ে যাচ্ছেন।

এমনটা আমার কেরিয়ারে কখনও হয়নি , গোল্ডেন ডাক নিয়ে প্রতিক্রিয়া বিরাটের

এক সিজনে তিনি তিন বার গোল্ডেন ডাক অর্থাৎ প্রথম বলে শূন্য রানে আউট হয়েছেন। তিনি আরসিবি'র একটি টক শো'তে এটি নিয়ে রসিকতা করেই তার ভিতরে যে সমস্যা চলছে তা তিনি খোলসা করে বলেছেন। বিরাট বলেছেন, এর আগে কখনও তাকে এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়নি যেখানে তিনি একাধিকবার প্রথম বলে আউট হয়েছেন। তাও পর দুই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন তিনি। এটাও তার কেরিয়ারে আগে কখনও ঘটেনি বলেনি জানিয়েছেন তিনি।

বিরাট কোহলি তিনটি গোল্ডেন ডাকে আউট হয়েছেন, আইপিএলের এক মরসুমে তারকা ব্যাটারদের মধ্যে যা সবচেয়ে বেশি। উল্লেখ্য, আইপিএলের ইতিহাসে কোহলির ছয়টি গোল্ডেন ডাক রয়েছে। টুর্নামেন্টের প্রথম ১৪ বছরে কোহলি মাত্র ৩টি প্রথম বলে শূন্য করে আউট হয়েছিলেন কিন্তু এই মরসুমে তিনি তিনবার বেশি শূন্য রানে আউট হয়েছেন। এর মধ্যে দুটি সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে এবং একটি লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে।

উল্লেখযোগ্যভাবে, হায়দরাবাদের-এর বিরুদ্ধে ৮ মে আরসিবি-এর শেষ খেলায় কোহলি শূন্য রানে আউট হন। দলের প্রাক্তন অধিনায়ক ম্যাচের প্রথম বলে আউট হয়ে গিয়েছিলেন, বাঁহাতি স্পিনার জাগদিসা সুচিথের বল চিপ করতে গিয়ে সরাসরি শর্ট মিড-উইকেট ফিল্ডার কেন উইলিয়ামসনের হাতে চলে যায়। কোহলি শূন্য করে আউট জলেও, আরসিবি হায়দরাবাদকে দারুণভাবে হারিয়ে টেবিলের শীর্ষ চারে-এ তাদের স্থান ধরে রাখে।

উল্লেখযোগ্যভাবে, কোহলি হায়দরাবাদের-এর বিরুদ্ধে তাদের প্রথম সাক্ষাতে মার্কো জানসেনের বলে পড গোল্ডেন ডাক করে আউট হন, তার আগের ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে-এর দুষ্মন্ত চামিরার বলে আউট হয়েছিলেন কোহলি। জানসেনের বল ঠেলে দেওয়ার পর কোহলিকে অসহায় দেখাচ্ছিল, মুখে মৃদু হাসি নিয়ে ড্রেসিংরুমে ফিরে জান তিনি।

এই প্রসঙ্গেই মজা করে কঠিন কথাটি বলেছেন বিরাট। তিনি বলেন "প্রথম বলে শূন্য একটা ম্যাচে হতে পারে। কিন্তু দ্বিতীয়বার এমন ভাবে আউট হবার পরে, আমি আসলে বুঝতে পেরেছিলাম যে আপনার মত হতে কেমন লাগে (মিস্টার নাগস চরিত্র), একেবারে অসহায়। আমার ক্যারিয়ারে এটি আমার সাথে কখনও ঘটেনি। এখন সবকিছু দেখেছি। এতদিনের কেরিয়ারে আমি এই খেলায় সবকিছু দেখে নিলাম" কোহলি আরসিবি ইনসাইডারের জন্য ড্যানিশ সাইতের সাথে তার হালকা কথোপকথনের সময় এমন কথা বলেছিলেন।

কোহলি বলেন যে বিশেষজ্ঞ এবং সমালোচকরা তার ফর্ম সম্পর্কে কী বলছেন তা নিয়ে তিনি খুব বেশি মাথা ঘামাচ্ছেন না, যোগ করেছেন "বাইরের শব্দ" এড়াতে তিনি তার টেলিভিশনকে মিউট করে রাখেন।কোহলি তার ক্যারিয়ারের সবচেয়ে খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন, এই সিজনে ১২ ম্যাচে ১৯.৬৪ গড়ে মাত্র ১৯৪ রান করতে পেরেছেন। শুক্রবার,১৩ মে মুম্বইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়ামে আরসিবি তাদের শেষ গ্রুপ-পর্বের ম্যাচে পাঞ্জাব কিংসের মুখোমুখি হলে স্কোরিংয়ের পথে ফিরে যাওয়ার দিকে তাকিয়ে থাকবেন এই তারকা ব্যাটার।

English summary
virat kohli's reaction about his three first ball zero
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X