• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইসিসি টেস্ট ক্রম তালিকায় কোহলির প্রত্যাশিত পতন, পন্থ ও ভারতের উল্লেখযোগ্য উত্থান!

অ্যাডিলেড টেস্ট খেলেই অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে আসা বিরাট কোহলি প্রত্যাশিত ধাক্কাই খেলেন। আইসিসি টেস্ট ক্রম তালিকায় আরও খানিকটা হড়কে গেলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। সেই উদ্বেগের আবহে ভারতীয় ক্রিকেট প্রেমীদের মুখে খানিকটা হাসি ফুটিয়ে টেস্ট ক্রম তালিকায় এক লপ্তে অনেকটা উঠে উইকেটরক্ষকদের মধ্যে সেরা হলেন। বর্ডার-গাভাসকর ট্রফি জয়ের পুরস্কার হিসেবে ক্রম তালিকায় দলগত ভাবে খানিকটা উঠল ভারতও।

চারে নেমে এলেন বিরাট

চারে নেমে এলেন বিরাট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডলিড টেস্ট খেলেই দেশে ফিরে এসেছিলেন বিরাট কোহলি। ইতিমধ্যে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে আরও তিনটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। ফলে আইসিসি ক্রম তালিকায় টিম ইন্ডিয়া অধিনায়কের পতন প্রত্যাশিত ছিল বলে মনে করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ৮৬২ রেটিং নিয়ে চার নম্বর স্থানে নেমে এসেছেন বিরাট। ব্রিসবেন টেস্টে দুর্দান্ত শতরানের সৌজন্যে ৮৭৮ রেটিং নিয়ে আইসিসি টেস্ট ক্রম তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। তালিকার সপ্তম ও নবম স্থানে রয়েছেন যথাক্রমে ভারতের চেতেশ্বর পূজারা ও অজিঙ্ক রাহানে।

তালিকার প্রথম দুই

তালিকার প্রথম দুই

৯১৯ রেটিং নিয়ে আইসিসি টেস্ট ক্রম তালিকায় জাঁকিয়ে বসে রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। সিডনি টেস্টে শতরান ও ব্রিসবেনে অর্ধশতরানের সৌজন্যে দ্বিতীয় স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন স্টিভ স্মিথ। প্রাক্তন অজি অধিনায়কের ঝুলিতে রয়েছে ৮৯১ রেটিং। ৭৮৩ রেটিং নিয়ে পঞ্চম স্থানে রয়েছে ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

সেরা ঋষভ পন্থ

সেরা ঋষভ পন্থ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনি টেস্টে ৯৭ এবং ব্রিসবেনে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলে ভারতকে ম্যাচ জেতানো ঋষভ পন্থ এক লপ্তে আইসিসি টেস্ট ক্রম তালিকায় অনেকটা ওপরে উঠে এসেছেন। ৬৯১ রেটিং নিয়ে তালিকার ১৩তম স্থানে অবস্থান করছেন ভারতীয় ক্রিকেটার। উইকেটরক্ষকদের মধ্যে ক্রম তালিকায় সেরা পন্থই।

বোলারদের তালিকা

ভারতের বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফিতে ২১ উইকেট নেওয়া অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স টেস্টে বোলারদের মধ্যে শীর্ষ স্থান ধরে রাখতে সক্ষম হয়েছেন। তাঁর রেটিং ৯০৮। দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা যথাক্রমে স্টুয়ার্ট ব্রড, নেল ওয়াগনার ও জোশ হ্যাজেলউডের রেটিং ক্রমান্বয়ে ৮৪৭, ৮২৫ এবং ৮১৬। ৭৬০ রেটিং নিয়ে অষ্টম স্থানে রয়েছেন ভারতের রবিচন্দ্রণ অশ্বিন। নবম স্থানে থাকা রবীন্দ্র জাদেজার রেটিং ৭৫৭।

দলগত ক্রম তালিকা

আইসিসি টেস্ট ক্রম তালিকার দলগত বিভাগে বেশ খানিকটা উঠল ভারতীয় ক্রিকেট দল। অস্ট্রেলিয়াকে বর্ডার-গাভাসকর ট্রফিতে পর্যুদস্ত করার সৌজন্যে ১১৮ রেটিং ও ৩৭৬৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে অবস্থান করছে ভারত। প্রথম এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে নিউজিল্যান্ড ও অজি শিবির।

প্রধানমন্ত্রীর সঙ্গে ২৩ তারিখ দেখা করবেন শুভেন্দু, শোভন, বৈশাখী, নবাগতদের সাথে বৈঠক

English summary
Virat Kohli drops to 4th spot on the ICC test ranking, Rishabh Pant is most gainer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X