• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোহলি জল্পনার অবসান ঘটালেন নিজেই, রোহিতকে নিয়ে কী বললেন বিরাট?

Google Oneindia Bengali News

যাবতীয় জল্পনার অবসান। রোহিত শর্মার অধিনায়কত্বে একদিনের সিরিজ খেলতে তাঁর যে কোনও সমস্যা নেই তা এদিন স্পষ্ট করে দিলেন ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। তিনি আজ মুম্বইয়ে ভার্চুয়ালি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন, দক্ষিণ আফ্রিকায় একদিনের সিরিজে খেলার জন্য তিনি প্রস্তুত। এমনকী ওই সিরিজে না খেলার ব্যাপারে বোর্ডের সঙ্গে কথা হয়নি বলেও দাবি বিরাটের।

প্রোটিয়াদের দেশে একদিনের সিরিজ নিয়ে

প্রোটিয়াদের দেশে একদিনের সিরিজ নিয়ে

গতকাল আচমকাই বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করতে থাকে যে, বিরাট কোহলি একদিনের সিরিজ না খেলেই দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে আসবেন পরিবারের সঙ্গে ছুটি কাটাতে। যদিও বিরাট নিজে বা বিসিসিআইয়ের কেউই এমন কথাকে মান্যতা দেননি। আজ বিরাট সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আমি এখনও ওই সিরিজ খেলার জন্য প্রস্তুত, আগেও সেটাই ছিলাম। আমাকে এ ধরনের প্রশ্ন জিজ্ঞাসা না করে বরং তাঁদের করা হোক যাঁরা এ সব লিখছেন বা তাঁদের সূত্রর কাছে এ বিষয়ে জানতে চাওয়া উচিত। আমি আবারও বলছি, আমি কখনোই ওই সিরিজে খেলব না বলে কাউকে বলিনি, ভাবিওনি।

সংবাদমাধ্যমের উপর ক্ষোভ

সংবাদমাধ্যমের উপর ক্ষোভ

সংবাদমাধ্যমের একাংশের প্রতি নিজের ক্ষোভ উগড়ে দিয়ে বিরাট আরও বলেন, যে কথা রটেছে তার কোনও বিশ্বাসযোগ্যতাই নেই। আমি একদিনের ম্যাচও খেলতে একইরকমভাবে মুখিয়ে রয়েছি। আমি খেলব না বলে যাঁরা মিথ্যা কথা লিখছেন, সে ব্যাপারে তাঁদের কাছে যাবতীয় প্রশ্ন করা উচিত।

একদিনের অধিনায়কত্ব হাতছাড়া

একদিনের অধিনায়কত্ব হাতছাড়া

বিরাট কোহলিকে একদিনের অধিনায়কত্ব থেকে সরানোর কথা জানানো হয়নি বলেও বিভিন্ন সংবাদমাধ্যম দাবি করেছিল। সেটাও সঠিক নয় বলেই জানান ভারতের টেস্ট অধিনায়ক। বিরাটের কথায়, দল নির্বাচনের ঘণ্টা দেড়েক আগে আমার সঙ্গে নির্বাচকমণ্ডলীর প্রধানের কথা হয়। টেস্ট দল গঠন নিয়ে আলোচনার পর কল শেষের আগে তিনি জানান, পাঁচজন নির্বাচক ঠিক করেছেন আমাকে ওয়ান ডে-র অধিনায়ক রাখা হবে না। এতেও সমস্যার তো কিছু নেই।

রোহিতকে নিয়ে

রোহিতকে নিয়ে

রোহিত শর্মার সঙ্গে তাঁর সম্পর্কের অবনতি নিয়ে চর্চা অব্যাহত। কোহলি এদিন বলেন, আমার আর রোহিতের মধ্যে কোনও সমস্যাই নেই। গত দুই-আড়াই বছর ধরে তা আমি অনেকবার বলেওছি। স্বচ্ছতা বজায় রেখেই সত্যিটা সামনে আনার চেষ্টা করেছি। তারপরও বারবার আমাকে একই প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। আমি আজ ফের একটা বিষয় স্পষ্ট করে দিতে চাই, যতদিন অবধি ক্রিকেট খেলব আমার কোনও পদক্ষেপ বা কোনও কথাবার্তা দলের উপর নেতিবাচক প্রভাব ফেলবে না। টেস্ট সিরিজে রোহিতকে না পাওয়াকে বিগ মিস বলে অভিহিত করে বিরাট বলেন, ইংল্যান্ডেও রোহিত ভালো খেলেছেন। ওপেনিং পার্টনারশিপটা ভালো হচ্ছিল। তবে লোকেশ রাহুল ও ময়াঙ্ক আগরওয়ালের সামনেও ভালো সুযোগ চলে এসেছে নিজেদের প্রমাণ করার।

দায়িত্ব কমার ইতিবাচক প্রভাব ব্যাটিংয়ে?

দায়িত্ব কমার ইতিবাচক প্রভাব ব্যাটিংয়ে?

সীমিত ওভারের ক্রিকেটের অধিনায়ক না থাকা তাঁর পারফরম্যান্সে ইতিবাচক প্রভাব ফেলবে কিনা সে বিষয়ে প্রশ্ন করা হয় বিরাটকে। তিনি বলেন, এটা নিশ্চিতভাবে আগাম বলা সম্ভব নয়। কেউই তা বলতে পারবে না। দেশকে নেতৃত্ব দিতে পেরে গর্ব অনুভব করি। মোটিভেশন লেভেল এতটুকু কমবে না। আর নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আমি পুরোপুরি সততা বজায় রেখেই দায়িত্ব পালন করে থাকি। তার ব্যতিক্রম হয়নি সীমিত ওভারের ক্রিকেটেও। দায়িত্ব সম্পর্কে সজাগ থেকেই নিজের সেরাটা দিয়ে পারফর্ম করে এসেছি।

English summary
Virat Kohli Claims He Is Available For Selection In The ODI Series In South Africa. According To Him He Had No Communication With BCCI On This Regard.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X