• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্যের রহস্য কী জানালেন কোহলি

অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্যের রহস্য কী জানালেন কোহলি
Google Oneindia Bengali News

অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হওয়া চলতি বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে রয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ উইনিংস ৮২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। নেদারল্যান্ডসের বিরুদ্ধে কোহলির ব্যাট থেকে এসেছে অপরাজিত অর্ধ-শতরান।

অস্ট্রেলিয়ার মাটিতে সাফল্যের রহস্য কী জানালেন কোহলি

অস্ট্রেলিয়ার ফাস্ট এবং বাউন্সি পিচে তাঁর সাফল্যের রহস্যের সম্পর্কে মুখ খুললেন বিরাট কোহলি। সম্প্রচারকারী সংস্থার প্রকাশিত একটি ভিডিওতে বিরাট কোহলি জানিয়েছেন, কিছু ছোট অ্যাডজাসমেন্ট এবং মানসিক দৃঢ়তার কারণেই তাঁর অস্ট্রেলিয়ার কন্ডিশনে তাঁর এই সাফল্য। এমনিতেও অস্ট্রেলিয়ার মাটিকে কোহলির ব্যাটিং রেকর্ড বেশ ভাল। অস্ট্রেলিয়ায় এখনও ১৩টি টি-২০ ম্যাচে ৫৯৫ রান করেছেন বিরাট। ১২ ইনিংসে তাঁর গড় ৮৫.০০।

বিরাট কোহলি বলেছেন, "অ্যাডজাসমেন্ট আর কিছুই নয়। যেমন আমি বলেছিলাম, সবটাই মেন্টাল গেম। আমরা এত খেলছি আর ব্যক্তিগত ভাবে আমার মনে হয় হয়েছে কিছু কিছু সময় আমরা এতটা ভাবেনি যে বাউন্স হবে পেস হবে তো কিছু ক্ষেত্রে ততটা বাউন্স না হলেও মনে হয় অনেক বাউন্স হচ্ছে তাতে সহজাত শট খেলা থেকে নিজেকে আটকে নেয়। আমি কখনওই ভিডিও বা ওই ধরনের্ কিছু দেখিনা, কখনওই কোনও কিছু দেখতে আমি পছন্দ করি না। কী কন্ডিশন রয়েছে সেটা আগে বুঝে নিতে হবে এবং সেই মতো নিজেকে সেই পরিস্থিতির এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হয়। মাঠের মধ্যে যখন পরিস্থিতির সঙ্গে আপনি মানিয়ে নেবেন তখন উপায়ও সহজেই আপনি সেটার সঙ্গে নিজেকে মানিয়ে নিতে পারবেন। কিছু আগে থেকে পরিকল্পনা করে আপনি যেতে পারেন না। যদি সেই পরিকল্পনা কাজে না আসে তখন আপনি কী করবেন? বাউন্স যদি না হয় তখন কী করবে? আপনি আগে দেখুন পিচে কী হচ্ছে এবং প্রথম চার-পাঁচ বল আপনাকে খেলতে হবে ঠিক মতো পেস আর বাউন্সের সঙ্গে এক বার মানিয়ে নিতে পারলে আমার মনে হয় না এর থেকে ভাল ব্যাটিং উইকেট বিশ্বের কোথাও রয়েছে।"

প্রথম দুই ম্যাচে ভারতের হয়ে দুর্দান্ত পারফর্ম করা বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাঠে নামবেন রবিবার অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচে। ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ ২-এর টপার ভারত এবং দ্বিতীয় স্থানে ৩ পয়েন্ট নিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। যে দল এই ম্যাচে জিতবে সেই দল পরবর্তী রাউন্ডে যাওয়ার ক্ষেত্রে অনেকটা এগিয়ে যাবে।

বিশ্বের অন্যতম সেরা পেস অ্যাটাক আমাদের, ভারতের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার দক্ষিণ আফ্রিকার স্পিডস্টারেরবিশ্বের অন্যতম সেরা পেস অ্যাটাক আমাদের, ভারতের বিরুদ্ধে নামার আগে হুঙ্কার দক্ষিণ আফ্রিকার স্পিডস্টারের

English summary
Virat Kohli break the silence on his success in Australian Cell
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X