• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট-সূর্যর গড়া ভিতে ফিনিশ করলেন হার্দিক, অস্ট্রেলিয়াকে টি ২০ সিরিজে হারিয়ে বিশ্বরেকর্ড ভারতের

  • |
Google Oneindia Bengali News

মোহালিতে প্রথম টি ২০ আন্তর্জাতিকে হেরে গিয়েছিল ভারত। নাগপুরে বৃষ্টিবিঘ্নিত ৮ ওভারের ম্যাচে রান তাড়া করে জিতে সিরিজে সমতা ফেরায় মেন ইন ব্লু। আজ হায়দরাবাদে তৃতীয় টি ২০ আন্তর্জাতিকে অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ফের পরাস্ত করে সিরিজ জয় নিশ্চিত করে ফেলল রোহিত শর্মার ভারত। হার্দিক পাণ্ডিয়ার শট বাউন্ডারি পেরোতেই ১ বল বাকি থাকতে ভারত ম্যাচ জিতল ৬ উইকেটে। ম্যাচের সেরা সূর্যকুমার যাদব। ম্যান অব দ্য সিরিজ অক্ষর প্যাটেল।

বিরাট-সূর্য জুটি অনবদ্য

জয়ের জন্য টার্গেট ছিল ১৮৭ রানের। ৩.৪ ওভারে ৩০ রানে দুই ওপেনারকে হারায় ভারত। এরপরই জয়ের ভিত গড়েন বিরাট কোহলি ও সূর্যকুমার যাদব। তাঁদের জুটিতে ওঠে ৬২ বলে ১০৪ রান। যার মধ্যে সূর্যর অবদান ৩৬ বলে ৬৯, বিরাটের ২৬ বলে ৩৪। ১৪তম ওভারের শেষ বলে সূর্যকুমার যাদব ৩৬ বলে ৬৯ রানে আউট হন। তাঁর ইনিংসে রয়েছে ৫টি করে চার ও ছয়। সূর্য ফেরার পর ভারতকে জয়ের লক্ষ্যের দিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া।

পরিকল্পনামাফিক ব্যাটিং

ভারত পাওয়ারপ্লে-র ৬ ওভারে তুলেছিল ২ উইকেটে ৫০। ১০ ওভারে স্কোর ছিল ২ উইকেটে ৯১। ১১তম ওভারের শেষ বলে আসে ১০০ রান। সূর্য ২৯ বলে পান হাফ সেঞ্চুরি। বিরাটের অর্ধশতরান আসে ৩৭ বলে। শেষ ওভারে জেতার জন্য দরকার ছিল ১১। ড্যানিয়েল স্যামসের প্রথম বলেই ছক্কা হাঁকান কোহলি। তবে পরের বলেই তিনি ফিঞ্চের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। বিরাট ৪৮ বলে ৬৩ রান করেন। তাঁর ইনিংসে রয়েছে তিনটি চার ও চারটি ছয়।

ফিনিশার হার্দিক

বিরাট আউট হওয়ার পরও ভারতকে জয়ের টার্গেটে পৌঁছাতে বেগ পেতে হলো না হার্দিক পাণ্ডিয়া অনবদ্যভাবে ম্যাচ ফিনিশ করায়। ২টি চার ও একটি ছয়ের সাহায্যে ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ডিয়া। ২৮ তারিখ থেকে শুরু হতে চলা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টি ২০ সিরিজে তিনি বিশ্রামে থাকবেন। রোহিত শর্মা ১৪ বলে ১৭ ও লোকেশ রাহুল ৪ বলে ১ রান করেন। অস্ট্রেলিয়ার বোলারদের মধ্যে ড্যানিয়েল স্যামস ৩৩ রানে ২টি উইকেট নিলেন। জশ হ্যাজলউড ও প্যাট কামিন্স দুজনেই ৪ ওভারে ৪০ রান দেন, দুজনেই ১টি করে উইকেট নেন। এর আগে অস্ট্রেলিয়া টিম ডেভিডের ২৭ বলে ৫৪ ও ক্যামেরন গ্রিনের ২১ বলে ৫২ রানের সুবাদে ৭ উইকেটে ১৮৬ রান তুলেছিল। অক্ষর প্যাটেল তিনটি এবং ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও হর্ষল প্যাটেল ১টি করে উইকেট নেন।

ভারতের বিশ্বরেকর্ড

ভারতের বিশ্বরেকর্ড

আজকের ম্যাচ তথা সিরিজ জয়ের সঙ্গে সঙ্গে ভারত একটি বিশ্বরেকর্ডও গড়ে ফেলল। ২০২১ সালে পাকিস্তান ২০টি টি ২০ আন্তর্জাতিক জিতেছিল। আজ ভারত সেই রেকর্ড ভেঙে চলতি ক্যালেন্ডার ইয়ারে ২১তম জয় পেল। বিরাট কোহলি ম্যাচের পর সূর্যকুমারের প্রশংসা করেন। তিনি বলেন, ডাগ আউট থেকে রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মাকে আমাকে ধরে খেলার পরামর্শ দিচ্ছিলেন যখন সূর্য আগ্রাসী মেজাজে ব্যাট করছিলেন। তিনি ইংল্যান্ডে শতরান করেছেন। এশিয়া কাপেও ভালো খেলেছেন। সঠিক সময়ে উপযুক্ত শট খেলার দক্ষতা তাঁর রয়েছে। বিরাট আরও জানান, তাঁর রান তোলার গতিতে রাশ টানার চেষ্টা করেন অ্যাডাম জাম্পা। তিনি ভালো বোলার, তবে আজ তাঁর বিরুদ্ধে আক্রমণাত্মক ব্যাটিংয়ের রণকৌশল কাজে লেগেছে। কামব্য়াকের পর থেকে ব্যাটিং উপভোগ করছি। দলের জয়ে অবদান রাখতে পেরে খুশি বিরাট। টি ২০ বিশ্বকাপের আগে তাঁর ফর্ম ভারতের পক্ষে ইতিবাচক ফ্যাক্টর বলে উল্লেখ করেছেন প্রাক্তন ভারতীয় কোচ রবি শাস্ত্রী।

English summary
India Beat Australia In The 3rd T20I To Clinch The T20I Series By 2-1 In Hyderabad. Virat Kohli And Suryakumar Yadav Hit Brilliant Fifties.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X