• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত বনাম অস্ট্রেলিয়া : টি-টোয়েন্টিতে বড়সড় রেকর্ডের মুখে দাঁড়িয়ে বিরাট ও বুমরাহ

  • |

২৭ নভেম্বর থেকে অস্ট্রেলিয়া সফর শুরু হচ্ছে ভারতীয় ক্রিকেট দলের। প্রথমে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। এরপর ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ হবে। ২০ ওভারের ফর্ম্যাটে দুই শিবিরের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে আশা ক্রিকেট প্রেমীদের। এই লড়াইয়ে টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ বড়সড় রেকর্ডের মালিক হতে পারেন।

ভারত বনাম অস্ট্রেলিয়া : টি-টোয়েন্টিতে বড়সড় রেকর্ডের মুখে দাঁড়িয়ে বিরাট ও বুমরাহ

১) আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ম্যান অফ দ্য ম্যাচ জয়ের নিরিখে একই আসনে অবস্থান করছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ও আফগানিস্তানের প্রাক্তন নেতা মহম্মদ নবি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে কোনও একটি টি-টোয়েন্টি ম্যাচে সেরা ক্রিকেটারের পুরস্কার পেলে (১৩তম) তালিকার শীর্ষস্থানে পৌঁছে যাবেন বিরাট।

২) টি-টোয়েন্টি ফর্ম্যাটে সর্বাধিক ২৫টি অর্ধশতরান রয়েছে রোহিত শর্মার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে কোনও একটি ম্যাচে অর্ধশতরান করলে হিটম্যানকে ধরে ফেলবেন বিরাট কোহলি। টি-টোয়েন্টিতে ২৪টি হাফসেঞ্চুরি রয়েছে টিম ইন্ডিয়ার অধিনায়কের।

৩) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের মাটিতে টি-টোয়েন্টি ম্যাচে দুই উইকেট নিলে কিংবদন্তি লাসিথ মালিঙ্গাকে টপকে যাবেন জসপ্রীত বুমরাহ। তেমনটা হলে অজিভূমে টি-টোয়েন্টিতে ৮ উইকেট নেবেন বুমবুম।

ভারত বনাম অস্ট্রেলিয়া : টি-টোয়েন্টিতে বড়সড় রেকর্ডের মুখে দাঁড়িয়ে বিরাট ও বুমরাহ

৪) আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ৪১টি ক্যাচ ধরেছেন বিরাট কোহলি। আর দুটি ক্যাচ ধরলে সুরেশ রায়নাকে (৪২টি) টপকে যাবেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

৫) অস্ট্রেলিয়ার বিরুদ্ধ ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৫টি উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ। আর ৫ উইকেট নিলে অজি শিবিরের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে সর্বাধিক শিকারি হবেন টিম ইন্ডিয়ার ফাস্ট বোলার।

English summary
Virat Kohli and Jasprit Bumrah stands in front of big record in Australia tour
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X