• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্ট হেরেও নয়া পালক ভারত অধিনায়ক বিরাটের মুকুটে

দেশ হারলেও মুকুটে নয়া পালক যোগ হল বিরাট কোহলি। আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে স্থানে উঠে এলেন বিরাট কোহলি। সচিন তেন্ডুলকরের পর ফের একবার কোনও ভারতীয় ক্রিকেটার টেস্ট ব্যাটিংয়ে শীর্ষস্থানে উঠে এলেন। স্টিভ স্মিথকে পিছনে ফেলে শীর্ষস্থানে উঠে এলেন বিরাট।

টেস্ট হেরেও নয়া পালক ভারত অধিনায়ক বিরাটের মুকুটে

ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টন টেস্টে প্রথম ইনিংসে ১৪৯ রান করেন বিরাট দ্বিতীয় ইনিংসে করেন ৫১ রান।
কেরিয়ারের সর্বোট্ট রেটিং ৯৩৪ নিয়ে পিছনে ফেলে দিলেন দীর্ঘদিন ধরে শীর্ষস্থান ধরে রাখা স্টিভ স্মিথকে।

দ্বিতীয়স্থানে থাকা স্মিথের পয়েন্ট ৯২৯। তৃতীয়স্থানে রয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। চতুর্থস্থানে রয়েছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং পাঁচে ডেভিড ওয়ার্নার।

তবে, বিরাটের শীর্ষস্থানে উঠে আসর নেপথ্যে রয়েছে স্মিভ স্মিথের নির্বাসন। এই নির্বাসনে যদি স্মিথকে না পড়তে হত তা হলে হয়তো শীর্ষস্থানে আসতে পারতেন না বিরাট।

<blockquote class="twitter-tweet blockquote" data-lang="en"><p lang="en" dir="ltr">KOHLI IS NO.1<a href="https://twitter.com/imVkohli?ref_src=twsrc%5Etfw">@imVkohli</a> has overtaken Steve Smith to become the new No.1 batsman in <a href="https://twitter.com/MRFWorldwide?ref_src=twsrc%5Etfw">@MRFWorldwide</a> ICC Test Rankings. <br><br>He is the first Indian since <a href="https://twitter.com/sachin_rt?ref_src=twsrc%5Etfw">@sachin_rt</a> to get there.<br><br>READ ⬇️<a href="https://t.co/Hw7OCimIKw">https://t.co/Hw7OCimIKw</a> <a href="https://t.co/s8h4fNmJYK">pic.twitter.com/s8h4fNmJYK</a></p>— ICC (@ICC) <a href="https://twitter.com/ICC/status/1025988852035379200?ref_src=twsrc%5Etfw">August 5, 2018</a></blockquote> <script async src="https://platform.twitter.com/widgets.js" charset="utf-8"></script>

২০১১ সালে টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠেছিলেন সচিন তেন্ডুলকর। সচিন এবং বিরাট ছাড়া টেস্ট র‌্যাঙ্কিংয়ের শীর্ষে এসেছেন একাধিক ভারতীয়। এঁরা হলেন সুনীল গাভাস্কর, দিলীপ বেঙ্গসরকার, রাহুল দ্রাবিড়, বীরেন্দ্র সহবাগ এবং গৌতম গম্ভীর।

অন্য দিকে, বোলিংয়ে ১৪ ধাপ উঠে পাঁচ নম্বরে রয়েছে অশ্বিন। অশ্বিনের থেকে এক পয়েন্ট বেশি নিয়ে চতুর্থস্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ভেরনন ফিলান্ডার। তিনে রয়েছে রবীন্দ্র জাডেজা এবং শীর্ষস্থআনে রয়েছে ইংল্যান্ডের তারকা পেসার জেমস অ্যান্ডারসন।

English summary
Virat Kohli clinched top spot in ICC Test Ranking. After Sachin Tendulkar he achieve this feat.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X