• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্টে ব্যাটসম্যান পন্থকে পাঁচ নম্বরে পাঠানোর ভাবনা যার, তিনি নাকি অস্ট্রেলিয়ায় ছিলেন গরহাজির!

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে উইকেটরক্ষক ঋষভ পন্থকে তিন নম্বরে ব্যাট করতে পাঠানোর ভাবনা টিম ইন্ডিয়ার কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানের যে নয়, তা সাফ জানিয়ে দিয়েছেন দলের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর। এই পরিকল্পনা তৈরির পিছনে যাঁর নাম উঠে এসেছে, তিনি অজিভূমে শেষ তিনটি টেস্ট খেলেননি। ঠিক কার কথা বলেছেন টিমম ইন্ডিয়ার ব্যাটিং কোচ।

এ বিরাটেরই পরিকল্পনা

এ বিরাটেরই পরিকল্পনা

সদ্য বাবা হওয়া বিরাট কোহলি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে শোচনীয় পরাজয়ের পর পিতৃত্বকালীন ছুটি নিয়ে দেশে ফিরে এসেছিলেন। তা বলে টিম ইন্ডিয়ার অধিনায়ক যে দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেননি, তা বিক্রম রাঠোরের কথাতেই পরিষ্কার। ভারতের ব্যাটিং কোচ জানিয়েছেন যে সিডনি ও গাব্বা টেস্টের চতুর্থ ইনিংসে উইকেটরক্ষক ঋষভ পন্থকে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠানোর ভাবনা ছিল বিরাটেরই। অর্থাৎ অধিনায়কের কথামতো পদক্ষেপ করে সাফল্য পেয়েছেন দলের কার্যনির্বাহী নেতা অজিঙ্ক রাহানে।

কেন এমন সিদ্ধান্ত

কেন এমন সিদ্ধান্ত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টেস্ট দলে বাঁ-হাতি ব্যাটসম্যানের সংখ্যা ছিল হাতেগোনা। বিশেষ করে আপ অর্ডারে একমাত্র বাঁ-হাতি ব্যাটসম্যান ছিলেন পন্থ। তাঁকে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠালে ডান ও বাঁ-হাতির কম্বিনেশন অস্ট্রেলিয় বোলারদের সমস্যায় ফেলবে মনে করেছিলেন বিরাট কোহলি। তাই ভারত অধিনায়ক পন্থকে ওপরে তুলে আনার পরিকল্পনা তৈরি করেছিলেন বলে জানিয়েছেন ব্যাটিং কোচ বিক্রম রাঠোর।

পাঁচ নম্বরে সফল পন্থ

পাঁচ নম্বরে সফল পন্থ

সিডনি টেস্টের চতুর্থ ইনিংসে অস্ট্রেলিয়ার দেওয়া পাহাড়প্রমাণ লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচ ড্র করেছিল ভারত। ওই ইনিংসে ৯৭ রান করে ভারতকে ওই ফলাফলের দিকে অনেকটাই এগিয়ে নিয়ে গিয়েছিলেন ঋষভ পন্থ। ব্রিসবেনে টেস্টের চতুর্থ ইনিংসে পাঁচ নম্বরে ব্যাট করে অপরাজিত ৮৯ রান করা শুধু নয়, ভারতকে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছিলেন তরুণ উইকেটরক্ষক তথা ব্যাটসম্যান।

ভারতের দুর্দান্ত প্রত্যাবর্তন

ভারতের দুর্দান্ত প্রত্যাবর্তন

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাডিলেড টেস্টে শোচনীয় হারের মুখ দেখতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অল আউট হয়ে গিয়েছিলেন বিরাট কোহলিরা। সেখান থেকেই সিরিজে ফিরে এসেছিল টিম ইন্ডিয়া। ২-১ ফলাফলে বর্ডার-গাভাসকর ট্রফি জিতে ইতিহাস রচনা করেছেন অজিঙ্ক রাহানের ভারত।

কলকাতাঃ ভিক্টোরিয়ায় মুখ্যমন্ত্রীকে অপমানের প্রতিবাদে হাইকোর্টে তৃণমূলের আইনজাবি সেলের প্রতিবাদ

কেমন আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, হাসপাতালের বুলেটিন কী জানাল

English summary
Vikram Rathour says that the idea to promote Rishabh Pant at no. 5 came from Virat Kohli
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X