• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

লেজেন্ডস লিগ ক্রিকেট থেকে ছাঁটাই গিবস, সিদ্ধান্তের নেপথ্যে কি পাকিস্তান-প্রীতি?

Google Oneindia Bengali News

লেজেন্ডস লিগ ক্রিকেটে ইতিমধ্যেই খেলার ব্যাপারে সম্মতি দিয়েছে ১০ দেশের ৮৫ জন ক্রিকেটার। আজ বেশ কয়েকজন ক্রিকেটারের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছেন আয়োজকরা। তবে এই লিগে খেলতে দেখা যাবে না হার্শেল গিবস ও সনৎ জয়সূর্যকে। তবে গিবসের ছাঁটাই নিয়ে শুরু হয়েছে জোর চর্চা।

লেজেন্ডস লিগ ক্রিকেট থেকে ছাঁটাই গিবস

লেজেন্ডস লিগ ক্রিকেটের উদ্বোধন হবে ইডেনে। স্বাধীনতার ৭৫ বছর উদযাপনের অঙ্গ হিসেবে সামাজিক কর্মসূচির জন্য আয়োজিত চ্যারিটি ম্যাচে সৌরভ গঙ্গোপাধ্যায়ের ইন্ডিয়া মহারাজাসের মুখোমুখি হবে ইয়ন মর্গ্যানের ওয়ার্ল্ড জায়ান্টস। এই দলেই নাম ছিল হার্শেল গিবস ও সনৎ জয়সূর্যর। যদিও পরে আয়োজকরা জানিয়েছেন, এই দুই ক্রিকেটারের পরিবর্ত হিসেবে খেলবেন শেন ওয়াটসন ও ড্যানিয়েল ভেত্তোরি। উল্লেখ্য, এই ম্যাচের দল ঘোষণার পরই বিভিন্ন মহল থেকে আপত্তি জানানো হয়েছিল। বিতর্কিত কাশ্মীর প্রিমিয়ার লিগের কেউ যাতে এ দেশে না খেলতে পারেন সেই দাবি জোরালো হতে শুরু করে।

তালিকায় প্রথমে নাম রেখেও বিতর্ক এড়াতেই গিবসকে ছাঁটাই করা হয়েছে বলে মনে করা হচ্ছে। কেন না, দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার তথা ছয় ছক্কা মারার রেকর্ডধারী গিবস এর আগে অভিযোগ করেছিলেন, কাশ্মীর প্রিমিয়ার লিগকে সমর্থন করায় বিসিসিআইয়ের তরফে তাঁকে হুমকি দেওয়া হয়েছে এবং ভারতে কোনও ক্রিকেট খেলার অনুমতি তাঁকে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে। বিতর্কিত কাশ্মীর প্রিমিয়ার লিগের হয়ে সওয়ালকারী গিবস তাঁর পাকিস্তান-প্রীতির কারণেই লেজেন্ডস লিগ ক্রিকেটের আসরে অংশ নিতে পারছেন না বলে অভিমত ওয়াকিবহাল মহলের।

এদিকে, আসন্ন এলএলসিতে অংশ নিতে চলা বেশ কয়েকজন ক্রিকেটারের নাম আজ ঘোষণা করা হয়েছে। তাঁদের মধ্যে রয়েছেন ভারতের মনবিন্দর বিসলা, অমিত ভাণ্ডারী, রজত ভাটিয়া, সুদীপ ত্যাগী, নিউজিল্যান্ডের ড্য়ানিয়েল ভেত্তোরি, শ্রীলঙ্কার রাসেল আর্নল্ড, ওয়েস্ট ইন্ডিজের ফিডেল এডওয়ার্ডস, রিকার্ডো পাওয়েল, টিনো বেস্ট, ইংল্যান্ডের নিক কম্পটন, দিমিত্রি মাসকারেনহাস, সমিত প্যাটেল, রায়ান সাইডবটম, ফিল মাস্টার্ড, জেড ডার্নব্যাক, রিচার্ড লেভি, জিম্বাবোয়ের হ্যামিলটন মাসাকাদজা, দক্ষিণ আফ্রিকার ভার্নন ফিলান্ডার, আয়ারল্যান্ডের জন মুনি, আফগানিস্তানের নওরোজ মঙ্গল। মোট ক্রিকেটারের সংখ্যা পৌঁছে যেতে পারে ১১০-এ। প্রতি দলের একাদশে চারজন করে ভারতীয় ক্রিকেটার রাখা বাধ্যতামূলক। এদিকে, ইডেনে যে বিশেষ ম্যাচটি হবে তার জন্য জিমে শরীরচর্চা শুরু করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অনুশীলন করছেন বাংলার প্রাক্তন ক্রিকেটার তথা বিধায়ক অশোক দিন্দা। প্র্যাকটিসের ছবি শেয়ার করেছেন এস শ্রীসন্থও।

English summary
Vettori And Watson Replaced Jayasuriya And Gibbs In Legends League Cricket. The Overall Pool Now Stands At 85 Players From 10 Countries.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X