• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তানের বিরুদ্ধে বোল আউটে বীরু-উথাপ্পাকে কার কথায় ব্যবহার করেছিলেন ধোনি?

মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বজয়ের মুহূর্ত ভোলেনি ভারতের আপাময় ক্রিকেট প্রেমী। ঠিক তেমনই টুর্নামেন্টের গ্রুপ স্তরে পাকিস্তানের বিরুদ্ধে বোল আউটে ম্যাচ জয়ের স্মৃতিও টাটকা। ক্রিকেট বিশ্ব সেই জয়ের সম্পূর্ণ কৃতিত্ব ধোনিকে দিলেও সাফল্যের কারিগর ছিলেন অন্য একজন। জেনে নিন সেই ব্যক্তির নাম।

ধোনিকে রাজি করিয়েছিলেন প্রসাদ

ধোনিকে রাজি করিয়েছিলেন প্রসাদ

ভারতের প্রাক্তন ফাস্ট বোলার ভেঙ্কটেশ প্রসাদ ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে টিম ইন্ডিয়ার বোলিং কোচ ছিলেন। পাকিস্তানের বিরুদ্ধে গ্রুপ স্তরের ম্যাচে বোল আউটে গড়ালে তিনিই যে এমএস ধোনিকে এই লড়াইয়ে অনিয়মিত বোলার বীরেন্দ্র শেহওয়াগ ও রবীন উথাপ্পাকে ব্যবহার করার পরামর্শ দিয়েছিলেন, তা অকপটে জানিয়েছেন প্রসাদ। ধোনি সে কথা শুনেছিলেন বলেও জানিয়েছেন দেশের প্রাক্তন ফাস্ট বোলার।

কেন এমন সিদ্ধান্ত

কেন এমন সিদ্ধান্ত

ভেঙ্কটেশ প্রসাদের কথায়, ওই ম্যাচের আগে বোল আউট কেউ কখনও প্রত্যক্ষ করেনি। ২০০৭-এর ওই টুর্নামেন্ট চলাকালীন নেটে বল করে উইকেট ভাঙার অনুশীলন করা হলেও বিষয়টিকে কেউ ততটা গুরুত্ব দেয়নি বলে জানিয়েছেন প্রসাদ। বলেছেন, পাকিস্তানের বিরুদ্ধে হাড্ডাহাড্ডি ম্যাচ বোল আউট গড়াতেই তাঁর মনে হয়েছিল, স্লো এবং অনিয়মিত বোলাররা এই লড়াইয়ে বাজিমাত করতে পারেন। তাঁদের বলই জায়গায় পড়তে পারে বলে মনে হয়েছিল দেশের প্রাক্তন ফাস্ট বোলারের। তাই তিনি বীরেন্দ্র শেহওয়াগ, হরভজন সিং ও রবিন উথাপ্পাকে নির্বাচন করার জন্য এমএস ধোনিকে উৎসাহিত করেছিলেন বলে দাবি প্রসাদের।

আগে ব্যাট করেছিল ভারত

আগে ব্যাট করেছিল ভারত

পাকিস্তানের বিরুদ্ধে ওই ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রান তুলেছিল ভারত। সর্বোচ্চ ৩৯ বলে ৫০ রান করেছিলেন রবিন উথাপ্পা। পাকিস্তানের হয়ে ৪ উইকেট নিয়েছিলেন মহম্মদ আসিফ।

পাকিস্তানের জবাব

পাকিস্তানের জবাব

জবাবে পাকিস্তানও ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪১ রান করেছিল। সর্বোচ্চ ৩৫ বলে ৫৩ রান করেছিলেন মিসবা-উল-হক। ভারতের হয়ে সর্বাধিক ২ উইকেট নিয়েছিলেন ইরফান পাঠান।

ন্যাটওয়েস্ট ট্রফির ফাইনালে সৌরভের ড্রেসিং রুম পেপটক স্মরণ নায়ক কাইফের

English summary
Venkatesh Prasad convinced MS Dhoni to use Virender Sehwag and Robin Uthappa in bowl out
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X