India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বালবির্নির দলে সিএসকে-র নেট বোলার! হার্দিকের ভারতের বিরুদ্ধে আয়ারল্যান্ডের হয়ে খেলবেন কারা?

Google Oneindia Bengali News

আয়ারল্যান্ডে ভারত চলতি মাসের ২৬ ও ২৮ তারিখ দুটি টি ২০ আন্তর্জাতিক ম্যাচ খেলবে। এই সিরিজের জন্য দল ঘোষণা করে দিয়েছে ক্রিকেট আয়ারল্যান্ড। ঘরোয়া ক্রিকেটে ভালো পারফরম্যান্সের সুবাদে ১৪ সদস্যের দলে এই প্রথম ডাক পেলেন স্টিফেন ডহেনি ও কনর অলফার্ট। আয়ারল্যান্ডকে নেতৃত্ব দেবেন অ্যান্ড্রু বালবির্নি-ই। দুটি ম্যাচই হবে মালাহাইডে।

 হার্দিকের ভারতের বিরুদ্ধে আয়ারল্যান্ডের হয়ে খেলবেন কারা?

ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে জানানো হয়েছে, প্রথম ম্যাচের সব টিকিটই বিক্রি হয়ে গিয়েছে। দ্বিতীয় ম্যাচের সামান্য কিছু টিকিট পড়ে রয়েছে। টপ অর্ডার ব্যাটার ডহেনি ও পেসার অলফার্ট নর্থ ওয়েস্ট ওয়ারিয়র্সের হয়ে খেলেন। দুজনের সঙ্গেই সম্প্রতি চুক্তি হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডের। ডহেনি মেরিয়নের হয়ে ক্লাব ক্রিকেট খেলে থাকেন এবং ইন্টার-প্রভিন্সিয়াল টি ২০ ট্রফিতে ৫২.৬৭ গড় রেখে ১৫৮ রান করে আপাতত সর্বাধিক রান সংগ্রহকারী, হায়েস্ট স্কোর অপরাজিত ৭৪। চারটি ইনিংস মিলিয়ে তাঁর স্ট্রাইক রেট ১২৬.৪০। পঞ্চাশ ওভারের ইন্টার-প্রভিন্সিয়াল প্রতিযোগিতায় তিনি ৩৬.৫০ গড়ে ১৪৬ রান করেন, যার মধ্যে সর্বাধিক স্কোর ৯৭। অলফার্ট ব্রেডির হয়ে ক্লাব ক্রিকেট খেলেন, ২০২০ সালে লিস্ট এ অভিষেক হয়েছিল। গত বছর সংযুক্ত আরব আমিরশাহী সফরে তিনি আয়ারল্যান্ডের নেট বোলার ছিলেন। তাঁর বলে পেস ও বাউন্স ভালোই রয়েছে। ইন্টার-প্রভিন্সিয়াল টি ২০ ট্রফিতে তিনি ১৯.১৭ গড়ে ৬টি উইকেট পেয়েছেন, ইকনমি ৭.৬৬। ৫০ ওভারের প্রতিযোগিতাতেও ৬টি উইকেট পেয়েছিলেন।

আয়ারল্যান্ড পেস আক্রমণকে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ সিমার ব্যারি ম্যাককার্থি ও জশ লিটল। লিটল এবারের আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেট বোলার ছিলেন। আইরিশদের সাফল্য নির্ভর করবে পল স্টার্লিংয়ের উপরেও। এবারের ভাইটালিটি ব্লাস্টে তিনি ৮ ইনিংসে ২০০ রান করেছেন, বার্মিংহ্যাম বিয়ারসের হয়ে তাঁর স্ট্রাইক রেট ১৮১.৮১। তাঁর মধ্যে নর্দাম্পটনশায়ারের জেমস সেলসের এক ওভারে ৩৪ রান নিয়ে ৫১ বলে ১১৯ রানের ইনিংসও খেলেছেন। দলে একমাত্র বিশেষজ্ঞ স্পিনার অ্যান্ডি ম্যাকব্রাইন। তবে প্রয়োজনে গ্যারেথ ডিলানি লেগস্পিন, জর্জ ডকরেল বাঁহাতি ফিঙ্গারস্পিন ও স্টার্লিং অফস্পিন করতে পারেন। ভারতের বিরুদ্ধে সিরিজের পর একে একে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ খেলবে আয়ারল্যান্ড।

ভারতের বিরুদ্ধে আয়ারল্যান্ডের টি ২০ আন্তর্জাতিক দল- অ্যান্ড্রু বালবির্নি (অধিনায়ক), মার্ক অ্যাডাইর, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডিলানি, জর্জ ডকরেল, স্টিফেন ডহেনি, জশ লিটল, অ্যান্ড্রু ম্যাকব্রাইন, ব্যারি ম্যাককার্থি, কনর অলফার্ট, পল স্টার্লিং, হ্যারি টেক্টর, লরকান টাকার, ক্রেগ ইয়ং।

English summary
Uncapped Duo Of Stephen Doheny And Conor Olphert In Ireland Men’s T20I Squad For India Series. Andrew Balbirnie Will Lead Ireland Against Hardik Pandya-Led India On June 26 And June 28.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X