• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

IPL: ‘ব্যাটসম্যানদের হেলমেটে মারতে দারুণ লাগে, আমার আদর্শ আমি স্বয়ং’, একাধিক বিষয়ে মুখ খুললেন উমরান মালিক

Google Oneindia Bengali News

বিধ্বংসী পেস এবং তাক লাগানো গতির কারণে গত আইপিএল থেকেই তরুণ ভারতীয় বোলার উমরান মালিক ছিলেন আলোচনার কেন্দ্রে। চলতি আইপিএল-এ তাঁকে ঘিরে মানুষের আকর্ষণ আরও বৃদ্ধি পেয়েছে এবং এর নেপথ্যে বল হাতে তাঁর আরও ভয়ঙ্কর হয়ে ওঠা।

IPL: ‘ব্যাটসম্যানদের হেলমেটে মারতে দারুণ লাগে, আমার আদর্শ আমি স্বয়ং’, একাধিক বিষয়ে মুখ খুললেন উমরান মালিক

আইপিএল-এ তাঁর পারফরম্যান্স ঘিরে যখন আলোচনা তুঙ্গে তখন জম্মু-কাশ্মীর থেকে ভারতীয় ক্রিকেটের মূল স্রোতে উঠে আসার সফর নিয়ে মুখ খুললেন উমরান। ২০১৮ সালে প্রথম বার উমরান নিজের প্রতিভার বিষয় উপলব্ধি করেন। তিনি জানান, পাঞ্জাব থেকে একটি ক্লাব জম্মুতে খেলতে এলেই তাঁর ডাক পরতো স্থানীয় দলে এবং প্রতিবারই তাঁর বোলিং সেই স্থানীয় ক্রিকেট দলকে জেতাতো। এর পর জম্মু-কাশ্মীরের অনূর্ধ্ব-১৯ দলের জন্য ট্রায়াল দেন উমরান এবং তিনি নির্বাচিত হন।

এক সর্ব ভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, "আমি সামাদের সঙ্গে রোজই অনুশীলন করতাম। সামাদ ভাই আমাকে অনেক সাহায্য করেছেন। ও আমার বোলিং ভিডিওগুলি সানরাইজার্সে পাঠাত। তার পর নেট বোলার হিসেবে আমি ওখানে সুযোগ পাই এবং পরবর্তীতে প্রথম একাদশে খেলার সুযোগ আসে আমার কাছে, যা আমার কাছে গর্বের মুহূর্ত ছিল।"

সামাদ জানিয়েছেন, ব্যাটসম্যানদের হেলমেটে আঘাত করতে তাঁর সব থেকে বেশি ভাল লাগে। তরুণ পেসারের কথায়, "আমি পছন্দ করি ব্যাটসম্যানদের হেলমেটে মারতে পছন্দ করি। ব্যাটসম্যান যখন ভয় পাবেন, তখন সে আপনাকে মারতে আসবে না।" আইপিএল-এ দেখা গিয়েছে বহু তারকা ব্যাটসম্যান উমরানের গতি সামলাতে সমস্যায় পড়েছেন, ব্যাক ফুটে গিয়ে খেলতে বাধ্য হয়েছেন। বিশেষ করে শ্রেয়স আইয়ারের ক্ষেত্রে এটা দেখা গিয়েছে, হার্দিকের হেলমেটে আঘাত করে ছিলেন তিনি। এই প্রসঙ্গে উমরান বলেন, "এটা ভাল বিষয় যে ও আমার বোলিংকে ব্যাকফুটে খেলছে। আমি ওদের ব্যাকফুটেই রাখতে চাই।"

IPL: ‘ব্যাটসম্যানদের হেলমেটে মারতে দারুণ লাগে, আমার আদর্শ আমি স্বয়ং’, একাধিক বিষয়ে মুখ খুললেন উমরান মালিক

উমরান আরও বেশি প্রখর এবং ক্ষুরধার হয়ে উঠেছেন সানরাইজার্সের শিবিরে ডেল স্টেইনের হাতে পড়ে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন তারকা পেসার নিজের গতিতে একটা দীর্ঘ সময় ত্রাস সঞ্চার করে রেখেছিলেন গোটা বিশ্বের আন্তর্জাতিক স্তরে খেলা ব্যাটসম্যানদের মনে। স্টেইনের পরামর্শ এবং তাঁর আন্তর্জাতিক ক্রিকেটের দীর্ঘ অভিজ্ঞতা উমরানকে আরও ভয়ঙ্কর এবং নির্ভুল করে তুলছে। তাঁর উন্নতিতে স্টেইনের কথা উল্লেখ করে উমরান মালিক বলেছেন, "উনি আমাদের অনেক কিছু শেখান। আমাদের জন্য এটা অনেক বড় প্রাপ্তি যে ওনার মতো এক জন কিংবদন্তি দলের ডাগআউটে রয়েছেন। ওনার পরিকল্পনা মতো যদি ঠিক মতো সব কিছু করা হয় এবং সাফল্য আসে, তা হলে অত্যন্ত খুশি হন উনি। যেমন গত ম্যাচে পরিকল্পনা মাফিক সাফল্য আসায় অত্যন্ত খুশি হয়েছিলেন তিনি।" এ দিন হায়দরাবাদের অধিনায়ক কেন উইলিয়ামসনের প্রশংসাও শোন যায় উমরানের গলায়। তিনি বলেন, "খুব ভাল একজন অধিনায়ক উইলিয়ামসন। এক জন বোলার যদি লাগাতার চার বা ছয় হজম করে তখনও তিনি এসে জিজ্ঞাসা করেন 'তুমি খুশি তো?' অধিনায়ক যদি এই রকম ভাবে ব্যাকিং দেয়, তা হলে এর থেকে বেশি একজন বোলার কিছুই আশা করে না। এটা আত্মবিশ্বাসকে বাড়ায় এবং প্রবল ভাবে ফিরে আসতে সাহায্য করে।" এই সাক্ষাৎকারে উমরান আরও জানিয়েছেন, ভারতের হয়ে খেলাই তাঁর প্রধান লক্ষ্য এবং ভগবানের আশীর্বাদে তিনি সেই লক্ষ্যে সফল হতে মরিয়া। পাশাপাশি নিজের বোলিং-এর গতি আরও বাড়ানোর চেষ্টায় রয়েছেন উমরান, একই সঙ্গে আরও বেশি বিবিধতাও আনতে চান তিনি।

English summary
Young sensation Umran Malik says hitting in batsmen’s helmets gives him happiness. Umran’s speed has brought lot of Buzz around. Many believe he is going to debut for india soon.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X