• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উমরান মালিক এবার ভাঙতে চান শোয়েব আখতারের বিশ্বরেকর্ড, জানেন কোনটি?

Google Oneindia Bengali News

আইপিএলে ভারতীয়দের মধ্যে দ্রুততম বলটি করার নজির গড়েছেন উমরান মালিক। শুধু কি তাই? আইপিএলের ইতিহাসে সবচেয়ে জোরে বলের নিরিখে প্রথম পাঁচে রয়েছে উমরানের দুটি ডেলিভারি। আইপিএলে গতি দিয়ে নজর কেড়েছেন উমরান। এবারের আইপিএলে ঝুলিতে পুরেছেন ২২ উইকেট। তারই সুবাদে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে তাঁর আন্তর্জাতিক অভিষেক হতে চলেছে।

উমরানের পাখির চোখ শোয়েবের রেকর্ড

উমরানের পাখির চোখ শোয়েবের রেকর্ড

নিউজ ২৪-কে দেওয়া সাক্ষাৎকারে উমরান জানিয়ে দিলেন তাঁর পরের লক্ষ্যের কথা। উমরান বলেন, আমি এবার শোয়েব আখতারের দ্রুততম বলের রেকর্ডটি ভাঙতে চাই। উপরওয়ালার আশীর্বাদ পেলে আমি এ জন্য নিজের সেরাটা দিয়ে রেকর্ডটি ভাঙার সবরকম চেষ্টা চালাব। লাগাতার ঘণ্টায় ১৫০ কিলোমিটার বেগে বল করতে হলে আমাকে নিজের ফিটনেস লেভেল ধরে রাখতেও হবে।

প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করা লক্ষ্য

প্রোটিয়াদের হোয়াইটওয়াশ করা লক্ষ্য

একইসঙ্গে উমরান বলেন, আমার ফোকাস অবশ্য শুধু ওই রেকর্ডটিই নয়। আমি ভালো বল করতে চাই। জোরে বল করতে চাই। ভারত যাতে দক্ষিণ আফ্রিকাকে পাঁচটি টি ২০-তেই হারাতে পারে তা নিশ্চিত করতে হলে আমি অবদান রাখতে চাই। উপরওয়ালার আশীর্বাদ থাকলে আমি শোয়েব আখতারের রেকর্ডটি ভাঙতে পারব। কিন্তু তার চেয়েও আমি আমার শরীর ও শক্তির উপরই বেশি জোর দিচ্ছি।

বিশ্বের দ্রুততম

বিশ্বের দ্রুততম

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বলটি করেছিলেন শোয়েব আখতার। ২০০২ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিনি ঘণ্টায় ১৬১ কিলোমিটার বেগে বল করেছিলেন। ২০০২ সালে শন টেট লর্ডসে ঘণ্টায় ১৬০.৭ কিলোমিটার বেগে বল করেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম বলের নিরিখে তিন নম্বরে রয়েছেন ব্রেট লি। লি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘণ্টায় ১৫৭.৪ কিলোমিটার বেগে বল করেছিলেন। এই এলিট লিস্টের শীর্ষে ওঠাই এবার লক্ষ্য উমরানের।

আইপিএলের জোরে বলগুলি

আইপিএলের জোরে বলগুলি

এবারের আইপিএলের ফাইনালের আগে অবধি উমরানের ঘণ্টায় ১৫৭ কিলোমিটার বেগে বলটিই ছিল টুর্নামেন্টে দ্রুততম। গুজরাত টাইটান্সের লকি ফার্গুসন ঘণ্টায় ১৫৭.৩ কিলোমিটার বেগে বল করে সেই নজিরটি ভেঙে দেন। আইপিএলের ইতিহাসে দ্রুততম বলটি করার কীর্তি রয়েছে শন টেটের দখলে। তিনি ১৫৭.৭১ কিলোমিটার বেগে বল করেছিলেন রাজস্থান রয়্যালসের হয়ে। আনরিখ নরকিয়া দিল্লি ক্যাপিটালসের হয়ে ঘণ্টায় ১৫৬.২২ কিলোমিটার বেগে বল করে তালিকায় চারে রয়েছেন। পঞ্চম স্থানে রয়েছে উমরানের করা ঘণ্টায় ১৫৫.৬ কিলোমিটার বেগের বলটি। তবে উমরানকে গতির পাশাপাশি লাইন, লেংথে মনোযোগী হওয়ার পরামর্শ দিয়েছেন পাক স্পিডস্টার শাহিন শাহ আফ্রিদি। সুনীল গাভাসকর বলেছেন, উমরান যদি লেগ সাইডে ওয়াইড বল কমিয়ে আনতে পারেন তাহলে স্টাম্প লক্ষ্য করে বল করলে তাঁকে সামলানো দুঃসাধ্য হবে ব্যাটারদের পক্ষে।

English summary
Umran Malik Says He Will Target Shoaib Akhtar’s Fastest Delivery Record In Future. Umran Set To Debut For India In The Upcoming T20 Series Against South Africa.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X