• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার সঙ্গে লড়াইয়ে দুঃস্থ সতীর্থদের পাশে মুম্বইয়ের আম্পায়াররা, আর্থিক তহবিল গঠন

Google Oneindia Bengali News

মারণ করোনা ভাইরাসের প্রভাব যত বাড়ছে, ততই আতঙ্কিত হয়ে পড়ছে ভারতবাসী। সরকারের পাশে দাঁড়িয়ে পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় একজোট নাগরিক সমাজ। কঠিন পরিস্থিতিতে যার যা সামর্থ্য, সবটা দিয়ে দরিদ্রদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন মানুষ। সেই কাজে এবার এগিয়ে এল মুম্বই-র একদল আম্পায়ার।

করোনায় ক্ষতি

করোনায় ক্ষতি

নোবেল করোনা ভাইরাসের প্রভাব ছড়িয়েছে বিশ্বের ২০৩টি দেশ। সবমিলিয়ে মারণ ভাইরাসের বলি হয়েছেন ৪৮ হাজারেরও বেশি মানুষ। আক্রান্তের সংখ্যা সাড়ে ৯ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। ভারতে এখনও পর্যন্ত ৫৮ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। আক্রান্তের সংখ্যা ২ হাজার ছাড়িয়ে গিয়েছে।

দেশজুড়ে লকডাউন

দেশজুড়ে লকডাউন

পরিস্থিতির সঙ্গে মোকাবিলায় দেশব্যাপী লকডাউন জারি করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথা মতো ঘরবন্দিই রয়েছেন সাধারণ মানুষ থেকে সেলেব্রিটি এবং ক্রীড়া ব্যক্তিত্বরা। ১৪ এপ্রিল পর্যন্ত জারি থাকবে এই নিষেধাজ্ঞা।

বন্ধ ক্রিকেট

বন্ধ ক্রিকেট

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএল। করোনার জন্য টুর্নামেন্ট স্থগিত করে দেওয়া হয়েছে। ১৫ এপ্রিল টুর্নামেন্ট শুরুর নির্ধারিত দিন ধার্য হয়েছে। কিন্তু পরিস্থিতি যেদিকে যাচ্ছে, তাতে ওই সময়ের মধ্যেও আইপিএল শুরু করা যাবে কিনা, তা নিয়ে রয়েছে সন্দেহ। একই সঙ্গে দেশে বন্ধ করে রাখা হয়েছে সব ঘরোয়া ক্রিকেটও।

কঠিন পরিস্থিতি

কঠিন পরিস্থিতি

এহেন কঠিন পরিস্থিতিতে কার্যত কর্মহীন হয়ে পড়েছেন কেবল ঘরোয়া ক্রিকেট ম্যাচ খেলানো আম্পায়ার এবং স্কোরাররা। ফলে তাঁদের অর্থের সংস্থানও বন্ধ হয়ে গিয়েছে। এই অবস্থায় তাঁদের দিকে সাহায্যের হাত বাড়ালেন আন্তর্জাতিক ম্যাচ খেলানো দেশের আম্পায়ারদের একটি দল। মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন ম্যানেজিং কমিটির সদস্য তথা প্রাক্তন বিসিসিআই আম্পায়ার গনেশ আইয়ারের নেতৃত্বে ওই দল একটি আর্থিক তহবিল গঠন করেছে। যেখানে দুঃস্থ আম্পায়ার ও স্কোরারদের জন্য টাকা জমা করা হচ্ছে।

কত টাকা জমা

কত টাকা জমা

মোট ৪৭ জন আম্পায়ার ও ১৫ জন স্কোরারের জন্য তৈরি এই তহবিলে এখনও পর্যন্ত আড়াই লক্ষ টাকা জমা পড়েছে বলে জানানো হয়েছে। বুধবার থেকে প্রত্যেকের হাতে প্রথম কিস্তি হিসেবে তিন হাজার টাকা করে দেওয়া হয়েছে বলেও খবর পাওয়া গিয়েছে।

English summary
Umpries raise funds for needy fellow umpiers and scorers amid coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X