• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিম ইন্ডিয়ার সিনিয়র-জুনিয়র একে অপরের পরিপূরক, বিশ্ব চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে উমেশ উবাচ

Google Oneindia Bengali News

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালই কেবল নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ভাল ফল করার ব্যাপারে আশাবাদী উমেশ যাদব। সিনয়র এবং জুনিয়রদের দুর্দান্ত মেলবন্ধনই এই দলের অন্যতম শক্তি বলে দাবি করেছেন ভারতীয় ফাস্ট বোলার। কথা বলেছেন নিজের প্রত্যাবর্তন নিয়েও। ঠিক কী কী বলেছেন ডান হাতি ফাস্ট বোলার, তা এক নজরে দেখে নেওয়া যাক।

জুনিয়র-সিনিয়রদের মেলবন্ধন

জুনিয়র-সিনিয়রদের মেলবন্ধন

উমেশ যাদবের কথায়, বিরাট কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ায় সিনিয়র এবং জুনিয়র ক্রিকেটাররা একে অপরের পরিপূরক। দলের প্রত্যেক ক্রিকেটার একে অপরের থেকে শেখার মানসিকতা নিয়ে মাঠে নামে বলে জানিয়েছেন উমেশ। তাতে পারস্পরিক সাহচর্যের ইচ্ছাও বাড়ে বলে মনে করেন ভারতীয় ফাস্ট বোলার। যা গত পাঁচ বছরে ভারতীয় দলের সাফল্যের অন্যতম কারণ বলে মনে করেন উমেশ।

প্রত্যাবর্তন নিয়ে আশাবাদী

প্রত্যাবর্তন নিয়ে আশাবাদী

গত ডিসেম্বরে মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন উমেশ যাদব। ওই সিরিজ থেকে ছিটকে যাওয়ার পাশাপাশি গত ছয় মাসে তাঁকে বাইশ গজে আর নামতে দেখা যায়নি। করোনা ভাইরাসের জেরে থমকে যাওয়া আইপিএলে দিল্লি ক্যাপিটালসের জার্সিতে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি ডান হাতি ফাস্ট বোলার। তবু তিনি ভারতীয় টেস্ট দলের জার্সি গায়ে মাঠে নামতে শারীরিক ও মানসিকভাবে প্রস্তুত বলে জানিয়েছেন উমেশ।

শামি-ইশান্তের সঙ্গে জুটি দুর্দান্ত

শামি-ইশান্তের সঙ্গে জুটি দুর্দান্ত

গত চার বছর ধরে মহম্মদ শামি, ইশান্ত শর্মার সঙ্গে তাঁর জুটি আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতীয় দলকে বিবিধ সাফল্যের মুখ দেখিয়েছে। সেই দলে জসপ্রীত বুমরাহের অন্তর্ভূক্তি যে টিম ইন্ডিয়ার পেস বিভাগের শক্তি বাড়িয়েছে বলে দাবি করেছেন উমেশ। বলেছেন যে মাঠের মধ্যে এবং বাইরে ভারতীয় ফাস্ট বোলারদের মধ্যে বন্ধন অঁটুট থাকে। টিম ইন্ডিয়ার ফাস্ট বোলাররা একে অপরের থেকে শেখার জন্য তৈরি থাকেন বলেও জানিয়েছেন উমেশ। এই সাফল্যের কৃতিত্ব ভারতের বোলিং কোচ ভরত অরুণকেও দিয়েছেন ডান হাতি ফাস্ট বোলার।

উমেশের টেস্ট কেরিয়ার

উমেশের টেস্ট কেরিয়ার

এখনও পর্যন্ত ভারতের হয়ে ৪৮টি টেস্ট ম্যাচ খেলেছেন উমেশ যাদব। ১৪৮টি উইকেট নিয়েছেন। ম্যাচের এক ইনিংসে তিন পাঁচ এবং তার বেশি উইকেট তিন বার নিয়েছেন উমেশ। ইংল্যান্ডে এখনও পর্যন্ত একটি টেস্ট ম্যাচ খেলেছেন উমেশ যাদব। তিনটি উইকেট নিয়েছেন ডান হাতি ফাস্ট বোলার।

English summary
Umesh Yadav speaks about the bonding of seniors and juniors of Indian cricket team
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X