• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার মাঝে তথ্য গোপনে 'চরম সংকটে' পাক ক্রিকেটার,পাশে দাঁড়িয়ে ন্যায়ের লড়াইয়ের বার্তা পরিবারের

  • |

পাকিস্তান ক্রিকেট টিমের উইকেটকিপার-ব্যাটসম্যান উমর আকমলকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করেছে পাক ক্রিকেট বোর্ড। সোমবার পাক ক্রিকেট বোর্ড এই সিদ্ধান্ত জানায়। দূর্নীতির অভিযোগে জড়ানোয়, পাক ক্রিকেট বোর্ডের নির্দেশ মতো আগামী তিন বছর কোনও ঘরোয়া ক্রিকেট ম্যাচও খেলতে পারবেন না উমর। তবে বোর্ডের এই সিদ্ধান্ত বিরুদ্ধে যাচ্ছে আকমল পরিবার। তিন বছরের নির্বাসনের বিরুদ্ধে আবেদন জানাবেন উমর। তা স্পষ্ট করে দিয়েছেন দাদা কামরান।

কী অভিযোগ

কী অভিযোগ

পাকিস্তানের উইকেটকিপার ব্যাটসম্যান উমর আকমলের বিরুদ্ধে অভিযোগ ম্যাচ ফিক্সিং প্রস্তাব পাওয়া সত্ত্বেও তিনি পিসিবির কাছে তা গোপন করেন। এই বিষয়ে পাক ক্রিকেট বোর্ড দীর্ঘদিন ধরে তদন্ত করছে। সেখানেও উমর তথ্য গোপন করেছেন বলে অভিযোগ। এরপর উমরের পাকিস্তান সুপার লিগ খেলার নিষেধাজ্ঞা জারি হয়। শেষ পর্যন্ত তিন বছরের জন্য নির্বাসনের চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হয়েছে।

নির্বাসনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ

নির্বাসনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ

ভাইয়ের এই নির্বাসনের খবরে হতবাক কামরান। ভাইকে আত্মপক্ষ সমর্পণের সুযোগ দেওয়া হয়নি বলে দাদা কামরান আকমাল অভিযোগ করেছেন। এরপর উমর এই শাস্তিকে চ্যালেঞ্জ জানাবেন বলে তিনি জানান।

কামরান যা জানিয়েছেন

কামরান যা জানিয়েছেন

কামরান জানান, 'তথ্য গোপনের শাস্তি এত বড় হয় না। ভাই তদন্তে সবরকম সাহায্য করেছিল। এরপর ওর সঙ্গে অন্যায় করা হয়েছে। ন্যায়বিচারের জন্য আমরা যতদূর যেতে হয় যাব। তিন বছরের নির্বাসন খুব বেশি বড় শাস্তি।

আকমল পরিবারের অভিযোগ

আকমল পরিবারের অভিযোগ

প্রতিবাদের সুরে কামরান আরও জুড়েছেন, 'অতীতে অন্য প্লেয়ার ক্রিকেটকে কলঙ্কিত করায় তাঁদের অনেক কম সময় নির্বাসিত করা হয়েছে। সেখানে আমার ভাই শুধু প্রস্তাব পেয়েছিল।সেই তথ্য ও জানিয়েছে। এই অপরাধের জন্য উমরকে এরকম কঠিন শাস্তি দেওয়ার কোনও যুক্তি নেই।'

অতীতের দুই ক্রিকেটারকে কাঠগড়ায় তুলেছেন কামরান

অতীতের দুই ক্রিকেটারকে কাঠগড়ায় তুলেছেন কামরান

কামরন মহম্মদ ইরফান, মহম্মদ নওয়াজের উদাহরণ টেনে এনেছেন। পাকিস্তানের এই দুই ক্রিকেটার অতীতে ম্যাচ গড়াপেটার প্রস্তাব পেয়েছিলেন। সেই প্রস্তাবের খবর না জানানোর জন্য তারা অনেক কম সময় নির্বাসিত হয়েছিলেন। সেই উদাহরণ টেনে ভাইয়ের নির্বাসন কম হওয়া উচিত বলে দাবী করেছেন কামরন।

English summary
Umar Akmal To Challenge Decision of 3-Year Ban by pcb says Kamran Akmal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X