• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বাংলাদেশ নয়, শ্রীলঙ্কা না পারলে এশিয়া কাপ আয়োজিত হওয়ার দৌড়ে সবার আগে এই দেশ

বাংলাদেশ নয়, শ্রীলঙ্কা না পারলে এশিয়া কাপ আয়োজিত হওয়ার দৌড়ে সবার আগে এই দেশ
Google Oneindia Bengali News

দেশে আর্থিক অচলাবস্থা, রাজনৈতিক উত্তেজনা এবং গণবিদ্রোহের পরিস্থিতে এশিয়া কাপ সরতে চলেছে শ্রীলঙ্কা কাপ থেকে তা এক প্রকার নিশ্চিত। তবে, কোথায় আয়োজিত হবে এই প্রতিযোগীতা তা এখনও ঠিক হয়নি। এশিয়া কাপ আয়োজনের জন্য বাংলাদেশ এগিয়ে থাকলেও শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা জানিয়েছেন শ্রীলঙ্কা থেকে 'সম্ভবত' এশিয়া কাপ সরেছে এবং তা আয়োজনের দায়িত্ব পেতে পারে সংযুক্ত আরব আমিরশাহী।

বাংলাদেশ নয়, শ্রীলঙ্কা না পারলে এশিয়া কাপ আয়োজিত হওয়ার দৌড়ে সবার আগে এই দেশ

অর্থ কষ্ট, খাদ্যের অভাব, মারাত্মক মূল্যবৃদ্ধিতে দিশেহারা শ্রীলঙ্কার পরিস্থিতি আরও খারাপ হয় দেশটির রাষ্ট্রপতি গোটাবায়া রাজাপক্ষ সেনাবাহিনীর বিমানে দেশ ছাড়ার পর। দুর্দিনে রাষ্ট্রপতির পালিয়ে যাওয়া একেবারেই ভাল চোখে নেয়নি গোটা শ্রীলঙ্কা। দ্বীপরাষ্ট্রটির ক্রিকেট বোর্ডের সচিব মোহন ডি সিলভা সংবাদ সংস্থা পিটিআই-কে বলেছেন, "খুব সম্ভবত সংযুক্ত আরব আমিরশাহী (ইউএই)-তে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ।" আয়োককারী পরিবর্তন হওয়ার সম্ভাবনা থাকলেও ছয়টি দেশকে নিয়ে হতে চলা এই প্রতিযোগীতার তারিখ পরিবর্তন হওয়ার বিশেষ সম্ভাবনা নেই। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২৬ অগস্ট থেকে শুরু হবে এই প্রতিযোগীতা এবং তা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

এশিয়া কাপে খেলার জন্য একটি কোয়ালিফায়ার পর্ব আয়োজিত হবে। যেখানে ষষ্ঠ স্থানের জন্য লড়াই করবে হংকং, সিঙ্গাপুর, কুয়েত এবং সংযুক্ত আরব আমিরশাহী। অপর পাঁচটি অংশগ্রহণকারী দেশ হল আফগানিস্তান, শ্রীলঙ্কা, পাকিস্তান, ভারত এবং বাংলাদেশ।

তবে, এখনও পুরোপুরি ভাবে শ্রীলঙ্কার এশিয়া ক্রিকেটের বড় টুর্নামেন্ট আয়োজন করার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখনও পর্যন্ত শ্রীলঙ্কাকেই আয়োজক হিসেবে ধরে রেখেছে। তাদের পক্ষ থেকে জানানো হয়নি অন্য কোনও দেশে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে এই প্রতিযোগীতা। অস্ট্রেলিয়ার দীর্ঘ শ্রীলঙ্কা সফর সুষ্ঠ ভাবে সমাপ্ত হয়েছে, ম্যাচ আয়োজনের ক্ষেত্রে প্রতিকূলতা সৃষ্টি হয়নি। এ ছাড়া শ্রীলঙ্কা সফরে রয়েছে পাকিস্তান। টেস্ট সিরিজ খেলছে তারা। সেটিও আয়োজিত হচ্ছে সুষ্ঠ ভাবেই।

পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার উপর ক্ষিপ্ত পাকিস্তান ক্রিকেটের অন্যতম মহাতারকা, পিসিবি'র দায়িত্বলেন বিরাট হুমকিপিসিবি চেয়ারম্যান রামিজ রাজার উপর ক্ষিপ্ত পাকিস্তান ক্রিকেটের অন্যতম মহাতারকা, পিসিবি'র দায়িত্বলেন বিরাট হুমকি

অস্ট্রেলিয়ার মাটিতে হতে চলা আসন্ন টি-২০ বিশ্বকাপের আগে এশিয়ার দলগুলির প্রস্তুতি ঝালিয়ে নেওয়ার জন্য দারুণ প্ল্যাটফর্ম হতে চলেছে এশিয়া কাপ। মনে করা হচ্ছে এশিয়া কাপের আয়োজককারী দেশ পরিবর্তন হলে তা কিছু দিনের মধ্যেই জানিয়ে দেওয়া হবে এসিসি'র পক্ষ থেকে। এশিয়া ক্রিকেট কাউন্সিলের মুখ্য দায়িত্বে রয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। পাকিস্তান ক্রিকেট বোর্ড শনিবার জানিয়েছে, তারা চায় এশিয়া কাপ খেলা হোক শ্রীলঙ্কাতেই। একটি বিবৃতি দিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মুখ্য আধিকারিক ফয়সল হাসনেইন বলেছেন, "আমাদের প্রথম পছন্দ হল শ্রীলঙ্কাকে সাহায্য করা এবং ওখানে এশিয়া কাপ খেলা। শ্রীলঙ্কাতে এশিয়া কাপ আয়োজিত না হলে ক্রিকেটের দিক দিয়ে এবং অর্থনৈতিক দিক দিয়ে বিরাট ক্ষতি হবে তাদের। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার শ্রীলঙ্কা সফর কোনও সমস্যা ছাড়াই মিটেছে। "

English summary
UAE may host Asia Cup if Sri Lanka failed to organise that informs SLC secretary Mohan de Silva
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X