• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

এক ঝলকে আইপিএল-এর ইতিহাসে সেরা পাঁচ ব্যাটসম্যান

এক ঝলকে আইপিএল-এর ইতিহাসে সেরা পাঁচ ব্যাটসম্যান
Google Oneindia Bengali News

কিছু দিনের অপেক্ষা মাত্র তার পরই শুরু হতে চলেছে আইপিএল। চোদ্দ পেরিয়ে পনেরোয় পা রাখবে বিশ্ব ক্রিকেটের সেরা টুর্নামেন্ট। গ্ল্যামার, অর্থ, ক্রিকেটের মান এবং প্রচারের দিক থেকে আইপিএল-এর ধারের কাছে আসে না অন্য কোনও দেশের ফ্রাঞ্চাইজি লিগ। আইপিএল-এর মান এমন যায়গায় পৌঁছে গিয়েছে যেখানে নিলামে অবিক্রিত রয়ে যায় অ্যারন ফিঞ্চ, স্টিমভ স্মিথ সাকিব আল হাসানের মতো ক্রিকেটারেরা।
এক ঝলকে দেখে নিন দীর্ঘ ১৪ বছরের আইপিএল ইতিহাসে ব্যাটস হাতে দাপিয়ে বেড়ানো সেরা পাঁচ ব্যাটসম্যান।

বিরাট কোহলি:

বিরাট কোহলি:

বিরাটের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন থাকলেও আইপিএল-এর ইতিহাসের সফলতম ব্যাটসম্যান যে তিনি-ই সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। রয়্যাল চ্যালেঞ্জার্সের ব্যাঙ্গালোরের হয়ে এখনও ২০৭টি ম্যাচ খেলেছেন বিরাট। মোট রান ৬২৮৩। গড় ৩৭.৩৯ , স্ট্রাইক রেট ১২৯.৯৪। আইপিএল-এ তাঁর সর্বোচ্চ ১১৩ রান। দীর্ঘ দিন আরসিবি'কে নেতৃ্ত্ব দেওয়া বিরাট গত বছর আইপিএল-এর পর এই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছে। আসন্ন আইপিএল-এ আরও খোলা মনে খেলতে পারবেন দিল্লির এই ক্রিকেটার।

শিখর ধাওয়ান:

শিখর ধাওয়ান:

এক-দু'টি মরসুম বাদ দিলে আইপিএল-এ দুর্দান্ত পারফর্ম করেছেন শিখর ধাওয়ান। এই তালিকায় নিঃসন্দেহে দ্বিতীয় স্থানে জায়গা করে নেবেন তিনি। ১৯২টি ম্যাচে শিখরের সংগ্রহ ৫৭৮৪ রান। গড় ৩৪.৮৪, স্ট্রাইক রেট ১২৬.৬৪। আইপিএব-এ 'গব্বর'-এর সর্বাধিক ১০৬ রান।

রোহিত শর্মা:

রোহিত শর্মা:

ব্যাটসম্যান রোহিত শর্মার সাফল্যের খাতিয়ান নতুন করে তুলে ধরতে হয় না। আইপিএল-এ এখনও পর্যন্ত ২১৩ ম্যাচে রোহিত ৫৬১১ রান করেছেন। সর্বাধিক রান ১০৯। গড় ৩১.১৭। স্ট্রাইক রেট ১৩০.৩৯। শুধু ব্যাটসম্যান হিসেবে নয়, অধিনায়ক হিসেবেও রোহিত অনবদ্য। তাঁর নেতৃত্বে পাঁচ বার আইপিএল জিতেছে মুম্বই ইন্ডিয়ান্স।

সুরেশ রায়না:

সুরেশ রায়না:

এ বারের আইপিএল-এ অবিক্রিত থেকে গেলেও মিঃ আইপিএল-কে কোনও ভাবেই এই তালিকার বাইরে রাখা যায় না। আইপিএল-এ সুরেশ রায়নার সংগ্রহ ২০৯ ম্যাচে ৫৫২৮ রান। সর্বাধিক স্কোর ১০০। গড় ৩২.৫১। স্ট্রাইক রেট ১৩৬.৭৬। এ বার তাঁকে ব্যাট হাতে না দেখা গেলেও মাইক হাতে, ধারাভাষ্যের ভূমিকায় তাঁকে দেখা যাবে সুরেশকে।

ডেভিড ওয়ার্নার:

ডেভিড ওয়ার্নার:

ওয়ার্নার এই তালিকার বাইরে থাকবে এটা হতে পারে না। বিশ্ব ক্রিকেটের সর্ব কালের সেরা ব্যাটসম্যান হিসেবে ধরা হয় ওয়ার্নারকে। ব্যাট হাতে ঝড় তোলার পাশাপাশি তাঁর নেতৃত্বে এক বার আইপিএল-এ চ্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। বার নিলামে ডেভিড ওয়ার্নারকে দলে নিয়েছে দিল্লি ক্যাপিটালস। ১৫০ ম্যাচে ওয়ার্নাারের সংগ্রহ ৫৪৪৯ রান। সর্বাধিক স্কোর ১২৬। গড় ৪২.৫৯। স্ট্রাইক রেট ১৩৯.৯৬।

গোটা বিশ্বকে অবাক করে মাত্র ২৫ বছর বয়সে টেনিস সার্কিটকে বিদায় জানালেন বার্টিগোটা বিশ্বকে অবাক করে মাত্র ২৫ বছর বয়সে টেনিস সার্কিটকে বিদায় জানালেন বার্টি

English summary
Here is the list of Top 5 batsmen that makes huge impact as batter in IPL
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X