• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মেলবোর্নে অনুশীলনে রোহিতরা, পাকিস্তান ম্যাচে ভারতকে কোন তিন পেসার নিয়ে নামার পরামর্শ মুডির?

Google Oneindia Bengali News

রবিবার টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। তার আগে আজ থেকে জোরকদমে মেলবোর্নে অনুশীলন শুরু করে দিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। ভারত-পাকিস্তান দ্বৈরথ নিয়ে উন্মাদনা বাড়ছে। জল্পনা চলছে সম্ভাব্য একাদশ নিয়েও। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার তথা কোচ টম মুডি ভারতের কম্বিনেশন নিয়ে পরামর্শ দিলেন।

ভারত-পাক ম্যাচ নিয়ে মুডি

স্টার স্পোর্টসের গেম প্ল্যান অনুষ্ঠানে মুডি বলেন, ভারতের ব্যাটিং শক্তিশালী, পাকিস্তানের বোলিং। পাকিস্তানের নতুন বলের আক্রমণ বেশ শক্তিশালী, ফলে দেখার সেটার মোকাবিলা ভারতীয় ব্যাটাররা কীভাবে করেন। খুব উপভোগ্য দ্বৈরথ হওয়ার সম্ভাবনা রয়েছে। যদি ভারত শুরুর দিকে পাকিস্তানের বোলারদের সামলে নিতে পারে তাহলে তাদের হাতেই ম্যাচের নিয়ন্ত্রণ থাকবে। এ ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ হবে প্রথম ৬ ওভার। টি ২০ ক্রিকেট, পাওয়ারপ্লে-র কথা মাথায় রেখেও মুডির পরামর্শ, ঝোড়ো শুরুর পরও ইনিংসকে সঠিকভাবে এগিয়ে নিয়ে যেতেও হবে। সে কারণে রক্ষণাত্মক না হলেও সতর্ক দৃষ্টি রেখেই এগোতে হবে।

এমসিজিতে সাফল্যের চাবিকাঠি

এমসিজিতে খেলার রণকৌশল নিয়েও গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন মুডি। তিনি বলেন, গাব্বার পিচ বাউন্সি ছিল। প্রশ্ন হলো, এমসিজিতেও কি তেমনই হবে? তবে আমি মনে করি না এমসিজির পিচে গাব্বার মতো বাউন্স থাকবে বলে। তবে দুই দলকেই পরিকল্পনা সাজাতে হবে এই মাঠের বড় বাউন্ডারির কথা মাথায় রেখে। এমসিজির বাউন্ডারি যে বড় সকলেই জানেন। শর্ট বল, হার্ড লেংথের বল, পেস ও লেংথের বৈচিত্র্য বজায় রাখা এমসিজিতে সাফল্যের চাবিকাঠি হতে পারে বলে ধারণা মুডির। দুই দলই এ বিষয়ে সচেতন থেকে কোন ওভারে কখন কেমন বল করতে হবে তা ঠিক করবে বলে মনে করেন তিনি।

একাদশে কোন তিন পেসার?

একাদশে কোন তিন পেসার?

ভারতের কম্বিনেশন নিয়ে চলছে জল্পনা। টম মুডি বলেন, আমি অবশ্যই শামিকে প্রথম এগারোয় রাখব। অভিজ্ঞতার জন্যই তাঁকে বাকিদের চেয়ে এগিয়ে রাখছি। ভুবনেশ্বর কুমার ও অর্শদীপ সিংও দলে থাকবেন। বড় টুর্নামেন্টে বড় প্লেয়ারদেরই খেলানো উচিত। শামির যা অভিজ্ঞতা রয়েছে তাতে তিনি কার্যকরী হতে পারেন বলে নিশ্চিত মুডি। টি ২০ বিশ্বকাপের আগে খুব বেশি বোলিং শামি করেননি ঠিকই, কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে তিনি একটা ওভারই অনবদ্যভাবে করেছেন। শারীরিক বিষয়ের চেয়েও এই ওভারের ক্ষেত্রে মানসিক দিকটি গুরুত্বপূর্ণ বলে মত মুডির।

দ্বৈরথের ফলাফল

দ্বৈরথের ফলাফল

বিশ্বকাপের আসরে ভারতকে একবারই হারিয়েছে পাকিস্তান। গতবার টি ২০ বিশ্বকাপে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে। সেই ম্যাচে বাবর আজমের পাকিস্তান জয় ছিনিয়ে নিয়েছিল ১০ উইকেটে। চলতি বছর এই নিয়ে তৃতীয়বার মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। এশিয়া কাপে গ্রুপ পর্বের ম্যাচে ভারত জিতলেও সুপার ফোরে পরাস্ত হয়েছিল।

টি ২০ বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারকে সামলাতে হবে বাড়তি দায়িত্ব, অবসর নিয়েও বিশেষ পরিকল্পনাটি ২০ বিশ্বকাপে ডেভিড ওয়ার্নারকে সামলাতে হবে বাড়তি দায়িত্ব, অবসর নিয়েও বিশেষ পরিকল্পনা

English summary
Tom Moody Wants To See Shami Bhuvneshwar And Arshdeep In India's Starting XI Against Pakistan. Rohit Sharma-Led India Started Training At The Melbourne Cricket Ground.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X