• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবসরে মাস্টারস্ট্রোক ধোনির! আন্তর্জাতিক কেরিয়ারের প্রথম অধিনায়ককে নিয়ে কী বললেন বিরাট

  • |

অবসর ঘোষণায় মাস্টারস্টোক ধোনির! দেশের হয়ে ওডিআই ও টি-২০ ক্রিকেট থেকে অবসর নিয়ে ফেললেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ২০১৪ সালে আগেই টেস্ট ক্রিককে গুডবাই জানিয়েছেন। ফ্যানেদের অবাক করে আজ স্বাধীনতা দিবসের দিন আন্তর্জাতিক ক্রিকেট থেকে চিরকালীন ছুটি নিলেন ভারতকে দুটি বিশ্বকাপ দেওয়া অধিনায়ক।

সাইরাস পুনাওয়ালা (১০)

সাইরাস পুনাওয়ালা (১০)

সাইরাস পুনাওয়ালার মোট সম্পদের পরিমাণ ৮৬০ বিলিয়ন মার্কিন ডলার। তাঁর বয়স ৭৫ বছর। ৫০ বছর আগে তিনি সিরাম ইনস্টিটিউট অব ইন্ডিয়া তৈরি করেন। ২০১৫ সালে তিনি নবম স্থান পেয়েছিলেন।

ধোনির অধিনায়কত্বে আন্তর্জাতিক ক্রিকেটে উত্থান কোহলি

ধোনির অধিনায়কত্বে আন্তর্জাতিক ক্রিকেটে উত্থান কোহলি

ধোনির অবসরের দিনে আবেগঘন পোস্ট কোহলির। এই ধোনির ক্যাপ্টেন্সিতেই ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটের বাইশ গজে পা রেখেছিলেন কোহলি। টেস্টেও ধোনির অধিনায়কত্বে অভিষেক করেন।

কুমার বিড়লা (৯)

কুমার বিড়লা (৯)

আদিত্য বিড়লা গোষ্ঠীর কর্ণধার কুমার মঙ্গলম বিড়লা রয়েছেন ভারতীয়দে মধ্যে নবম স্থানে। তাঁর মোট সম্পদের পরিমাণ ৮৮০ কোটি মার্কিন ডলার। ২০১৫ সালে তিনি ভারতীয়দের মধ্যে ফোর্বসের তালিকায় দশম স্থানে ছিলেন।

ধোনির হাত ধরেই অধিনায়ক

ধোনির হাত ধরেই অধিনায়ক

পরবর্তী সময়ে ২০১৪ সালে অস্ট্রেলিয়া সফরে ধোনি যখন চমক দিয়ে টেস্ট থেকে অবসর নিয়ে ফেলেন তখন হাত ঘুরে কোহলির কাঁধেই নেতৃত্বের দায়িত্বে এসে পড়েছিল। পরবর্তী সময়ে ২০১৯ বিশ্বকাপের জন্য বিরাটকে তৈরি করতে ২০১৭ সালে সীমিত ওভারের নেতৃত্ব ছেড়ে দেন ধোনি। পরবর্তী সময়ে ক্যাপ্টেন্সিতে কখনও অসুবিধেয় পড়লে কোনও রকম সংকোচ না করে ধোনির থেকে পরামর্শ নিয়েছেন বিরাট, উল্টোটাও হয়েছে! ধোনি নিজে থেকে কোহলিকে সাহায্য করেছেন। রিভিউ নেওয়ার ক্ষেত্রে ধোনির ডিসিশনকে চোখ বুঝে ভরসা করতেন কোহলি। আগামী দিনে এগুলিই এবার মিস করতে চলেছেন ভারত অধিনায়ক।

শিব নাদার (৮)

শিব নাদার (৮)

এইচসিএলের শিব নাদার ফোর্বসের তালিকায় রয়েছেন অষ্টম স্থানে। তাঁর মোট সম্পদের পরিমাণ ১১৪০ কোটি মার্কিন ডলার। ২০১৫ সালে তিনি ছিলেন ষষ্ঠ স্থানে।

ধোনির অবসরে যা লিখলেন বিরাট

ধোনির অবসরে যা লিখলেন বিরাট

ধোনির অবসর নিয়ে বিরাট লিখেছেন, 'প্রত্যেক ক্রিকেটারকেই একদিন থামতে হবে। কিন্তু তোমার মতো কাছের কেউ অবসর নিয়, আবেগটা লুকিয়ে রাখা মুশকিল। দেশের জন্যে তুমি যা করেছ, দেশবাসী সারাজীবন তোমাকে মনে রাখবে।'

গোদরেজ পরিবার (৭)

গোদরেজ পরিবার (৭)

গোদরেজ পরিবারের মোট সম্পদের পরিমাণ ১২৪০ কোটি ডলার। ২০১৫ সালে এই সপ্তম স্থানেই ছিল আদি গোদরেজ ও তাঁর সংস্থা।

ব্যক্তি ধোনিকে নিয়ে বিরাট কী লিখলেন

ব্যক্তি ধোনিকে নিয়ে বিরাট কী লিখলেন

সঙ্গে দ্বিতীয় টুইটে ধোনিকে নিয়ে বিরাট লিখেছেন, 'গোটা বিশ্ব তোমার পরিসংখ্যান আর সাফল্য দেখে। আমি ব্যক্তি ধোনিকে দেখি। তোমাকে সেলাম! অনেক অনেক ধন্যবাদ'

লক্ষ্মী মিত্তল (৬)

লক্ষ্মী মিত্তল (৬)

ভারতীয় শিল্পপতি লক্ষ্মী মিত্তল রয়েছেন রয়েছেন ষষ্ঠ স্থানে। তাঁর মোট সম্পদের পরিমাণ ১২৫০ কোটি মার্কিন ডলার। ২০১৫ সালে তিনি এই তালিকার অষ্টম স্থানে ছিলেন।

পালোনজি মিস্ত্রি (৫)

পালোনজি মিস্ত্রি (৫)

শাপুরজি-পালোনজি গোষ্ঠীর পালোনজি মিস্ত্রির মোট সম্পত্তির পরিমাণ ১৩৯০ কোটি মার্কিন ডলার। ৮৭ বছরের পালোনজি মিস্ত্রি ২০১৫ সালের তালিকাতেও পাঁচ নম্বরে ছিলেন।

আজিম প্রেমজী (৪)

আজিম প্রেমজী (৪)

উইপ্রোর আজিম প্রেমজীর মোট সম্পদের পরিমাণ ১৫০০ কোটি মার্কিন ডলার। তিনি ভারতীয়দের মধ্যে ফোর্বসের তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ২০১৫ সালে তিনি ছিলেন তৃতীয় স্থানে।

হিন্দুজা ব্রাদার্স (৩)

হিন্দুজা ব্রাদার্স (৩)

হিন্দুজা গোষ্ঠীর দুই ভাইয়ের মোট সম্পদের পরিমাণ ১৫২০ কোটি মার্কিন ডলার। ২০১৫ সালে এঁরা ছিলেন চতুর্থ স্থানে। এবছর একধাপ এগিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছেন।

দিলীপ সাংভী (২)

দিলীপ সাংভী (২)

সান ফার্মা গোষ্ঠীর দিলীপ সাংভী ফোর্বসের বিচারে ভারতীয়দের মধ্যে সবচেয়ে ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ২০১৫ সালেও দিলীপ সাংভী এই জায়গাতেই ছিলেন।

মুকেশ আম্বানি (১)

মুকেশ আম্বানি (১)

রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানি গত কয়েক বছর ধরেই ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি। ফোর্বসের বিচারে তাঁর মোট সম্পদের পরিমাণ ২২৭০ কোটি মার্কিন ডলার। রিলায়েন্স গোষ্ঠীর মোট সম্পদের পরিমাণ ৪৪৭০ কোটি মার্কিন ডলার।

English summary
"Tip My Hat To You", Virat Kohli's Emotional Post after MS Dhoni Announces Retirement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X