• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সাড়ে ৬ ফুটের টিম ডেভিড মুম্বইয়ে, সিঙ্গাপুরের ক্রিকেটার খেলতে পারেন আইপিএল

Google Oneindia Bengali News

আইপিএলের ১৫ তম সংস্করণে মাঠে প্রথমবারের মতো দেখা যেতে পারে একজন সিঙ্গাপুরের ক্রিকেটারকে। কারণ মুম্বইয়ের ইন্ডিয়ান্স ব্যাটিং অলরাউন্ডার টিম ডেভিডকে ৮.২৫ কোটি টাকায় তাদের দলে নিয়েছে। টিম বিশ্বের বিভিন্ন লিগ জুড়ে খেলে নিজের জন্য আলাদা জায়গা তৈরি করেছেন।

সাড়ে ৬ ফুটের টিম ডেভিড মুম্বইয়ে, প্রথম সিঙ্গাপুরের ক্রিকেটার খেলতে পারেন আইপিএল

যদিও তিনি অস্ট্রেলিয়ান বংশোদ্ভূত, কিন্তু ৬ ফুট ৫ ইঞ্চি লম্বা ডেভিড বর্তমানে সিঙ্গাপুরের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেন যেহেতু আইসিসি তার ১০৬টি সদস্য দেশকে টি-২০ আন্তর্জাতিক মর্যাদা দিয়েছে, সেখানে ১৪টি টি ২০ আন্তর্জাতিক খেলেই ডেভিড ১৫৮ প্লাস স্ট্রাইক রেটে ৫৫৮ রান করেছেন। সামগ্রিকভাবে, তিনি ৪৯ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন, বিবিএল এবং পিএসএলে তার উপস্থিতির উপর ভিত্তি করে ১৫৫ প্লাস স্ট্রাইক রেটে ১১৭১ রান করেছেন।

বিবিএলে, তিনি হোবার্ট হারিকেনস এবং পার্থ স্কোর্চার্সের হয়ে খেলেছেন যখন তিনি সম্প্রতি সারির হয়ে রয়্যাল লন্ডন কাপে দুটি লিস্ট এ সেঞ্চুরি করেছেন, যার মধ্যে ওয়ারউইকশায়ারের বিপক্ষে ক্যারিয়ারের সেরা ১৪০ রান রয়েছে। এর আগে তিনি ছিলেন ব্যাঙ্গালোরে। তিনি তাকে খেলায়নি ফ্র্যাঞ্চাইজি। এবার তাকে মুম্বই মাঠে নামায় কি না সেটাই দেখার।

২৫ বছর বয়সী ডেভিডের বাবা রড ডেভিডও একজন প্রাক্তন সিঙ্গাপুর আন্তর্জাতিক ক্রিকেটার ছিলেন এবং ১৯৯৭ সালের আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বে দেশের প্রতিনিধিত্ব করেছিলেন, ওই টুর্নামেন্ট বাংলাদেশ জিতেছিল।
জন্মসূত্রে ডেভিড সিঙ্গাপুরের পাসপোর্টধারী হওয়ার সময়, তার পরিবার অস্ট্রেলিয়ায় ফিরে আসে এবং তিনি পার্থে বড় হন। তার বাবা একজন প্রাক্তন সিঙ্গাপুর আন্তর্জাতিক ছাড়াও একজন প্রকৌশলী। ডেভিড ইতিমধ্যে টি-টোয়েন্টি এবং লিস্ট এ সহ সেনর স্তরের প্রতিযোগিতামূলক ৬৪-সাদা বলের গেমগুলিতে ৭৭ টি ছক্কা মেরেছেন। তবে ডেভিড কোনও সহযোগী দেশের প্রথম ক্রিকেটার নন যিনি আইপিএলে খেলেছেন কারণ নেদারল্যান্ডসের রায়ান টেন ডোসচেট এবং ডার্ক ন্যানেস (যিনি অস্ট্রেলিয়ার হয়েও খেলেছেন) আইপিএল ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন।

আইপিএল-১৫ তে চলছে নিলাম। সবমিলিয়ে এখনও পর্যন্ত চেন্নাই সুপার কিংস কিনেছে শিবম দুবে (৪ কোটি), মহীশ থিক্ষাণা (৭০ লক্ষ), রাজবর্ধন হাঙ্গরগেকর (১ কোটি ৫০ লক্ষ), সিমরজিৎ সিংকে (২০ লক্ষ), দিল্লি ক্যাপিটালস কিনেছে মনদীপ সিং (১ কোটি ১০ লক্ষ), সৈয়দ খলিল আহমেদ (৫ কোটি ২৫ লক্ষ), চেতন সাকারিয়া (৪ কোটি ২০ লক্ষ), ললিত যাদব (৬৫ লক্ষ), রিপল প্যাটেল (২০ লক্ষ), যশ ঢুলকে (৫০ লক্ষ)। কলকাতা নাইট রাইডার্স কিনেছে অজিঙ্ক রাহানে (১ কোটি), রিঙ্কু সিং (৫৫ লক্ষ), অনুকূল রায়কে (২০ লক্ষ), লখনউ সুপার জায়ান্টস কিনেছে কৃষ্ণাপ্পা গৌতম (৯০ লক্ষ), দুষ্মন্ত চামিরা (২ কোটি), শাহবাজ নাদিম (৫০ লক্ষ),মনন ভোরাকে (২০ লক্ষ)।

মুম্বই ইন্ডিয়ান্স

কিনেছে জয়দেব উনাদকাট (১ কোটি ৩০ লক্ষ), ময়াঙ্ক মার্কণ্ডে (৬৫ লক্ষ), এন তিলক বর্মা (১ কোটি ৭০ লক্ষ), সঞ্জয় যাদবকে (৫০ লক্ষ)। পাঞ্জাব কিংস কিনেছে লিয়াম লিভিংস্টোন (১১ কোটি ৫০ লক্ষ), ওডিন স্মিথ (৬ কোটি), সন্দীপ শর্মা (৫০ লক্ষ), রাজ অঙ্গদ বাওয়াকে (২ কোটি)। রাজস্থান রয়্যালস: নভদীপ সাইনিকে (২ কোটি ৬০ লক্ষ)। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর কিনেছে মহীপাল লোমররকে (৯৫ লক্ষ)। সানরাইজার্স হায়দরাবাদ কিনেছে এইডেন মার্করাম (২ কোটি ৬০ লক্ষ), মার্কো জানসেনকে ৪ কোটি ২০ লক্ষ)। গুজরাত টাইটান্স কিনেছে ডমিনিক ড্রেকস (১ কোটি ১০ লক্ষ), জয়ন্ত যাদব (১ কোটি ৭০ লক্ষ), বিজয় শঙ্কর (১ কোটি ৪০ লক্ষ), দর্শন নালকণ্ডে (২০ লক্ষ), যশ দয়ালকে।(৩ কোটি ২০ লক্ষ)। অবিক্রিত: ডেভিড মালান, মার্নাস লাবুশানে, ইয়ন মর্গ্যান, সৌরভ তিওয়ারি, অ্যারন ফিঞ্চ, চেতেশ্বর পূজারা, জিমি নিশাম, ক্রিস জর্ডন, ইশান্ত শর্মা, লুঙ্গি এনগিডি, শেল্ডন কটরেল, নাথান কুল্টার-নাইল, তাবরেজ শামসি, কায়েস আহমেদ, কর্ণ শর্মা, ইশ সোধি, পীযূষ চাওলা, বিরাট সিং, হিম্মত সিং, সচিন বেবি, হার্নূর সিং, হিমাংশু রানা, রিকি ভুই, ভিকি অস্টওয়াল, বাসু বৎস, যশ ঠাকুর, আরজান।

English summary
Tim David the Singaporean crickteter may get a ipl game for first time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X