• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রবীন্দ্র জাদেজার বিতর্কিত রান আউট, কল করেছিলেন থার্ড আম্পায়ার!

  • |

চেন্নাই-র চিপকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় অল রাউন্ডার রবীন্দ্র জাদেজাকে বিতর্কিত ভাবে রান আউট দেওয়া নিয়ে তীব্র জলঘোলা হয়েছে। ঘটনায় বিরক্ত টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি এ ব্যাপারে নিজের ক্ষোভ উগড়ে দিয়েছেন। ভারতীয় শিবির থেকে দাবি করা হয়, ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিং রুম থেকে আসা নির্দেশের ভিত্তিতে জাদেজার রান আউট নিয়ে নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন ফিল্ড আম্পায়ার। যদিও ঘটনার পিছনে রয়েছে অন্য রহস্য।

এক নজরে ঘটনা

এক নজরে ঘটনা

ভারতীয় ইনিংসের ৪৮তম ওভারে সিঙ্গলস নিতে যান রবীন্দ্র জাদেজা। নক স্ট্রাইকিং ক্রিজে জাদেজা ঢোকার আগেই ফিল্ডার রস্টন চেজের থ্রো উইকেটে আঘাত করে। যদিও সেই রান আউট নিয়ে বিতর্ক রয়েছে। প্রাথমিকভাবে ওয়েস্ট ইন্ডিজ দলের তরফে সমবেত ভাবে রান আউটের আবেদন করা হয়নি। মাঠের আম্পায়ার শন জর্জও থার্ড আম্পায়ার কল করেননি। এরপর মাঠের জায়েন্ট স্ক্রিনে পুরো ঘটনা দেখানো হয়। তাতে স্পষ্ট বোঝা যায় যে জাদেজা রান আউট ছিলেন।

পোলার্ডের আবেদন

পোলার্ডের আবেদন

জায়ান্ট স্ক্রিনে রিপ্লে দেখে ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিং রুম থেকে অধিনায়ক কাইরুন পোলর্ডের কাছে রান আউটের আবেদন করার নির্দেশ আসে। সেই মতো আবেদনও করেন তিনি। অনেকটা সময় পেরিয়ে যাওয়ার পর বিষয়টি থার্ড আম্পায়ারের দিকে ঠেলে দেন ফিল্ড আম্পায়ার। জাদেজাকে আউট দেওয়া হয়।

বিরাটের ক্ষোভ

বিরাটের ক্ষোভ

ড্রেসিংরুম থেকে পুরো ঘটনা দেখে মাঠের বাউন্ডারি লাইনের ধারে ছুটে এসে ক্ষোভ প্রকাশ করেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। পরে প্রতিপক্ষ ড্রেসিংরুমের দিকে তাকিয়ে হাততালিও দেন তিনি। ঘটনায় এতটাই ক্ষিপ্ত হন বিরাট যে ম্যাচের পরেও ক্ষোভ উগড়ে দিতে ছাড়েননি। বলেন, ক্রিকেটে এমন ঘটনা তিনি আগে কখনও দেখেননি। তাঁর কথায়, ফিল্ডারের আবেদনে আম্পায়ার যখন একবার নট আউট দিয়েছেন তো সেটাই চূড়ান্ত। কারও নির্দেশের প্রেক্ষিতে এভাবে সিদ্ধান্ত পরিবর্তন করার ঘটনা দুর্ভাগ্যজনক বলে আখ্যা দেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

রহস্য অন্যত্র

রহস্য অন্যত্র

টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি ঘটনার জন্য ওয়েস্ট ইন্ডিজকে কাঠগড়ায় তুললেও ঘটনার রহস্য কিন্তু অন্যত্র লুকিয়ে। এক সূত্রের তরফে দাবি করা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজের ড্রেসিং রুম থেকে আসা নির্দেশ নয়, থার্ড আম্পায়ারের কথা মতো সিদ্ধান্ত পরিবর্তন করেছিলেন ফিল্ড আম্পায়ার শন জর্জ। ওয়েস্ট ইন্ডিজের বোলার রস্টন চেজের আবেদন প্রথমে নাকচ করে দেন জর্জ। মাঠে জায়েন্টে স্ক্রিনে ঘটনার অ্যাকশন রিপ্লে দেখে থার্ড আম্পায়ার রড টাকার নাকি তাঁর ফিল্ড সতীর্থকে রেফারেল নেওয়ার পরামর্শ দেন বলে সূত্রের তরফে দাবি করা হয়েছে।

English summary
Third umpire refer review in Ravindra Jadeja's run out
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X