India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিরাট থেকে সচিন, জেনে নিন দেশের ধনীতম ক্রিকেটারদের সম্পত্তির পরিমাণ

Google Oneindia Bengali News

আপনি কি জানতে চান ২০২২ সালের সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটার কারা? ভারতের শীর্ষ ১০ ধনী ক্রিকেটারদের এই তালিকাটি দেখুন। ক্রিকেট ভারতের সবচেয়ে জনপ্রিয় খেলা এবং মানুষ তাদের প্রিয় ক্রিকেট তারকা এবং তাদের জীবনধারা অনুসরণ করতে পছন্দ করে। আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা তাদের প্রিয় ক্রিকেটারের জীবনযাত্রা এবং তাদের সম্পদ কতখানি রয়েছে সেই সম্পর্কে জানতে চান তবে এই প্রতিবেদন পড়ে নিন।

প্রকৃতপক্ষে, ভারতীয় ক্রিকেটাররা বিশ্বের সমস্ত ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি বেতন পান। বিসিসিআই ৪-গ্রেড সিস্টেমে বেতন প্রদান করে, গ্রেড A+ এর জন্য ৭ কোটি টাকা, গ্রেড A এর জন্য ৫ কোটি , গ্রেড B এর জন্য ৩ কোটি এবং C গ্রেডের খেলোয়াড়দের জন্য ১ কোটি টাকা। আপনি আইপিএলের উদাহরণও দেখতে পারেন যেখানে খেলোয়াড়রা বিশ্বের অন্য যেকোনো লিগের চেয়ে সর্বোচ্চ বিডে কেনা হয়। ২০২২ সালের হিসাবে ভারতের শীর্ষ দশ ধনী ক্রিকেটারদের সম্পর্কে জানতে এই তালিকাটি দেখে নিন

১০. রাহুল দ্রাবিড়

১০. রাহুল দ্রাবিড়

রাহুল দ্রাবিড় ভারতীয় ভারতীয় জাতীয় ক্রিকেট দলের "দ্য ওয়াল" হিসাবে বিখ্যাত ছিলেন। ক্রিকেটের সব ফরম্যাটেই তার দুর্দান্ত ক্রিকেটিং ক্যারিয়ার ছিল। তার দুর্দান্ত ব্যাটিং, তীক্ষ্ণ ফিল্ডিং দক্ষতা এবং শান্ত আচরণ অনেক তরুণ ক্রিকেটারদের জন্য সর্বদা একটি দুর্দান্ত অনুপ্রেরণা হয়ে থেকেছে। বর্তমানে তিনি ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ। তিনি ভারতের অনূর্ধ্ব-১৯ এবং ভারত এ দলের প্রধান কোচ ছিলেন। অনলাইনের অনেক সূত্র অনুসারে, ২০২২ সালে তার আনুমানিক নেট সম্পদের মূল্য প্রায় ২৫ মিলিয়ন ডলাঃ

৯. ইরফান পাঠান

৯. ইরফান পাঠান

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার জাতীয় ক্রিকেট দলের অংশ ছিলেন যেটি ২০০৭ আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি এবং ২০১৩ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল। তিনি ফাস্ট-মিডিয়াম সুইং এবং সীম বোলার এবং বাঁ-হাতি ব্যাটসম্যান ছিলেন। তার অসাধারণ বোলিং দক্ষতা তাকে জনপ্রিয় করে তোলে এবং পাকিস্তানের বিপক্ষে তিনি হ্যাটট্রিক করেছিলেন। তিনি ও তার ভাই ইউসুফ পাঠানের সাথে "দ্য ক্রিকেট একাডেমি অফ পাঠানস" চালাচ্ছেন। তাঁর সম্পত্তির মূল্য ৩০ মিলিয়ন ডলার।

৮. সুরেশ রায়না

৮. সুরেশ রায়না

আর একজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নার ২০২২ সালে আনুমানিক ৩৫ মিলিয়ন সম্পদের মালিক। তিনি একজন আক্রমণাত্মক বাঁ-হাতি ব্যাটসম্যান এবং একজন পার্টটাইম অফ-স্পিন বোলার ছিলেন। এছাড়াও, তিনি তার সময়ের বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফিল্ডার ছিলেন। তিনি 9stacks, WTF Sports, BharatPe, Fantain এবং CEAT সহ অনেক বড় ব্র্যান্ডের ব্র্যান্ড অ্যাম্বাসডর।

৭. বীরেন্দ্র সেওয়াগ

৭. বীরেন্দ্র সেওয়াগ


ভারতীয় জাতীয় ক্রিকেট দলের সেরা ওপেনার ছিলেন এবং তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত ছিলেন। তিনি এখনও ভারতের সবচেয়ে বেশি উপার্জনকারী ক্রিকেটারদের মধ্যে রয়েছেন। তার আনুমানিক সম্পত্তি ৪৫ মিলিয়ন ডলার।

৬. যুবরাজ সিং

৬. যুবরাজ সিং


যুবরাজ সিং তাঁর ধ্বংসাত্মক ব্যাটিং দক্ষতার জন্য ব্যাপকভাবে বিখ্যাত। দেশকে দিয়েছেন ২০০৭ টি - ২০ ও ২০১১তে ৫০ ওভারের বিশ্বকাপ। তাঁর মোট সম্পদ ৫০ মিলিয়ন ডলার। তিনি ভারতের একজন কিংবদন্তি ক্রিকেটার এবং বেশিরভাগ ক্রিকেটপ্রেমীরাই এই স্টাইলিশ এবং ভিনটেজ ব্যাটসম্যান অলরাউন্ডারের ভক্ত।

৫. রোহিত শর্মা

৫. রোহিত শর্মা


প্রত্যেক ভারতীয় ক্রিকেটপ্রেমী এই নামের সাথে পরিচিত। তিনি এখন ভারতের সব ফরম্যাটের অধিনায়ক। তার ওডিআই ফরম্যাটে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ২৬৪ এবং এই ফরম্যাটে ৩ টি ডাবল সেঞ্চুরির রেকর্ড রয়েছে। মুম্বাই ইন্ডিয়ান্স ফ্র্যাঞ্চাইজি তার অধিনায়কত্বে পাঁচ বার চ্যাম্পিয়ন হয়েছে। তাঁর সম্পত্তি ৭৫ মিলিয়ন ডলার। প্রত্যাশিত নেট মূল্য সহ ধনী ভারতীয় ক্রিকেটারদের একজন। তার আয়ের প্রধান উৎস হল বিসিসিআই, আইপিএল থেকে বেতন এবং ব্র্যান্ড এনডোর্সমেন্ট। তার ব্র্যান্ড অনুমোদনের তালিকায় রয়েছে গ্লেনমার্ক ফার্মা, আইআইএফএল ফাইন্যান্স, ভেগা এবং ড. ট্রাস্ট। CEAT, ম্যাসিমো ব্যাটারি, ইত্যাদি।

৪. সৌরভ গাঙ্গুলী

৪. সৌরভ গাঙ্গুলী


জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী ১০০ মিলিয়ন ডলারের মালিক। তাকে সর্বকালের অন্যতম জনপ্রিয় ভারতীয় ক্রিকেটার হিসেবে গণ্য করা হয়। বর্তমানে, তিনি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি। তার ব্র্যান্ড অনুমোদনের তালিকায় রয়েছে My11Circle, Livinguard AG, Cycle Agarbattis, DTDC, এবং Fortune Rice Bran Oil।

৩ সচিন তেন্ডুলকর

৩ সচিন তেন্ডুলকর


সচিন তেন্ডুলকরের সম্পদের পরিমাণ প্রায় ১২৫ মিলিয়ন ডলার। তিনি "ক্রিকেটের ঈশ্বর", তিনি লিটল মাস্টার, তিনি মাস্টার ব্লাস্টার। তিনি বিশ্বের সর্বোচ্চ রান ,সেঞ্চুরির মালিক। তিনি সবচেয়ে টেস্ট খেলা ক্রিকেটার। এছাড়া রেকর্ডের ঝুলিতে তাঁর রেকর্ড লাখ লাখ। Unacademy, Apollo Tyres, Luminous, BMW, SBI মিউচুয়াল ফান্ড, এবং IDBI Life Insurance এর ব্র্যান্ড প্রমোশন করেন তিনি।

২. এমএস ধোনি

২. এমএস ধোনি


এমএস ধোনি ১৩৫ মিলিয়ন ডলার সম্পদ সহ ভারতের দ্বিতীয় ধনী ক্রিকেট খেলোয়াড়। তিনি দেশের সর্বকালের অন্যতম সফল ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। তার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ, আন্তর্জাতিক ৫০ ওভার বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন ট্রফি জেতার রেকর্ড রয়েছে। PokerStars, Dream11, Livfast, Indigo Paints, Mastercard, Orient Fans এবং Netmeds হল কিছু জনপ্রিয় ব্র্যান্ড যা তিনি বর্তমানে প্রমোট করেন।

১. বিরাট কোহলি

১. বিরাট কোহলি

বিরাট কোহলি MPL, MRF Tyres, Puma, Volini, Manyavar, Philips India এবং Vicks India হল তার কিছু ব্র্যান্ড। সোশ্যাল মিডিয়ায় যে কোনও ব্র্যান্ডের প্রচারের জন্য তিনি ৫ কোটি টাকা নেন। বিরাট কোহলির মোট সম্পদ ১৫০ মিলিয়ন ডলার। তিনি এখন সবচেয়ে ধনী ভারতীয় ক্রিকেটার বানিয়েছে।

English summary
know they are the top 10 most rich cricketer
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X