• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শিথিল হচ্ছে কোভিড বিধিনিষেধ, দীর্ঘ দু'বছর পর উঠে যাচ্ছে জৈব সুরক্ষা বলয়, বড় সিদ্ধান্ত সৌরভের বোর্ডের

Google Oneindia Bengali News

ধীরে ধীরে সাধারণ জীবন ধারায় ফিরছে মানুষ। কোভিড আতঙ্ক কাটিয়ে গোটা বিশ্বই অনেকটা স্বাভাবিক ছন্দে ফিরে এসেছে। কোভিড বিধি শিথিল হচ্ছে ক্রিকেটেও। দীর্ঘ দুই বছর পর জৈব সুরক্ষা বলয় উঠিয়ে নিল বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজে জৈরত-দক্বষিণ সুরক্ষা বলয় উঠিয়ে নিল বিসিসিআই। ফলে ভারত এবং দক্ষিণ আফ্রিকা দুই দলই প্রাণ খুলে শ্বাস নিতে পারবে, বলয়ের মধ্যে থাকার কোনও বিধিনিষেধ আর থাকবে না।

শিথিল হচ্ছে কোভিড বিধিনিষেধ, দীর্ঘ দুবছর পর উঠে যাচ্ছে জৈব সুরক্ষা বলয়, বড় সিদ্ধান্ত সৌরভের বোর্ডের

দুই দলই ৭ জুন পা রাখছে রাজধানী শহর দিল্লিতে। ফিরোজ শাহ কোটলায় ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে প্রথম টি-২০ ম্যাচটি আয়োজিত হবে। টাইমস অব ইন্ডিয়াকে বিসিসিআই-এর সচিব জয় শাহ বলেছেন, "আমি যদি ভুল না হই তা হলে আইপিএল ২০২২-ই ছিল জৈব সুরক্ষা বলয়ের মধ্যে শেষ টুর্নামেন্ট। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ক্রিকেটারদের পরীক্ষা করা হবে, কিন্তু কোনও জৈব সুরক্ষা বলয় থাকবে না।"

অন্য দিকে, সূত্রের খবর অনুযায়ী, আইপিএল-এর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য নির্বাচিত দলের ফিটনেস টেস্ট নিতে চায় বিসিসিআই। কে এল রাহুলের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জন্য নির্বাচিত দলের সদস্যদের ফিটনেস টেস্টের জন্য ৫ জুনের মধ্যে এনসিএ-তে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইনসাইড স্পোর্টসকে বিসিসিআই-এর এক আধিকারিক বলেছেন, "দক্ষিণ আফ্রিকার সিরিজের জন্য নির্বাচিত দলের প্রত্যেক ক্রিকেটারকে ফিটনেস ক্যাম্পের জন্য এনসিএ'তে উপস্থিত হতে হবে। এটা গুরুত্বপূর্ণ কারণ তাদের অনেকেরই নিগল রয়েছে। সবাই তৈরি রয়েছে কি না, তা আমরা নিশ্চিত করতে চাই।" এনসিএ-এর ডিরেক্টর ভিভিএস লক্ষ্ণণের নজরদারিতে এই ফিটনেস টেস্ট হবে।

শিথিল হচ্ছে কোভিড বিধিনিষেধ, দীর্ঘ দুবছর পর উঠে যাচ্ছে জৈব সুরক্ষা বলয়, বড় সিদ্ধান্ত সৌরভের বোর্ডের

IPL 2022: আইপিএল চ্যাম্পিয়ন হয়ে রিয়াল মাদ্রিদের করা টুইট রিটুইট করল গুজরাত টাইটানস, কী লেখা রয়েছে সেই বার্তায়IPL 2022: আইপিএল চ্যাম্পিয়ন হয়ে রিয়াল মাদ্রিদের করা টুইট রিটুইট করল গুজরাত টাইটানস, কী লেখা রয়েছে সেই বার্তায়

বেঙ্গালুরু থেকে গোটা দল ৭ জুন উড়ে যাবে দিল্লিতে। দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য দলের সঙ্গেই থাকবেন রাহুল দ্রাবিড়। কে এল রাহুল এবং ঋষভ পন্থ ছাড়া প্রথম সারির দলকে বিশ্রাম দিয়েছে বিসিসিআই। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে গোটা দল আবার একত্রিত হবে। আইপিএল-এর ধকল কাটিয়ে দলের প্রথম সারির ক্রিকেটারদের চাঙ্গা করে তুলতেই বিসিসিআই-এর এই সিদ্ধান্ত। দ্বিতীয় টি-২০ ম্যাচ ভারত খেলবে ১২ জুন কটকে, তৃতীয় ম্যাচটি আয়োজিত হবে ১৪ জুন বিশাখাপত্তনমে, ১৭ জুন চতুর্থ টি-২০ ম্যাচ আয়োজিত হবে রাজকোটে এবং সিরিজের শেষ ম্যাচ আয়োজিত হবে বেঙ্গালুরুতে।

English summary
Big decision has been made by the BCCI. After two long years under covid restriction now there will be no bio-bubble for 5 match T2O Series between India and South Africa informs Jay Shah.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X