• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আরসিবিকে আইপিএল জয়ী করতে যেই তিনটি কঠিন সিদ্ধান্ত নিতে হবে ক্যাপ্টেন কোহলিকে!

আর একমাস, তারপরই শুরু হচ্ছে আইপিএল। টুর্নামেন্ট ঘিরে প্রতিবারের মতো এবারও উন্মাদনা তুঙ্গে। পাশাপাশি সমর্থকদের প্রত্যাশা বাড়ছে নিজেদের পছন্দের দলকে ঘিরে। ভারতের এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগে অন্যতম জনপ্রিয় দল রয়্যাল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর। তবে এখনও পর্যন্ত সমর্থকদের ট্রফি উপহার দিতে পারেনি বিরাট কোহলির দল।

কেকেআর-র বিরুদ্ধে আইপিএল সূচনা বিরাটের আরসিবির

কেকেআর-র বিরুদ্ধে আইপিএল সূচনা বিরাটের আরসিবির

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি নেতৃত্বাধীন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আগামী ৩১ মার্চ আইপিএলের প্রথম ম্যাচ খেলবে। ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে এই ম্যাচ খেলবেন বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্সরা।

প্রত্যাশার চাপে আরসিবি ও বিরাট

প্রত্যাশার চাপে আরসিবি ও বিরাট

এখনও পর্যন্ত একবারও আইপিএল না জেতা আরসিবি, টুর্নামেন্টের গত ফর্ম্যাটে আটটি দলের মধ্যে অষ্টম হয়েছিল। তাই এবার নতুন কিছু করতে মুখিয়ে রয়েছে বেঙ্গালুরুর দল। ২০২০ আইপিএলে ভালো কিছু করার লক্ষ্যে নিলামে দক্ষিণ আফ্রিকার অল রাউন্ডার ক্রিস মরিস, অস্ট্রেলিয়ার অধিনায়র অ্যারন ফিঞ্চ, অজি ফাস্ট বোলার কেন রিচার্ডসনকে কিনেছে বিরাট কোহলির দল। তবে নতুন খেলোয়াড় ছাড়াও দলকে চ্যাম্পিয়ন করতে বেশ কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হবে ক্যাপ্টেন কোহলিকে।

ওপেনিং ছেড়ে তিন নম্বরে ব্যাট করতে নামুক বিরাট

ওপেনিং ছেড়ে তিন নম্বরে ব্যাট করতে নামুক বিরাট

সীমিত ওভারের ক্রিকেটে তিন নম্বরে ব্যট করে সব থেকে বেশি সফল বিরাট। বিরাট তিন নম্বরে ব্যাট করলে দলের ভারসাম্য বাড়ে। আন্তার্জাতিক স্তরে বিরাট ৫২টি ইনিংসে তিন নম্বরে ব্যাট করেছে ভআরতের হয়ে। তাতে ৫৮.৯৪ গড়ে ২০০০ রান করেছেন তিনি। আইপিএল-এও এই তিন নম্বরে ব্য়াট করতে নেমে ১৭টি হাফ সেঞ্চুরি সহ ২২৫৫ রান সংগ্রহে রয়েছে বিরাটের। ওপেনিংয়ে আরসিবির হয়ে বরং পার্থিব প্যাটেলের সঙ্গে নামুক অ্যারন ফিঞ্চ।

ক্রিস মরিসের স্থানে শিবম দুবেকে খেলানো হোক

ক্রিস মরিসের স্থানে শিবম দুবেকে খেলানো হোক

ভারতীয় দলের হয়ে বেশ কয়েকটি সুযোগ পেয়েছেন শিবম দুবে। এই সময়ে ধারাবাহিকতা দেখাতে না পারলেও তিনি চিনিয়ে দেন যে ম্যাচ উইনার তিনি। হার্দিকের বদলে দলে বেশ ভালোই মানিয়েছেন মুম্বইয়ের এই বাহাতি ব্যাটসম্যান। ক্রিস মরিসের থেকে ব্যাট হাতে অনেক বেশি নির্ভরযোগ্য শিবম। আর মরিসের স্থানে শিবমকে খেলালে অন্য বিদেশি খেলানোর সুযোগও খুলে যাবে বিরাটের কাছে।

ডেল স্টেনের বদলে লঙ্কান পেসার উদানাকে খেলানো হোক

ডেল স্টেনের বদলে লঙ্কান পেসার উদানাকে খেলানো হোক

ডেল স্টেন ক্রিকেটে এক বিশাল বড় নাম। দলে 'ফিট' স্টেন থাকলে তাঁকে সধারণত বাইরে বসিয়ে রাখার কথা ভাববেন না কোনও অধিনায়কই। তবে ব্যাঙ্গালোরের পাটা পিচে আরসিবির বোলিংকে মজবুত করতে চাই বৈচিত্র্য। যা দিতে পারেন লঙ্কার পেসার ইসুরু উদানা। এখনও পর্যন্ত শ্রীলঙ্কার হয়ে ৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে উদানা নিয়েছেন ২৩ উইকেট। তাই সাহসিকতার পরিচয় যদি ব্র্যান্ডের বদলে ফর্মকে মাঠে নামেতে পারেন কোহলি, তাহলে হয়ত এবার ভাগ্যে শিঁকে ছিঁড়তেও পারে।

English summary
the three most difficult decisions virat kohli needs to take for rcb to win ipl
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X