India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

গুগল ডুডলে স্থান করে নিল দ্বাদশ মহিলা ক্রিকেট বিশ্বকাপ

Google Oneindia Bengali News

শুক্রবার (৪ মার্চ) থেকে নিউজিল্যান্ডে শুরু হল আইসিসি মহিলা বিশ্বকাপ ২০২২। মহিলা ক্রিকেটের সর্বোচ্চ খেতাব জয়ের লড়াইয়ে নিউজিল্যান্ডে আয়োজিত এই বিশ্বকাপে অংশ নিয়েছে মোট আটটি দল। মহিলা বিশ্বকাপের দ্বাদশ এর সংস্করণকে স্মরণীয় করে রাখতে নয়া ডুডল তৈরি করেছে সার্চা ইঞ্জিন গুগল।

গুগল ডুডলে স্থান করে নিল দ্বাদশ মহিলা ক্রিকেট বিশ্বকাপ

গুগলের ল্যান্ডিং পেজে গেলেই এই ডুডল আপনার চাক্ষুস করতে পারবেন। এই ডুডলের ডিজাইন এমন ভাবে করা হয়েছে যেখানে দেখা যাচ্ছে স্টেডিয়ামে দর্শকদের সামনে খেলছেন ছয় জন মহিলা ক্রিকেটার। খেলোয়াড়দের জার্সির রঙ দেওয়া হয়েছে সবুজ, নীল এবং খয়েরি। কেউ যদি গুগলে গিয়ে মহিলা ক্রিকেট বিশ্বকাপ সন্ধান করেন তা হলে দেখতে পাবেন আপনার স্ক্রিনে বাম দিক থেকে ডান দিকে ক্রিকেট বলগুলি যাচ্ছে।

মহিলা বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বে ওভালে আয়োজক দেশ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটের বিনিময়ে ২৫৯ রান করেন ওয়েস্ট ইন্ডিজ মহিলা দল। হেলি ম্যাথিউজ ছাড়া ওয়েস্ট ইন্ডিজের দলের কেউই এই ম্যাচে দাঁড়াতে পারেননি। ১১৯ রানের দুরন্ত ইনিংস খেলেন ম্যাথিউজ। ১৬টি চার এবং একটি ছয় দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্টেফনি টেলর ৩০ রান করেন। ২০ রান আসে উইকেটরক্ষক শিমেন ক্যাম্পবেল। ৩৬ রান করেন চেডিন নেশন।

নিউজিল্যান্ডের হয়ে লিয়া তাহুহু তিনটি উইকেট পেয়েছেন। দু'টি উইকেট পেয়েছেন জেস কির। একটি করে উইকেট পেয়েছেন হান্না রো এবং আমিলিয়া কির।

ওয়েস্ট ইন্ডিজ প্রমীলা বাহিনীর ২৫৯ রানের জবাবে ৩০ ওভার শেষে নিউজিল্যান্ডের রান ১৩৫/৪। ৭১ রানে ব্যাটিং করছেন কিউয়ি অধিনায়ক সোফি ডেভিন। তাঁর সঙ্গে সদ্য ব্যাটিং করতে নামা ম্যাডি গ্রিন ব্যাটিং করছেন ২ রানে।

৬ মার্চ বিশ্বকাপে নিজেদের অভিযান শুরু করবে ভারতীয় মহিলা দল। প্রথম ম্যাচেই ভারতীয় দল মিতালি রাজ- ঝুলন গোস্বামীরা মুখোমুখি হবেন চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের।

English summary
Google Doodle celebrates the beginning of the twelfth edition of ICC Women’s World Cup. ICC Women’s cricket world cup started today with the opening match between New Zealand Women vs West Indies Women.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X