• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বোর্ডের নতুন নিয়মে ষাটোর্ধ্ব অরুণ লালের চাকরি নিয়ে তৈরি জল্পনা উড়িয়ে কোন সিদ্ধান্ত জানল সিএবি

  • |

জল্পনার অবসান। আসন্ন মরসুমে বাংলা ক্রিকেট দলের কোচের পদে থাকছেন অরুণ লাল। রবিবার থেকে সোমবার দিনভর অভিমন্যু ঈশ্বরণদের কোচ অরুণ লালের ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছিল। শেষ পর্যন্ত অবশ্য আপাতত অরুণ লালকেই বাংলা ক্রিকেট দলের দায়িত্বে রাখল সিএবি।

১১২ বছরের পুরনো স্টিম ইঞ্জিন

১১২ বছরের পুরনো স্টিম ইঞ্জিন

হিমাচল প্রদেশের সিমলা চিরকালই পর্যটকদের প্রাণকেন্দ্র। সিমলাকে কেন্দ্র করে বেড়ানোর পরিকল্পনা অনেকেই করেছেন। তবে সিমলায় আসা পর্যটকরা এখন মজেছেন ১১২ বছরের পুরনো হেরিটেজ ট্রেনে। বড়দের পাশপাশি ট্রেন সফর ঘিরে উচ্ছাস রয়েছে কচিকাচাদেরও। পর্যটকদের ভিড়ে হিমাচলপ্রদেশ পর্যটন বিভাগের একটি অনন্য সম্পদ হয়ে রয়েছে এই হেরিটেজ ট্রেন।

বোর্ডের পাঠানো এসওপি

বোর্ডের পাঠানো এসওপি

বোর্ডের নতুন স্ট্যান্ডার্ড অপারেশন প্রসেডিওর বা এসওপি নির্দেশিকা জারি হওয়ার পরই কোচ অরুণের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তৈরি হয়েছিল। বিসিসিআইয়ের নতুন নির্দেশে বলা হয়েছে ৬০ বছরের বেশি কোনও ব্যক্তি ক্রিকেট দলের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না। বিশেষ করে যাঁদের ডায়াবেটিস, ফুসফুসে সমস্যা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা কম তাঁরা কোনও শিবিরের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।

কালকা- সিমলা হেরিটেজ রেলপথ

কালকা- সিমলা হেরিটেজ রেলপথ

বিশ্বের অন্যতম বিরল রেলপথ হল কালকা সিমলা হেরিটেজ লাইন। ঐতিহ্যবাহী এই রেলপথ প্রাকৃতিক সৌন্দর্য্যের পাশপাশি একটা গোটা উপত্যকার ইতিহাসকেও নিজের সঙ্গে এগিয়ে নিয়ে চলেছে। রাষ্ট্রসংঘের 'হেরিটেজ' সম্মানে ভূষিত হয়েছে এই রেলপথ।

বোর্ডের নতুন এসওপিতে ষাটোর্ধ্ব বয়সীদের জন্য নির্দেশ

বোর্ডের নতুন এসওপিতে ষাটোর্ধ্ব বয়সীদের জন্য নির্দেশ

ষাটোর্ধ্ব বয়সীদের করোনায় আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। রোগ প্রতিরোধ ক্ষমতা কমা থাকার জন্যেই তারা সহজে করোনা ভাইরাসে আক্রান্ত হতে পারেন। সেই কারণেই নতুন এসওপিতে ৬০ বছর বেশি বয়সী কোচ, সাপোর্ট স্টাফ, আম্পায়ার, গ্রাউন্ড স্টাফরা দলের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না বলে নতুন নিয়ম করা হয়।

ট্রেনের বুকিং

ট্রেনের বুকিং

এক মাস আগে থেকে এই ট্রেনের জন্য বুকিং চলে। বিশেষত গরম কাল ও শীতকাল জুড়ে পর্যটকদের ভিড়ের জন্য একমাস আগে থেকে বুকিং করে নিতে হয়। IRCTC এর ওয়েবসাইট থকে কালকা-সিমলা রেলপথ সফরের জন্য টিকিট বুকিং করা যায়।

অরুণ লালকে নিয়ে সমস্যা তৈরি হয়

অরুণ লালকে নিয়ে সমস্যা তৈরি হয়

করোনা পরবর্তী ক্রিকেট শুরু হলে কোভিড-১৯ ভাইরাসের সংক্রমণ আটতে বোর্ড নতুন নির্দেশিকা জারি করার পরই, বাংলা ক্রিকেট দলের কোচ অরুণ লাল চাকরি খোয়াতে পারেন বলে জল্পনা তৈরি হয়েছিল। চলতি মাসেই কোচ অরুন লাল ৬৫ বছরে পা দিয়েছেন। ক্যান্সারের মতো মারণ ব্যাধির বিরুদ্ধে লড়ে জীবনযুদ্ধে জিতেছেন অরুণ। সেক্ষেত্রে তাঁর রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকায় কোচিং পদে তিনি থাকতে পারবেন কিনা, সেই নিয়ে সংশয় তৈরি হয়।

ট্রেন সফর

ট্রেন সফর

রেলপথে কালকা থেকে সিমলা বা সিমলা থেকে কালকা আসতে সময় লাগে ৫ থেকে ৬ ঘণ্টা । ট্রেন সোলান, কান্দাঘাট, বারোগ সহ একাধিক জায়গা পেরিয়ে গন্তব্যে পৌঁছয়। রেলপথ জুড়ে রয়েছে ১০৩ টি টানেল। সফরের সময় একের পর এক মনোরম দৃশ্য আপনার আকর্ষণ কাড়তে বাধ্য।

কোচ অরুণ লালকে নিয়ে সিএবি যা জানাল

কোচ অরুণ লালকে নিয়ে সিএবি যা জানাল

শেষ পর্যন্ত অবশ্য অরুণ লালই কোচ থাকতে চলেছেন। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া প্রতিক্রিয়ায় সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া অরুণ লালকে নিয়ে জল্পনা উড়িয়ে দিয়েছেন। প্রতিক্রিয়ায় সিএবি প্রেসিডেন্টা জানিয়েছেন, 'সিএবি বোর্ডের নির্দেশিকা মেনেই কাজ করবে। বোর্ড যে নির্দেশ নিয়েছে, তা মেনে এখন থেকে ৬০ বছরের কোনও ব্যক্তি অনুশীলনে থাকবেন না। আপাতত ঘরোয়া ক্রিকেটে অনুশীলন অনলাইনে হচ্ছে। তাই ষাটোর্ধ্ব ব্যক্তিদের এখনই সরানোর প্রশ্ন নেই। অরুণ লাল সহ সহ ষাটোর্ধ্ব ব্যক্তিরা বাংলা দলের কোচ থাকছেন। বাড়ি থেকেই প্রত্যেকে এখন অনলাইনে কোচিং করিয়ে যাবেন। কয়েক মাস পরে দেশে করোনা পরিস্থিতি কোথায় দাঁড়ায়, ক্রিকেট শুরু করা যায় কিনা, সব পরিস্থিতি খতিয়ে দেখে কোচ বদল করা হবে কিনা, ভেবে দেখা হবে।'

বিদেশি পর্যটকদের আকর্ষণ

বিদেশি পর্যটকদের আকর্ষণ

হিমাচলে দেশ বিদেশ থেকে আসা পর্যটকদের কাছে সবচেয়ে বেশি আকর্ষণ রয়েছে এই হেরিটেজ ট্রেনটির। প্রতিঘণ্টায় ২০ থেকে ২২ কিলোমিটার বেগে চলা এই ট্রেনের সফর ঘিরে তারা বিশেষ উৎসাহি বলে প্রাকশিত হয় এক সংবাদসংস্থার রিপোর্টে।

English summary
The BCCI SOP bars professionals over 60 years of age, Cab says Arun Lal will remain as coach of bengal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X