• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কেন ধোনির মতো ক্রিকেটারদের চেয়ে বেশি টাকা পেলেন চাহাররা? জেনে নিন

Google Oneindia Bengali News

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ক্রিকেটার রিটেন করার নিয়মটি ফোকাসে এসেছে কারণ নিলামে দীপক চাহার এবং ইশান কিশান, এমএস ধোনি, জাসপ্রিত বুমরাহের মতো ক্রিকেটারদের চেয়ে বেশি টাকায় কিনেছে তাদের ফ্র্যাঞ্চাইজি।

চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্স যথাক্রমে ধোনি ও বুমরাহকে ১২ কোটি টাকা দিয়ে ধরে রেখেছে। সেই চেন্নাই আবার চাহারকে ১৪ কোটি টাকায় কিনেছে।, মুম্বই ঈশান কিষানের জন্য ১৫.২৫ কোটি টাকা খরচ করেছে। হর্ষল প্যাটেলকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১০.৭৫ কোটি টাকায় ফিরিয়ে এনেছে তার ফ্র্যাঞ্চাইজি সেখানে মহম্মদ সিরাজকে তারা ৭ কোটি টাকায় রিটেইন করে।

কিন্তু কেন এমন হল?

কিন্তু কেন এমন হল?

২০১৮ সালে, সিএসকে সিম-বোলিং অলরাউন্ডারকে ৮০ লক্ষ টাকায় কিনেছিল। চার বছরে প্রায় ১৮ গুণ বেতন বৃদ্ধি পেয়েছে তার। এটা প্রমাণ করে আইপিএল এই মহামারী-আক্রান্ত বিশ্বেও মন্দার বাজারের বাইরেই রয়েছে। এটাও প্রমাণ করে যে কীভাবে একটি ফ্র্যাঞ্চাইজি একটি নির্দিষ্ট লক্ষ্যের জন্য অতিরিক্ত খরচ করে যেতে পারে।

কেন চাহার?

কেন চাহার?

চাহার সিএসকে সেট আপের অংশ ছিলেন, পাওয়ারপ্লে স্পেশ্যালিস্ট বোলার। তিনি বল সুইং করেন, যা আধুনিক দিনের ক্রিকেটে অনেক ভারতীয় পেসার করেন না। তার ব্যাটিং ক্ষমতা লোয়ার অর্ডারে ভরসা যোগায়। সিএসকে বোলিং আক্রমণ সুইং বোলারের উপর ভিত্তি করে তৈরি হয়েছে পরে রয়েছে তাদের স্পিন আক্রমণ। সেই দৃষ্টিকোণ থেকে, তাদের প্রয়োজন চাহারের মতো প্লেয়ারকে যাকে টিম ম্যানেজমেন্ট জানে এবং বিশ্বাস করে। তার জন্য তারা অধিনায়কের চেয়ে বেশি অর্থ দিতে রাজি।

কেন ডি ককের চেয়ে বেশি টাকা পেল ঈশান কিষান?

কেন ডি ককের চেয়ে বেশি টাকা পেল ঈশান কিষান?

মুম্বইয় তাদের উভয় উইকেটরক্ষক কিষাণ এবং কুইন্টন ডি কককে ছেড়ে দিয়েছিল। তাদের একজনকে ফেরত দরকার ছিল। এবার কিষাণ জন্য উইকেটকিপার সঙ্গে পূর্ণাঙ্গ ব্যাটসম্যান এবং দেশের খেলোয়াড়। পুরো সিজন তাকে নিশ্চিত ভাবে দল, যদি না আকস্মিক কিছু ঘটে। পাশাপাশি ঈশান ইনিংস ওপেন করতে পারেন এবং ইমপ্যাক্ট ইনিংস খেলতে পারেন মিডল অর্ডারেও। তাই তাকে এত টাকা দিয়ে হলেও কিনেছে মুম্বই। সামগ্রিকভাবে, প্রতিটি দলের একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যানের প্রয়োজন ছিল। ঠিক সেই জন্যই ৩৬ বছর বয়সের দিনেশ কার্তিককেও ৫.৫ কোটি টাকায় কিনেছে আরসিবিতে।

ক্রিকেট যুক্তি কী কাজ করে?

ক্রিকেট যুক্তি কী কাজ করে?

তবে এটাও ঘটনা যে।আইপিএল নিলামে আবার সবসময় ক্রিকেটিয় যুক্তি কাজ করে না। সিরাজ সব ফরম্যাটে ভারতীয় দলে নিয়মিত ছিলেন, প্যাটেল মাত্র দুটি টি-টোয়েন্টি খেলেছেন, যদিও গত বছরের আইপিএলে তিনি ৩২ উইকেট নিয়ে পার্পল ক্যাপধারী ছিলেন এবং ডেথ ওভারে প্যাটেলের বল করার ক্ষমতা তাকে একটি হট ফেভারিট করে তুলেছে।
তার ইয়র্কারের দুটি ভ্যারিয়েশন রয়েছে, একটি স্লোয়ার , অন্যটি যেমন জোর গতির হয় তেমন। এদিকে এই নিলামটি পুরানো আটটি ফ্র্যাঞ্চাইজির প্যাটার্ন অনুসরণ করেছে যে তাদের পুরানো খেলোয়াড়দের ফিরিয়ে আনার চেষ্টা করছে যাকে তারা দুটি নতুন দল যোগ করার পরে টুর্নামেন্টের নিয়মের কারণে ছেড়ে দিতে হয়েছিল।

ঈশানের রেকর্ড অর্থে দল পাওয়া নিয়ে কী প্রতিক্রিয়া তাঁর 'প্রেমিকা' অদিতির, দেখে নিনঈশানের রেকর্ড অর্থে দল পাওয়া নিয়ে কী প্রতিক্রিয়া তাঁর 'প্রেমিকা' অদিতির, দেখে নিন

English summary
that's why player like chahar, Kishan gets better money than kohli ,dhoniMeta description
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X