• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জুলাইয়ে সম্মুখ সমরে বিরাট ও রাহানে! মঞ্চ ইংল্যান্ড! ভারত বনাম ভারতের হাড্ডাহাড্ডি মোকাবিলা!

ভারতের টেস্ট দলের অধিনায়ক হিসেবে কার দক্ষতা বেশি, তা নিয়ে চর্চার মধ্যেই মুখোমুখি সমরে অবতীর্ণ হওয়ার সুযোগ পেলেন বিরাট কোহলি ও অজিঙ্ক রাহানে। ইংল্যান্ডের মাটিতে দুই রথির ক্ষুরধার ক্রিকেট মস্তিষ্কের লড়াই হাড্ডাহাড্ডি হবে বলেই আশা বিশ্বের। খামোখা আকাশ থেকে না পড়ে এ লড়াইয়ের প্রেক্ষাপট জেনে নেওয়া যাক।

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট

ভারত বনাম ইংল্যান্ড টেস্ট

আগামী অগাস্ট থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারতীয় ক্রিকেট দল। তবে এই সফরের জন্য জুলাইতেই ইংল্যান্ড পৌঁছে যাবে টিম ইন্ডিয়া। আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে সে দেশে পরপর দুটি চার দিনের টেস্ট ম্যাচ খেলবে বিরাট কোহলি শিবির।

ভারত বনাম ভারত

ভারত বনাম ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্টে সিরিজে নামার আগে সে দেশে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল। নটিংহ্যাম্পটনশায়ারে প্রথম চার দিনের ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া। এই ম্যাচে বিরাট কোহলিদের প্রতিপক্ষ থাকবে ভারতীয় এ দল। আগমী ২১ জুলাই থেকে ২৪ জুলাই পর্যন্ত চলবে ম্যাচ। নটিংহ্যাম্পটনশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের তরফে এই খবরের সত্যতা স্বীকার করা হয়েছে। একই সঙ্গে জানানো হয়েছে যে ২৮ জুলাই থেকে লেস্টারশায়ারে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত।

বিরাট বনাম রাহানে

বিরাট বনাম রাহানে

এখনও পর্যন্ত যা খবর, তাতে নটিংহ্যাম্পটনশায়ারে প্রস্তুতি ম্যাচে ভারতের প্রথম সারির দলকে নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। ভারতীয় এ দলের অধিনায়ক থাকবেন অস্ট্রেলিয়াকে তাদেরই মাটিতে টেস্ট সিরিজ হারানো অজিঙ্ক রাহানে। দুই রথির ক্রিকেট মস্তিষ্কের লড়াই হাড্ডাহাড্ডি হবে বলেই ধরে নেওয়া যায়।

ভারতের ইংল্যান্ড সফর

ভারতের ইংল্যান্ড সফর

আগামী ৪ অগাস্ট থেকে নটিংহ্যামে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামবে ভারত। ১২ অগাস্ট থেকে লন্ডনে দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে। ২৫ অগাস্ট লিডসে ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট খেলতে নামবে টিম ইন্ডিয়া। ২ সেপ্টেম্বর থেকে শুরু হবে দুই দলের চতুর্থ টেস্ট। লন্ডনে হবে ম্যাচ। ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ১০ সেপ্টেম্বর থেকে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট শুরু হবে।

English summary
Team India will play warm up match against India in England before start of test series
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X