• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাংলাকে আরও অক্সিজেন জোগাতে রঞ্জি ফাইনালে দলে ঋদ্ধিমান সাহা

কর্নাটককে ১৭৪ রানে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে রঞ্জি ট্রফির ফাইনালে প্রবেশ করেছে বাংলা। শেষ ধাপে অভিমন্যু ইশ্বরণ শিবিরকে বাড়তি অক্সিজেন জোগাতে দলে টিম ইন্ডিয়ার উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাকে অন্তর্ভূক্ত করা হয়েছে। তাতে দলের শক্তি বাড়বে বলে মনে করা হচ্ছে।

১৩ বছর পর ফাইনাল

১৩ বছর পর ফাইনাল

২০০৬-২০০৭ মরশুমে শেষবার রঞ্জি ট্রফির ফাইনাল খেলেছিল বাংলা। ওয়াংখেড়ে স্টেডিয়ামে হওয়া ওই ম্যাচে সচিন তেন্ডুলকর নেতৃত্বাধীন মুম্বইয়ের কাছে হেরে যায় সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন বাংলা। ১৩ বছর পর ফের টুর্নামেন্টের ফাইনালে পৌঁছল বিসিসিআই সভাপতির রাজ্য।

কর্নাটকের বিরুদ্ধে জয়

কর্নাটকের বিরুদ্ধে জয়

আট বারের রঞ্জি চ্যাম্পিয়ন কর্নাটক চলতি মরশুমে সৈয়দ মুস্তাক আলি ও বিজয় হাজারে ট্রফি জিতেছে। কেএল রাহুল, মনীশ পান্ডের মতো জাতীয় দলের তারকারা থাকা সত্ত্বেও, সেই শক্তিশালী দলকে সেমিফাইনালে হারিয়ে নজির গড়েছেন ঈশান পোড়েলরা।

ঋদ্ধিমানের অনুপস্থিতি

ঋদ্ধিমানের অনুপস্থিতি

নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট খেলতে ব্যস্ত থাকার জন্য জাতীয় দলের তারকা ঋদ্ধিমান সাহা ও মহম্মদ শামিকে রঞ্জি ট্রফির সেমিফাইনালে পায়নি বাংলা। তবে ফাইনালে টিম ইন্ডিয়ার নির্ভরযোগ্য উইকেটরক্ষককে বাংলার হয়ে খেলতে দেখা যাবে বলেই জানানো হয়েছে। ফাইনালের জন্য ঘোষিত বাংলা দলে ঋদ্ধিকে রাখা হয়েছে। যদিও দলে নেই মহম্মদ শামি। রঞ্জির ফাইনাল চলার সময় টিম ইন্ডিয়ার হয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে খেলতে দেখা যাবে ওই পেসারকে। ঋদ্ধিমান ছাড়াও চোটগ্রস্ত কৌশিক ঘোষের পরিবর্তে বাংলার ১৬ জনের দলে সুদীপ ঘরামিকে অন্তর্ভূক্ত করা হয়েছে। দলে নেওয়া হয়েছে গোলাম মোস্তাফাকেও।

ঋদ্ধিমানের শেষ রঞ্জি ম্যাচ

ঋদ্ধিমানের শেষ রঞ্জি ম্যাচ

২০১৭-২০১৮ মরশুমে বাংলার হয়ে শেষবার রঞ্জি ট্রফি খেলেছিলেন ঋদ্ধিমান সাহা। ৪টি ম্যাচ খেলে ৩৮.৩৩-র গড়ে রান করেছিলেন। যদিও সেবার দিল্লির বিরুদ্ধে টুর্নামেন্টের সেমিফাইনাল হারতে হয়েছিল বাংলাকে।

রঞ্জি ফাইনাল

রঞ্জি ফাইনাল

আগামী ৯ মার্চ অর্থাৎ সোমবার থেকে শুরু হচ্ছে রঞ্জি ট্রফির ফাইনাল। চলবে ১৩ মার্চ পর্যন্ত। গুজরাত ও সৌরাষ্ট্রের মধ্যে চলতে থাকা দ্বিতীয় সেমিফাইনাল কে জেতে, সেদিকে তাকিয়ে বাংলা।

English summary
Team India's wicketkeeper Wriddhiman Saha included in bengal squad for Ranji Trophy final
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X