• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নিজের অবসর নিয়ে মুখ খুললেন রোহিত শর্মা, অকপটে জানালেন সময়

আন্তর্জাতিক ক্রিকেট থেকে কবে অবসর নিচ্ছেন, তা অকপটে জানালেন টিম ইন্ডিয়ার সহ-অধিনায়ক রোহিত শর্মা। অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে কথোপকথনে, অবসরের ক্ষেত্রে নির্দিষ্ট সময়ের উল্লেখ করেছেন হিটম্যান। এ ব্যাপারে বিস্তারিত জেনে নেওয়া যাক।

রোহিত শর্মার অভিষেক

রোহিত শর্মার অভিষেক

২০০৭ সালে ভারতীয় দলের জার্সিতে অভিষেক ঘটেছিল রোহিত শর্মার। ওই বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা মহেন্দ্র সিং ধোনির টিম ইন্ডিয়ার অন্যতম সদস্য ছিলেন হিটম্যান। তার আগে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে ম্যাচের মাধ্যমে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটেছিল রোহিত শর্মার। ২০১৩ সালে তিনি প্রথমবার ভারতের হয়ে টেস্ট ম্যাচ খেলেছিলেন।

রোহিতের কেরিয়ার

রোহিতের কেরিয়ার

ভারতের হয়ে ৩২টি টেস্ট, ২২৪টি ওয়ান ডে ও ১০৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা রোহিত শর্মা তিন ফর্ম্যাটে যথাক্রমে ২১৪১, ৯১১৫ ও ২৭৭৩ রান করেছেন। তিন ফর্ম্যাট মোট ৩৯টি আন্তর্জাতিক শতরান রয়েছে তাঁর। ওয়ান ডে-তে তিনটি দ্বিশতরানের পাশাপাশি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি শতরান রয়েছে রোহিত শর্মার।

কবে অবসর

কবে অবসর

রোহিত শর্মার ভক্তদের জন্য দুঃসংবাদ। কারণ হয়তো আর তিন কিংবা চার বছর আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যাবে ৩৩ বছরের হিটম্যান। অস্ট্রেলিয় ওপেনার ডেভিড ওয়ার্নারের সঙ্গে কথোপকথনে রোহিত জানিয়েছেন, ৩৮ কিংবা ৩৯ হওয়ার আগেই তিনি ক্রিকেটকে বিদায় বলতে চান।

ক্রিকেটের বাইরেও জগত

জীবনে ক্রিকেট থেকে তিনি অনেক কিছু পেয়েছেন। তা বলে অনন্তকাল তিনি ব্যাট-প্যাডের সঙ্গে জুড়ে থাকতে চান না বলে জানিয়েছেন রোহিত শর্মা। তাঁর কথায়, ক্রিকেটের বাইরেও একটা পৃথিবী রয়েছে। তিনি সেই বিশ্বে বিচরণ করতে চান বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক।

লকডাউনে জীবন ঝুঁকি নিয়ে মোহনবাগান-ইস্টবেঙ্গলের পাহাড়ি ফুটবলারদের ঘরে ফেরা

English summary
Team India's vice captain Rohit Sharma reveals his retirement time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X