• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'অডি সেডান'-এর যুদ্ধে শেষ হাসি হেসেছিলেন শাস্ত্রী, জান লাগিয়ে দিয়েছিলেন মিয়াঁদাদও

১৯৮৫ সালে অস্ট্রেলিয়ায় হওয়া ক্রিকেটের বিশ্ব চ্যাম্পিয়নশিপ জিতেছিল ভারত। টুর্নামেন্টের ফাইনালে চির-প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়েছিল সুনীল গাভাসকর নেতৃত্বাধীন নীল শিবির। সৌজন্যে টিম ইন্ডিয়ার বর্তমান হেড কোচ রবি শাস্ত্রীর অল রাউন্ড পারফরম্যান্স। তাঁকেই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার বাছা হয়েছিল। পুরস্কার হিসেবে এক সুদৃশ্য 'অডি ১০০ সেডান' পেয়েছিলেন রবি। তার আগে, বিশেষ করে টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তান লেজেন্ড জাভেদ মিয়াঁদাদের সঙ্গে তাঁর কথার লড়াই নিয়ে মুখ খুলেছেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

বিশ্ব চ্যাম্পিয়নশিপ

বিশ্ব চ্যাম্পিয়নশিপ

১৯৮৩ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতেছিলেন কপিল দেব নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। দুই বছর পর অস্ট্রেলিয়ায় বসেছিল বিশ্ব চ্যাম্পিয়নশিপের আসর। টুর্নামেন্টের ফাইনালে পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল সুনীল গাভাসকর নেতৃত্বাধীন ভারত।

সেরা ক্রিকেটার শাস্ত্রী

সেরা ক্রিকেটার শাস্ত্রী

ওই টুর্নামেন্টে দুর্দান্ত অল রাউন্ড পারফরম্যান্স দেওয়া রবি শাস্ত্রী ফাইনালেও অর্ধশতরান করেছিলেন। ওপেনার কৃষ্ণমাচারি শ্রীকান্তের (অর্ধশতরান করেছিলেন) সঙ্গে শাস্ত্রীর অনবদ্য পার্টনারশিপের সৌজন্যে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনাল জিতেছিল ভারতীয় ক্রিকেট দল। রবি শাস্ত্রীকেই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচন করা হয়েছিল।

শাস্ত্রী বনাম মিয়াঁদাদ

শাস্ত্রী বনাম মিয়াঁদাদ

রবি শাস্ত্রী জানিয়েছেন, ১৯৮৫-র ওই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার হওয়ার লড়াইয়ে তাঁকে টেক্কা দিচ্ছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক তথা কোচ জাভেদ মিয়াঁদাদ। সেই লড়াই জেতার জন্য ফাইনালে জাভেদ তাঁকে নানা ভাবে উত্যক্ত করে মনোযোগ নষ্ট করার চেষ্টা করেছিলেন বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার হেড। বলেছেন, ব্যাট করার সময় মিয়াঁদাদ তাঁকে এমন সব কথা বলছিলেন, যা তাঁর গায়ে লাগতে বাধ্য। তবে তিনি মুখে এবং ব্যাটে এর যোগ্য জবাব দিয়েছিলেন বলে জানিয়েছেন রবি শাস্ত্রী।

'অডি' জিততেন না মিয়াঁদাদ

'অডি' জিততেন না মিয়াঁদাদ

রবি শাস্ত্রী জানিয়েছেন, ওই ফাইনালে তিনি শূণ্য রানে আউট হয়ে গেলেও, জাভেদ মিয়াঁদাদ সিরিজ সেরা ক্রিকেটারের পুরস্কার পেতেন না। কারণ পাক লেজেন্ডের কাছে কোনও সুযোগ ছিল না বলেও জানিয়েছেন শাস্ত্রী।

এ পুরস্কারের ভাগ হবে না

এ পুরস্কারের ভাগ হবে না

রবি শাস্ত্রী জানিয়েছেন, ওই ফাইনালের আগে ভারতীয় লেজেন্ড কপিল দেব তাঁর কাছে গিয়ে মজা করে বলেছিলেন যে তিনি সিরিজ সেরা পুরস্কারের ২৫ শতাংশ ভাগ নেবেন। কিন্তু তিনি ওই পুরস্কার কারও সঙ্গে ভাগ করতে রাজি ছিলেন না বলে জানিয়েছেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

English summary
Team India's head coach Ravi Shastri speaks about Pakistani legend Javed Miandad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X