• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরাটদের ভবিষ্যত কর্মসূচি নির্ধারণে লকডাউনে অনলাইন আলোচনায় শাস্ত্রী অ্যান্ড কং

করোনা ভাইরাসের জেরে স্তব্ধ ক্রিকেট। ফের কবে শুরু হবে বাইশ গজের খেলা, তা হলফ করে বলা মুশকিল। এমতাবস্থায় ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত রূপরেখা নির্ধারণ করতে একটি বিশেষ উদ্যোগ নিল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি তথা এনসিএ। তাতে সামিল বলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী সহ তাঁর সতীর্থরা।

করোনা ভাইরাসের জের

করোনা ভাইরাসের জের

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৩ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। মৃত্যু হয়েছে দুই লক্ষ তিরিশ হাজারেরও বেশি মানুষের। ভারতে করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৩৫ হাজার। মৃত্যু হয়েছে ১১০০-রও বেশি মানুষ।

লকডাউন

লকডাউন

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৩ মে পর্যন্ত লকডাউনের ঘোষনা দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার। তার মেয়াদ আরও বাড়তে পারে বলে আভাস পাওয়া যাচ্ছে। গোটা মে মাস, এমনকী জুনেও ভারতে এই অচলাবস্থা জারি থাকবে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের।

বন্ধ ক্রিকেট

বন্ধ ক্রিকেট

ঠিক ছিল, ২৯ মার্চ থেকে শুরু হবে আইপিএল। করোনা ভাইরাসের জন্য প্রথমে তা পিছিয়ে ১৫ এপ্রিল করা হয়। কেন্দ্র লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেওয়ায় আইপিএল অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেয় বিসিসিআই। অন্যদিকে চলতি বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু করোনা ভাইরাসের জেরে সেই টুর্নামেন্টও সময়ে শুরু করা যাবে না বলেই মনে করা হচ্ছে। ক্রিকেট খেলিয়ে সব দেশেই বন্ধ রাখা হয়েছে সব ধরনের ঘরোয়া টুর্নামেন্ট।

এনসিএ-র উদ্যোগ

এনসিএ-র উদ্যোগ

লকডাউনের জেরে ক্রিকেটারদের পাশাপাশি ঘরবন্দি রয়েছেন কোচেরাও। প্রায় দেড় মাস ক্রিকেটহীন জড়তা কাটাতে আবার সেই কোচদের নিয়েই অনলাইনে বিশেষ আলোচনা পর্ব চালু করল ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ। এই উদ্যোগের পৌরোহিত্যে রয়েছেন এনসিএ প্রধান তথা ভারতীয় ব্যাটিং লেজেন্ড রাহুল দ্রাবিড়।

ভবিষ্যত রূপরেখা

ভবিষ্যত রূপরেখা

লকডাউনে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত রূপরেখা নির্ধারণ এনসিএ-র উদ্যোগে সামিল হন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধর। প্রত্যেকেই ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত রূপরেখা নিয়ে সুনির্দিষ্ট মতামত দেন। আলোচনায় অংশ নেন জুনিয়র ও এনসিএ কোচ পরস মামরে, নরেন্দ্র হিরওয়ানি, অভয় শর্মা, সিতাংশু কোটাক সহ অন্যান্যরা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মাঝেমাঝেই এ ধরনের অনলাইন আলোচনা হবে বলে এনসিএ সূত্রে খবর।

English summary
Team India's head coach Ravi Shastri joins other in a online interaction to discuss future roadmap
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X