• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ডে 'ফিট টু ফ্লাই' সার্টিফিকেটের অপেক্ষায় বসে শাস্ত্রী-অরুণ-শ্রীধর, দেশে ফিরবেন কবে

Google Oneindia Bengali News

ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট চলাকালীনই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। তাঁর সংস্পর্শে আশার কারণে দলের বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকেও বাধ্যতামূলক আইসোলেশনে পাঠানো হয়েছিল। ফলে এখনও ইংল্যান্ডেই আটকে রয়েছেন তাঁরা। কবে দেশে ফিরতে পারবেন ভারতীয় ক্রিকেট দলের তিন অভিভাবক, সে সম্পর্কে এক ধারণা দিল বিসিসিআাই।

করোনা আক্রান্ত রবি শাস্ত্রী

করোনা আক্রান্ত রবি শাস্ত্রী

ওভালে ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট চলাকালীনই করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। ল্যাটেরাল ফ্লো টেস্টের পর তাঁর আরটি-পিসিআর পরীক্ষার রিপোর্টও পজিটিভ এসেছিল। ইংল্যান্ড সরকারের করোনা বিধি মেনে শাস্ত্রীকে আইসোলেশনে পাঠানো হয়েছিল। তাঁর সংস্পর্শে আসার কারণে দলের বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধরকেও বাধ্যতামূলক নিভৃতবাসে পাঠানো হয়েছিল। ইতিমধ্যেই তাঁদের ১০ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষও হয়ে গিয়েছে।

ফিট টু ফ্লাই টেস্ট

ফিট টু ফ্লাই টেস্ট

১০ দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হওয়ার পরেও ইংল্যান্ডেই আটকে রয়েছেন ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ রবি শাস্ত্রী, বোলিং কোচ ভরত অরুণ ও ফিল্ডিং কোচ আর শ্রীধর। বিরাট কোহলি, রোহিত শর্মারা আমিরশাহী পৌঁছে গেলেও টিম ইন্ডিয়ার তিন অভিভাবক কবে ভারতগামী বিমান ধরতে পারবেন, তার কোনও খবর পাওয়া যাচ্ছিল না। অবশেষে নীরবতা ভেঙে এ ব্যাপারে মুখ খুলল বিসিসিআই। এক কর্তার তরফে জানানো হয়েছে যে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন রবি শাস্ত্রী। তবে ইংল্যান্ডে ছাড়ার জন্য তাঁর আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট আসাটা বাধ্যতামূলক। একই সঙ্গে ভারতগামী বিমানে উঠতে শাস্ত্রী, অরুণ, শ্রীধরকে 'ফিট টু ফ্লাই' সার্টিফিকেটও দেখাতে হবে। সেই পরীক্ষার জন্যই তাঁদের ইংল্যান্ডে অপেক্ষা করতে হচ্ছে বলে বিসিসিআই কর্তার তরফে জানানো হয়েছে।

কীভাবে পাওয়া যাবে ছাড়পত্র

কীভাবে পাওয়া যাবে ছাড়পত্র

পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের এক উচ্চ স্থানীয় কর্তা বলেছেন, 'ফিট টু ফ্লাই' সার্টিফিকেট পেতে রবি শাস্ত্রী, ভরত অরুণ ও আর শ্রীধরকে নতুন করে কোনও পরীক্ষা করাতে হবে না। তাঁদের যে আরটি-পিসিআর টেস্ট করা হবে, তার সিটি স্কোর ৩৮ বা তার বেশি এলে তবেই এই সার্টিফিকেট পাওয়া যাবে বলে জানিয়েছেন ওই বিসিসিআই কর্তা। তাঁর কথায়, শাস্ত্রী ও বাকি দুই জনের বর্তমান যে শারীরিক পরিস্থিতি, তাতে তাঁরা অনায়াসে এই পরীক্ষায় উত্তীর্ণ হবেন। টিম ইন্ডিয়ার তিন কোচের মধ্যে কারও শরীরে কোভিড ১৯ সংক্রান্ত কোনও লক্ষণ নেই বলেও জানানো হয়েছে।

ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট

ভারত-ইংল্যান্ড শেষ টেস্ট

গত ১০ সেপ্টেম্বর ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পঞ্চম টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল। ইতিমধ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হন ভারতীয় ক্রিকেট দলের এক সাপোর্ট স্টাফ। তারপরেই শেষ টেস্ট না খেলার সিদ্ধান্ত নিয়ে নেন বিরাট কোহলিরা। ফলে ম্যাচটি বাতিল করে দেওয়া হয়। ফের কবে হবে এই টেস্ট, তা নিয়ে আলোচনা চলছে।

Positive Story : দৈনিক আক্রান্তের চেয়ে ৮ হাজার বেশি সুস্থ, কমেছে সক্রিয় রোগীর সংখ্যাও


খবরের ডেইলি ডোজ, কলকাতা, বাংলা, দেশ-বিদেশ, বিনোদন থেকে শুরু করে খেলা, ব্যবসা, জ্যোতিষ - সব আপডেট দেখুন বাংলায়। ডাউনলোড Bengali Oneindia

English summary
Team India's head coach Ravi Shastri and assistants waiting for 'Fit to fly' order to return home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X