• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ক্রিকেটের কোন ফর্ম্যাটে খেলতে ভালোবাসেন, জানালেন ভারত অধিনায়ক বিরাট

সীমিত ওভারের থেকে টেস্ট ক্রিকেটই বেশি পছন্দের, তা আগে জানিয়েছিলেন বিরাট কোহলি। আরও একবার এই ইস্যুতে মুখ খুললেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। বললেন, টেস্ট ক্রিকেটের চাপের মুহূর্তগুলির চরিত্র হয় অন্যরকম। ঠিক কী বলেছেন বিরাট, তা দেখে নেওয়া যাক।

বিরাট কোহলির টেস্ট কেরিয়ার

বিরাট কোহলির টেস্ট কেরিয়ার

ভারতের হয়ে ৮৬টি টেস্ট ম্যাচ খেলা বিরাট কোহলি এই ফর্ম্যাটে ৭২৪০ রান করেছেন। এই ফর্ম্যাটে ২৭টি শতরান রয়েছে টিম ইন্ডিয়ার অধিনায়কের ঝুলিতে। টেস্টে বিরাটের সর্বোচ্চ স্কোর অপরাজিত ২৫৪। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি শতরান করেছেন কোহলি।

টেস্ট ক্রিকেটের অবদান

টেস্ট ক্রিকেটের অবদান

টেস্ট ক্রিকেট তাঁকে অনেক বেশি ধৈর্য্যশীল করেছে বলে মনে করেন বিরাট কোহলি। এই ফর্ম্যাট থেকে তিনি অনেক কিছু শিখেছেন বলেও দাবি টিম ইন্ডিয়ার অধিনায়কের। লাল বলের ক্রিকেট তাঁকে মানুষ হিসেবেও পরিণত করেছে বলে জানিয়েছেন বিরাট কোহলি।

টেস্ট মানে অনুশাসন

টেস্ট মানে অনুশাসন

বিরাট কোহলির মতে, টেস্ট ক্রিকেট খেলতে হলে ক্রিকেটারদের অনুশাসন এবং নিয়মামুবর্তিতা পালন করতে হয়। ক্রিকেটাররা তা মানতে বাধ্য বলে জানিয়েছেন ভিকে। এতে দলগত সংহতি এবং ঐক্যবদ্ধতা বৃদ্ধি পায় বলে মনে করেন টিম ইন্ডিয়ার অধিনায়ক।

বিরাটের পোস্ট

টিম ইন্ডিয়ার হয়ে সাদা জার্সিতে শট নিচ্ছেন, এমন একটা ছবি নিজের ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বিরাট কোহলি। লিখেছেন, ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলার মতো আনন্দ অন্য কোনও কিছুতে নেই। এ যেন আশীর্বাদ।

বাইশ গজে বল গড়ানোর আগে হঠাৎ কেন বিশ্বকাপজয়ী ক্রিকেটারের করোনা পরীক্ষা

English summary
Team India's captain Virat Kohli expresses his love for test cricket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X