• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ইংল্যান্ডকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও ভারতের উত্থান, কোথায় দাঁড়াল বিরাট শিবির

চেন্নাইয়ের চিপকে ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত জয় হাসিল করেছে ভারতীয় ক্রিকেট দল। সিরিজের প্রথম টেস্টে লজ্জার হার ভুলে দ্বিতীয় টেস্টে টিম ইন্ডিয়ার প্রত্যাবর্তন দেখে পুলকিত হয়েছেন ক্রিকেট ফ্যানরা। সেই সঙ্গে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারতের উত্থানও বেশ উল্লেখযোগ্য।

অশ্বিন-অক্ষরের দাপটে ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাল ভারত
দ্বিতীয় স্থানে ভারত

দ্বিতীয় স্থানে ভারত

চিপকে ইংল্যান্ডকে ৩১৭ রানে হারিয়ে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় স্থানে উঠে এসেছে ভারতীয় ক্রিকেট দল। ৪৬০ পয়েন্টের পাশাপাশি বিরাট কোহলি শিবিরের ঝুলিতে রয়েছে পয়েন্টের ৬৯.৭ শতাংশ হার। ২-১ ব্যবধানে চলতি সিরিজ জিতলেই প্রতিযোগিতার ফাইনাল খেলার ছাড়পত্র পাবে ভারত। লর্ডসে বিরাটদের মোকাবিলা হবে নিউজিল্যান্ডের সঙ্গে। ৪২০ পয়েন্ট ও ৭০ শতাংশ হার নিয়ে তালিকার প্রথম স্থানে রয়েছে কেন উইলিয়ামসন শিবির।

তৃতীয় এবং চতুর্থ স্থানে কারা

তৃতীয় এবং চতুর্থ স্থানে কারা

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছে অস্ট্রেলিয়া। ৩৩২ পয়েন্ট ও ৬৯.২ শতাংশ পয়েন্টের হার রয়েছে টিম পেইন শিবিরের ঝুলিতে। চতুর্থ স্থানে থাকা ইংল্যান্ডের পয়েন্ট ৪৪২। পয়েন্টের শতকরা হার ৬৭ শতাংশ।

তালিকায় আর কে কোথায়

তালিকায় আর কে কোথায়

তালিকার পঞ্চম, ষষ্ঠ ও সপ্তম স্থানে রয়েছে যথাক্রমে পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকা। অষ্টম ও নবম স্থানে অবস্থান করছে যথাক্রমে শ্রীলঙ্কা ও বাংলাদেশ।

ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট

ভারত বনাম ইংল্যান্ডের তৃতীয় টেস্ট

আগামী ২৪ ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে ভারত ও ইংল্যান্ডের মধ্যে তৃতীয় টেস্ট শুরু। দিন-রাতের ফর্ম্যাটে গোলাপী বলে এই ম্যাচ খেলা হবে। ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই আশা করছেন ক্রীড়াপ্রেমীরা।

ইংল্যান্ডের স্পিন আক্রমণে আবার পরিবর্তন তৃতীয় টেস্টে, এলেন দুই ক্রিকেটার

English summary
Team India moves to the 2nd spot of ICC World Test Championship
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X