• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে কেন সময়ের আগে ইংল্যান্ড পৌঁছবেন বিরাটরা?

Google Oneindia Bengali News

করোনা ভাইরাসের বাড়বাড়ন্তের জেরে ভারতে চলতে থাকা আইপিএল স্থগিত করে দেওয়া হয়েছে। একে একে নিজের দেশ এবং বাড়ির পথে আগুয়ান ভারত এবং বিদেশি ক্রিকেটাররা। কেউ অপেক্ষায়, কেউ পৌঁছে গিয়েছেন নির্ধারিত গন্তব্যে। এবার আন্তর্জাতিক ক্রীড়াসূচিতে মন দেওয়ার পালা। বিরাট কোহলি নেতৃত্বাধীন টিম ইন্ডিয়ার সামনে বড় চ্যালেঞ্জ। আগামী জুনে ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে চলেছে ভারতীয় ক্রিকেট দল। আর সেখানেও থাবা বসিয়েছে করোনা ভাইরাস। যে সময়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি খেলতে বিরাটদের ইংল্যান্ডে পৌঁছনোর কথা, তার অনেক আগেই তাঁদের ভারত থেকে রওনা হতে হবে বলে খবর। কেন তা জেনে নিন।

অর্ধেক আইপিএলের সেরা পাঁচ ব্যাটসম্যানদের তালিকায় মাত্র এক বিদেশিঅর্ধেক আইপিএলের সেরা পাঁচ ব্যাটসম্যানদের তালিকায় মাত্র এক বিদেশি

কবে এবং কোথায় হবে ম্যাচ

কবে এবং কোথায় হবে ম্যাচ

করোনা ভাইরাসের আবহে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনাল ম্যাচ ইংল্যান্ডে অনুষ্ঠিত হওয়ার কথা। আগামী ১৮ জুন থেকে সাউদাম্পটনে ভারত বনাম নিউজিল্যান্ডের যুদ্ধ শুরু হওয়ার কথা। ম্যাচ সময়ের আগে শেষ না হয়ে গেলে ২২ জুন ওই ফাইনালের পঞ্চম দিনের খেলা অনুষ্ঠিত হবে।

কবে ইংল্যান্ডে যাবে টিম ইন্ডিয়া

কবে ইংল্যান্ডে যাবে টিম ইন্ডিয়া

প্রথমে ঠিক ছিল, ইংল্যান্ডের পরিবেশ এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে জুনের শুরুতে জস বাটলারদের দেশে রওনা হবে টিম ইন্ডিয়া। বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে বিরাট কোহলি, রোহিত শর্মা, অজিঙ্ক রাহানেরা পৃথক দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবেন বলে বিসিসিআইয়ের তরফে জানানো হয়েছিল। ইংল্যান্ডগামী ওই ভারতীয় ক্রিকেট দলের পরিসর বড় করার কথাও ভাবা হয়েছিল। কিন্তু সেই পরিকল্পনায় সামান্য পরিবর্তন আনা হয়েছে বলে বিসিসিআই সূত্রে খবর। করোনা ভাইরাসের জেরে ভারত এবং ইংল্যান্ডের মধ্যে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি থাকায় মে মাসের শেষ সপ্তাহে মেন ইন ব্লু ভারত ছাড়বে বলে জানানো হয়েছে।

আইপিএল বাতিল হওয়ার প্রভাব

আইপিএল বাতিল হওয়ার প্রভাব

করোনা ভাইরাসের জেরে আইপিএল বাতিল না হলে ৩০ মে পর্যন্ত চলত টুর্নামেন্ট। ফলে ইভেন্টে অংশ নেওয়া ভারত ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা চাইলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার জন্য আগেভাগে ইংল্যান্ডে গিয়ে বসে থাকতে পারতেন না। কিন্তু আইপিএল মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায় সে সমস্যা আর নেই।

ভারত বনাম ইংল্যান্ড

ভারত বনাম ইংল্যান্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল শেষ হলেও ইংল্যান্ড ছেড়ে ভারতে ফিরতে পারবে না ভারতীয় ক্রিকেট দল। কারণ হোম টিমের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে বিরাট কোহলিদের। ভারত এবং ইংল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ৪ অগাস্ট থেকে নটিংহ্যামে শুরু হবে। ১২ অগাস্ট লন্ডনে দুই দলের মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ শুরু হবে। ২৫ অগাস্ট লিডসে শুরু হবে তৃতীয় টেস্ট। ২ এবং ১০ সেপ্টেম্বর লন্ডন ও ম্যাঞ্চেস্টারে দুই দলের মধ্যে শেষ দুটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। সিরিজ শুরুর আগে একাধিক অনুশীলন ম্যাচ খেলবেন বিরাট কোহলি, রোহিত শর্মারা।

English summary
Team India might leave early for England for World Championship final amid travel restrictions
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X