• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোহিত ও ইশান্তকে সময়সীমা বেঁধে দিলেন কোচ শাস্ত্রী, কবে অস্ট্রেলিয়ার বিমানে দুই রথি?

চোটগ্রস্ত রোহিত শর্মা ও ইশান্ত শর্মা নিজেদের ফিট করে তোলার মরিয়া চেষ্টা চালাচ্ছেন। ১৭ ডিসেম্বর থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট খেলতে নামছে ভারতীয় ক্রিকেট দল। তার আগে দুই ক্রিকেটারদের মূলস্রোতে ফিরতেই হবে। রোহিত এবং ইশান্ত একসঙ্গে অস্ট্রেলিয়ার বিমান ধরবেন বলে বিসিসিআইয়ের এক সূত্রের তরফে জানানো হয়েছে। সেই প্রক্রিয়ার জন্য সময়সীমা বেঁধে দিলেন টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী।

কী বললেন শাস্ত্রী

কী বললেন শাস্ত্রী

অস্ট্রেলিয়ায় পৌঁছে টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করেছে টিম ইন্ডিয়া। চোট থাকায় দলের সঙ্গে অজিভূমে পৌঁছোননি রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা। তাঁরা কবে অস্ট্রেলিয়ার বিমানে চাপবেন, তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত। এই অনিশ্চয়তাই পছন্দ নয় টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রীর। সরাসরি জানিয়েছেন, আর কতদিন ক্রিকেট থেকে দূরে থাকবেন, তা রোহিত এবং ইশান্তকে অবিলম্বে ভেবে দেখতে হবে। আগামী তিন থেকে চার দিনের মধ্যে অস্ট্রেলিয়া না পৌঁছলে বর্ডার-গাভাসকর ট্রফিতে দুই ক্রিকেটারের অংশ নেওয়া মুশকিল হবে বলে মনে করেন শাস্ত্রী।

পরিস্থিতি কঠিন

পরিস্থিতি কঠিন

রবি শাস্ত্রীর কথায়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট খেলতে গেলে সেই জল এবং হাওয়াতে বিশেষ প্রস্তুতি প্রয়োজন। রোহিত শর্মা এবং ইশান্ত শর্মা ভারত থেকে অস্ট্রেলিয়া পৌঁছলে, তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে পাঠানো হবে। সেখানে থেকে বেরিয়ে এসে তাঁরা যে অনুশীলন করার সুযোগ পাবেন, তা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদেরই মাটিতে টেস্ট খেলার জন্য উপযুক্ত নয় বলেই মনে করেন টিম ইন্ডিয়ার হেড কোচ।

অনুশীলন চালাচ্ছেন রোহিত

অনুশীলন চালাচ্ছেন রোহিত

আইপিএল ২০২০ শেষ হওয়ার পর বেশকিছু দিন বিশ্রামে ছিলেন রোহিত শর্মা। নিজেকে সম্পূর্ণ সুস্থ করে তিনি ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি তথা এনসিএ-তে পৌঁছে ব্যাটিং অনুশীলন শুরু করে দিয়েছেন। বৃহস্পতিবার এনসিএ প্রধান তথা কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের নজরদারিতে অনেকক্ষণ নেটে ব্যাট করেন হিটম্যান।

রোহিত শর্মার চোট

রোহিত শর্মার চোট

আইপিএল ২০২০-এর অতি গুরুত্বপূর্ণ ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে খেলতে নেমে হ্যামস্ট্রিংয়ের পেশীতে চোট পেয়েছিলেন রোহিত শর্মা। চার ম্যাচ তাঁকে মাঠের বাইরে বসতে হয়েছিল। যদিও ফিট হয়ে মাঠে নেমে ফাইনালে ৬৮ রানের অনবদ্য ইনিংস খেলে মুম্বই ইন্ডিয়ান্সকে পঞ্চম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন করেন রোহিত।

ইশান্তের ফিটনেস পরীক্ষা

ইশান্তের ফিটনেস পরীক্ষা

আইপিএল ২০২০-তে খেলতে গিয়ে চোট পাওয়া ফাস্ট বোলার ইশান্ত শর্মাকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে পাঠানো হয়েছিল। সেখানে বেশকিছু দিন ধরে তাঁর ফিটনেস ট্রেনিং চলে। তাতেই ইশান্ত ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন বলে খবর। এনসিএ প্রধান তথা কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে ভারতীয় ক্রিকেটার নেটে বল করতে শুরু করেছেন বলেও খবর। অস্ট্রেলিয়া সফরের জন্য ঘোষিত ভারতের টেস্ট দলের বাইরে রাখা হয়েছে ইশান্ত শর্মাকে। তবে দিল্লির ফাস্ট বোলার নিজেকে সুস্থ প্রমাণ করতে পারলে, তাঁকে দলে অন্তর্ভূক্ত করা হবে বলে জানিয়ে দিয়েছিল বিসিসিআই। সেই অনুযায়ী ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে ফিটনেস পরীক্ষা দিতে হবে ইশান্ত শর্মাকে।

কীভাবে ইশান্তের চোট

কীভাবে ইশান্তের চোট

পেটের নিচের পেশীতে টান ধরা অবস্থাতেই সংযুক্ত আরব আমিরশাহীতে আইপিএল খেলতে গিয়েছিলেন ইশান্ত শর্মা। দিল্লি ক্যাপিটালসের জার্সিতে মাত্র এক ম্যাচ খেলার সুযোগ পান ইশু। এরপর তাঁর চোট আরও গুরুতর আকার নেয়। রিহ্যাবের জন্য ইশান্তকে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমি বা এনসিএ-তে পাঠানো হয়।

English summary
Team India head coach Ravi Shastri sets deadline for Rohit Sharma and Ishant Sharma's return
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X